সংবাদ সংক্ষেপপ্রতিযোগিতা
শেরপুর (বগুড়া) সংবাদদাতা
শেরপুর উপজেলা পরিষদের উদ্যোগে সব শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় সংগীত চর্চাকে অনুপ্রাণিত করার লক্ষ্যে শুদ্ধভাবে দলগত জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলা পরিষদ হল রম্নমে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শেরপুর পৌরসভার মেয়র মো. আব্দুস সাত্তার। বক্তব্য দেন এসি ল্যান্ড মো. লিটন সরকার, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল কাউয়ুম ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নজমুল ইসলাম।

বিজ্ঞানমেলা
শ্রীবরদী (শেরপুর) সংবাদদাতা
শ্রীবরদীতে ৩৯তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞানমেলা এবং ৩৯তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড মঙ্গলবার শুরম্ন হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধরের সভাপতিত্বে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আশরাফ হোসেন খোকা। উপজেলা একাডেমিক সুপারভাইজার মোশারফ হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা আব্দুলস্নাহ ছালেহ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আমিনুল ইসলাম, ওসি রেজাউল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রহুল আলম তালুকদার, যুবলীগের আহ্বায়ক জাহিদুল ইসলাম
জুয়েল প্রমুখ।

আলোচনা সভা
মোহনগঞ্জ (নেত্রকোনা) সংবাদদাতা
মোহনগঞ্জ উপজেলার উন্নয়ন কার্যক্রম-সংক্রান্ত্ম এক আলোচনা সভা মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক ড. মো. মুশফিকুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের ভারপ্রাপ্ত সচিব সাজ্জাদুল হাসান। বিশেষ অতিথি ছিলেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন। উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফজুর রহমান, এলজিইডির প্রধান প্রকৌশলী মো. আবুল কালাম, পুলিশ সুপার জয়দেব চৌধুরী, উপজেলা চেয়ারম্যান আখম শফিকুল হক, ইউএনও মো. মেহেদী মাহমুদ আকন্দ, আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র লতিফুর রহমান রতন প্রমুখ।

মতবিনিময় সভা
ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা
ভোলাহাটে উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) পিএম ইমরম্নল কায়েশ মডেরেটরের দায়িত্ব পালন করেন। এ সময় উপজেলা চেয়ারম্যান আনোয়ারম্নল ইসলাম, ভাইস চেয়ারম্যান লোকমান আলী, ওসি ফাসির উদ্দিন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি প্রকৌশলী আমিনুল হক, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহমান, নির্বাচন কর্মকর্তা আশরাফুল ইসলাম ও মোহবুলাহ কলেজ অধ্যক্ষ রহমত আলী।

বিদু্যৎসংযোগ
নিয়ামতপুর (নওগাঁ) সংবাদদাতা
নিয়ামতপুর উপজেলার ৮টি গ্রামের ৬৫০ জন গ্রাহকের মাঝে মঙ্গলবার নতুন বিদু্যৎসংযোগ দেয়া হয়েছে। সংসদ সদস্য সাধন চন্দ্র মজুমদার প্রধান অতিথি হিসেবে বিদু্যৎসংযোগ উদ্বোধন করেন। এ উপলক্ষে আলোচনা সভায় বাহাদুরপুর ইউনিয়নের ৫ নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন বৈতুলস্নাহর সভাপতিত্বে ও বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নারায়ণ চন্দ্র প্রামাণিকের পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এনামুল হক, নওগাঁ জেলা অওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক রনজিত কুমার, কার্য নির্বাহী কমিটির সদস্য আবেদ হোসেন মিলন, নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।

প্রস্তুতি সভা
হোসেনপুর (কিশোরগঞ্জ) সংবাদদাতা
কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলায় মহান শহীদ দিবস ও আন্ত্মর্জাতিক মাতৃভাষা দিবস পালনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলা প্রশাসন আয়োজিত সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুলস্নাহ আল মামুনের সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মো. জহিরম্নল ইসলাম মবিন, এসি ল্যান্ড মো. সাইফুল ইসলাম মজুমদার, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জহিরম্নল ইসলাম নুরম্ন মিয়া, সাধারণ সম্পাদক শাহ মাহবুবুল হক, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এম এ সালাম, উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিনা সারোয়ার, সাবেক যুবলীগ সভাপতি এম এ হালিম, প্রধান শিক্ষক মো. আতাউল বারী প্রমুখ।

কমিটি ঘোষণা
আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা
আখাউড়া উপজেলা যুবলীগের ২১ সদস্যবিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কজলকে আহবায়ক এবং আতাউর রহমান ভূইয়া নাজিম ও আব্দুল মমিন বাবুলকে যুগ্ম আহবায়ক করে এই কমিটি গঠন করা হয়। যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারম্নক চৌধুরী এবং সাধারণ সম্পাদক মো. হারম্ননুর রশিদ ৬ ফেব্রম্নয়ারি এই কমিটির অনমোদন দেন।


অভিভাবক সমাবেশ
পানছড়ি (খাগড়াছড়ি) সংবাদদাতা
উপজেলার লোগাং বাজার আদর্শ উচ্চবিদ্যালয়ে মঙ্গলবার অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মো. লোকমান হোসেনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন শরণার্থী ট্রাক্সফোর্স চেয়ারম্যান সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। বক্তব্য দেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য সতীশ চন্দ্র চাকমা, উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. বাহার মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাসেম, লোগাং ইউপি চেয়ারম্যান প্রতু্যত্তর চাকমা প্রমুখ।

