হোম পেজশেষের পাতা
তরঙ্গ নিলাম: সরকারের আয় সোয়া ৫ হাজার কোটি টাকাদেশের চার অপারেটর ফোর জি তরঙ্গ নিলামে থাকার আবেদন করলেও শেষ পর্যন্ত্ম নিলামে অংশ নিয়েছে শুধু গ্রামীণফোন ও বাংলালিংকযাযাদি রিপোর্ট ফোর জি তরঙ্গের নিলাম এবং তরঙ্গের প্রযুক্তি নিরপেক্ষতার সুবিধা বিক্রি করে পাঁচ হাজার ২৮৯ কোটি টাকা আয় করেছে সরকার।
মঙ্গলবার ঢাকা ক্লাবে তরঙ্গের নিলামের আনুষ্ঠানিকতা শেষে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শাজাহান মাহমুদ সাংবাদিকদের এ তথ্য জানান।
তিনি বলেন, নিলামে অংশ নিয়ে দেশের দুই অপারেটর বাংলা লিংক ও গ্রামীণফোন মোট তিন হাজার ৮৪৪ কোটি টাকায় ফোর জি তরঙ্গ বরাদ্দ নিয়েছে।
এ... বিস্তারিত
ভালোবাসার দিন আজযাযাদি রিপোর্ট নিত্যদিনের মতো আজও ভোরে আলোর নাচন তুলে সূর্য মেলবে চোখ। ফাগুন হাওয়ায় দুলবে তরম্ন-পলস্নব। তবে সব ছাপিয়ে হৃদয় মন্দিরে বাজবে প্রেমের সুর। আজ সারাদিন শুধুই ভালোবাসার। আজ বিশ্ব ভালোবাসা দিবস- ভ্যালেন্টাইন ডে।
কবিগুরম্ন রবীন্দ্রনাথ ঠাকুরের ভাষায় 'আমার জীবনে তুমি বাঁচো ওগো বাঁচো/ তোমার কামনা আমার চিত্ত দিয়ে যাঁচো' অথবা 'তোমরা যে বল ভালবাসা ভালবাসা/সখী ভালবাসা কারে কয়'।
কবির বাঁচা মরার এবং চিত্র দিয়ে... বিস্তারিত
বইমেলা প্রতিদিনবসন্ত্ম ফুটেছে প্রাণের মেলায়এজাজুল হক মুকুল কৈশোর পেরিয়ে প্রাণের মেলা এখন পূর্ণ যৌবনে। ভরা এ যৌবনে মঙ্গলবার লেগেছিল বসন্ত্মের ছোঁয়া; আর আজ ভরে উঠবে ভালোবাসার উচ্ছ্বাসে। ভালোবাসা আর বই একই সূত্রে যেন গাথা। আমরা যে কথা মুখে বলতে পারি না, যে অব্যক্ত ভাষা প্রকাশ করতে পারি না। একজন লেখক-কবি সেই কথা অবলীলায় বলে দেন তার সৃষ্টিতে। ভালোবাসার দিনে আজ তাই প্রিয়জনকে বই উপহার দেবে অনেকেই। তাই তো অমর একুশে গ্রন্থমেলার দুই... বিস্তারিত
বিএনপি ভাঙুক চান না কাদেরযাযাদি রিপোর্ট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, 'আমি চাই না বিএনপি ভাঙুক। বিএনপি একটা বড় দল। আমরা চাই না সেটা ভাঙুক। এই চেষ্টাও আমরা করব না।'
মঙ্গলবার দুপুরে রাজধানীর রেডিসন হোটেলের সামনে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালত পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, 'বিএনপি ভাঙার জন্য বিএনপি নিজেরাই দায়ী... বিস্তারিত
বিচারপতি সংকট কাটাতে চলতি মাসেই নিয়োগযাযাদি রিপোর্ট সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগে শিগগিরই বিচারপতি নিয়োগ দেয়া হচ্ছে। চলতি মাসে এ নিয়োগ প্রক্রিয়া শুরম্ন হতে পারে এবং এ মাসে শেষ না হলে তা আগামী মাসে সম্পন্ন হওয়ার সম্ভাবনা রয়েছে। সংশিস্নষ্ট সূত্রগুলো এমন তথ্য জানিয়েছে।
২ ফেব্রম্নয়ারি দেশের ২২তম প্রধান বিচারপতি হিসেবে আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। তার নিয়োগের পরই আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারক বিচারপতি... বিস্তারিত
কাল হাইকোর্টে খালেদা জিয়ার আপিল?যাযাদি রিপোর্ট জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় বিচারিক আদালতের রায়ের বিরম্নদ্ধে আগামীকাল বৃহস্পতিবার হাইকোর্টে আপিল করার প্রস্তুতি নিচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবীরা। আইনজীবীরা বলছেন, বুধবার নিম্ন আদালতের রায়ের 'সার্টিফায়েড কপি' পাওয়ার সম্ভাবনা রয়েছে।