পিঠা উৎসব
লালপুর (নাটোর) সংবাদদাতা
উপজেলা প্রশাসনের উদ্যোগে বসন্ত্ম বরণ ও উপজেলা মহিলা ক্লাবের উদ্যোগে মঙ্গলবার পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার নজরম্নল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন লালপুর থানার ওসি আবু ওবায়েদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, উপজেলা মহিলা ক্লাবের সভাপতি ও আব্দুলপুর সরকারি কলেজের অধ্যাপক উম্মে নিগার রেশমা, সাধারণ সম্পাদক ও মহিলাবিষয়ক কর্মকর্তা নিলা হাফিয়া প্রমুখ।

কমিটি গঠন
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
সম্মেলনের ১১ দিন পর ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের আংশিক কমিটি গঠন করা হয়েছে। সোমবার রাতে বাংলাদেশ ছাত্রলীগের অফিসিয়াল ওয়েবসাইটে কমিটির প্রেস বিজ্ঞপ্তি দেয়া হয়। এর আগে রোববার বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস. এম. জাকির হোসেন ৯ সদস্য বিশিষ্ট এই আংশিক কমিটি অনুমোদেন দেন। কমিটিতে রবিউল হোসাইন রম্নবেলকে সভাপতি এবং শাহাদাৎ হোসেন শোভনকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়। কমিটির অন্যরা হলেন সহ-সভাপিত সুজন দত্ত ও মো. শামীম হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. মোমিন মিয়া ও নাঈম বিলস্নাহ এবং প্রচার সম্পাদক মো. শহিদুল ইসলাম রম্নবেল।

ভলিবল প্রতিযোগিতা
কাহালু (বগুড়া) সংবাদাতা
কাহালু বিশ্ববিদ্যালয় কলেজ আয়োজিত আন্ত্মঃশ্রেণী ভলিবল প্রতিযোগিতা মঙ্গলবার শুরম্ন হয়েছে। উদ্বোধনী খেলায় ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী এবং কলেজের স্নাতক শ্রেণীর শিক্ষার্থীরা অংশ নেন। উদ্বোধন করেন অধ্যক্ষ আব্দুর রাজ্জাক। এ সময় সহকারী অধ্যাপক সুরাইয়া বেগম, ভলিবল প্রতিযোগিতার আহ্বায়ক সহকারী অধ্যাপক মো. আজমল হোসেন, ভূগোল বিভাগের বিভাগীয় প্রধান শহিদুজ্জামান খান প্রমুখ উপস্থিত ছিলেন। ক্রীড়া শিক্ষক আব্দুর রহিম খেলা পরিচালনা করেন।

মৃতু্যবার্ষিকী পালিত
লোহাগাড়া (চট্টগ্রাম) সংবাদদাতা
সাংবাদিক এম. সাইফুলস্নাহ চৌধুরীর বাবা মকবুল আহমদের ৭ম মৃতু্যবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে সোমবার সন্ধ্যায় মরহুম মকবুল সিরাজ স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে মরহুমের প্রতিষ্ঠিত আমিরাবাদ মলিস্নক ছোবহান (হাজির পাড়া) গ্রামে ছিদ্দিক-এ-আকবর (রাহঃ) তালিমুল কোরআন মাদ্রাসায় দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন দৈনিক যায়যায়দিনের লোহাগাড়া সংবাদদাতা ও ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা মওলানা আবদুল জব্বার ফিরোজ। উপস্থিত ছিলেন হাজীপাড়া এবতেদায়ী মাদ্রাসার সুপার মাওলানা জালাল উদ্দিন, মসজিদে খালেদ বিন ওয়ালিদের খতিব মাওলানা শফিকুর রহমান, সাবেক সরকারী কর্মকর্তা জাহেদ হোসাইন, বিশিষ্ট ব্যবসায়ী এনামুল ইসলাম চৌধুরী ও নাছির উদ্দিন চৌধুরী প্রমুখ।

কর্মশালা
ফরিদপুর প্রতিনিধি
টেকসই উন্নয়নে এসডিজি অর্জনে স্থানীয়করণ ব্যক্তিখাতে বিনিয়োগ পরিকল্পনা এবং উদ্যোক্তা সৃষ্টিবিষয়ক এক কর্মশালা মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন ঢাকা বিভাগীয় কমিশনার এম বজলুল করিম চৌধুরী। জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে বক্তব্য দেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার জামাল পাশা, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ মোশারফ আলী, স্থানীয় সরকার উপ-পরিচালক ড. আবু নঈম মোহাম্মদ আবদুছ ছবুর, জেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা মো. আবদুর রশীদ প্রমুখ।

সনদ বিতরণ
নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) সংবাদদাতা
নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পরিচালিত সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্পের প্রাক-প্রাথমিক পরীক্ষায় উত্তীর্ণ শিশু শিক্ষার্থীদের মাঝে মঙ্গলবার সনদ বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের ক্রীড়া ও পাঠাগার সম্পাদক মো. আব্দুর রশিদের পরিচালনায় সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নাইক্ষ্যংছড়ি উপজেলা ম্যানেজার এ.কে.এম রেজাউল হক। প্রধান অতিথি ছিলেন বাইশারী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলম কোম্পানী।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
স্বদেশ -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close