সুপ্রিম কোর্টের একজন আইনজীবী জানান, প্রথমে রায়ের বিরম্নদ্ধে আপিল আবেদন করা হবে। এরপর জামিন আবেদন করা হবে। ওই আইনজীবীর মতে, জিয়া এতিমখানা ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন জামিন পাওয়ার যোগ্য। কেননা, এই মামলায়... বিস্তারিত
নেশামুক্ত করতে সন্ত্মানকে নিয়ে আদালতে বাবাযাযাদি রিপোর্ট নেশামুক্ত করতে ১২ বছর বয়সী একমাত্র পুত্র সন্ত্মানকে নিয়ে আদালতে হাজির হয়েছেন এক বাবা। মঙ্গলবার সকালে ঢাকা সিএমএম আদালতের মহানগর হাকিম মাহমুদা আক্তারের আদালতে এই ঘটনা ঘটে।
কুমিলস্নার লাঙ্গলকোর্টের কাকেরতলা গ্রামের বাসিন্দা মো. মিলটন মিয়া (৪৭) জানান, তার দুই মেয়ে এক ছেলে। একমাত্র ছেলে মো. রায়হান। বয়স ১২ বছর। পরিবার নিয়ে রাজধানীর তুরাগ থানাধীন পাকুরিয়া এলাকার এ বস্নকের ৩ নম্বর রোডের একটি বাসায় ভাড়া... বিস্তারিত
শামসুজ্জামান দুদু কারাগারেযাযাদি রিপোর্ট বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে কারাগারে পাঠিয়েছে আদালত। মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম এ কে এম মঈন উদ্দিন সিদ্দিকীর আদেশের পর তাকে কারাগারে পাঠানো হয়।
এর আগে সোমবার খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে বাসায় ফেরার পথে তাকে গ্রেপ্তার করা হয়েছিল।
মঙ্গলবার রমনা থানার পুলিশ শামসুজ্জামান দুদুকে আদালতে হাজির করে জেলহাজতে আটক রাখার আবেদন করে। অপরদিকে তার আইনজীবীর জামিনের আবেদন নাকচ... বিস্তারিত
আশুলিয়ায় বাসে ডাকাতি ছুরিকাঘাতে চালক নিহতসাভার প্রতিনিধি ঢাকার আশুলিয়ায় ডাকাতের ছুরিকাঘাতে এক বাসচালক নিহত হয়েছেন। আহত হয়েছেন বাসের সুপারভাইজারসহ কয়েকজন যাত্রী। ডাকাতরা ওই বাস থেকে যাত্রীদের সর্বস্ব লুটে নিয়েছে। সোমবার রাতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এ ঘটনা ঘটে।
নিহত বাসচালকের নাম মো. শাজাহান (৪০) তিনি টাঙ্গাইল সদর উপজেলার চরজানা গ্রামের বিষা মিয়ার ছেলে।
আশুলিয়া থানার পুলিশ ও বিভিন্ন সূত্র থেকে পাওয়া তথ্যে জানা গেছে, ধলেশ্বরী পরিবহনের একটি বাস সোমবার রাতে টাঙ্গাইল থেকে... বিস্তারিত
একরাম হত্যার রায় ১৩ মার্চফেনী প্রতিনিধি ফেনীর ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান একরামুল হক হত্যা মামলার রায় জানা যাবে ১৩ মার্চ।
দুই পক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে মঙ্গলবার ফেনীর জেলা ও দায়রা জজ আমিনুল হক রায়ের এ দিন ঠিক করে দেন।
২০১৪ সালের ২০ মে ফেনীর বিলাসী সিনেমা হলের সামনে ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের তৎকালীন সভাপতি একরামুল হককে প্রকাশ্যে গুলি করে, কুপিয়ে ও গাড়িসহ পুড়িয়ে হত্যা করা হয়।... বিস্তারিত
একাদশ জাতীয় সংসদ নির্বাচনআওয়ামী লীগে কোন্দল বিএনপিতে বিভাজনচুয়াডাঙ্গা-১ আসন (সদর ও আলমডাঙ্গা)রেজাউল করিম লিটন চুয়াডাঙ্গা আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে চুয়াডাঙ্গা-১ আসনে বেশি তৎপর আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা। অনেকটা আগেভাগেই নির্বাচনী প্রচার-প্রচারণা শুরম্ন করেছেন তারা। অন্যদিকে বিএনপি জেলা শহর থেকে শুরম্ন করে তৃণমূলে কোন্দল ও উপদলের কারণে তেমন সুবিধা করতে পারছেন না। অনেকে আবার ইচ্ছা থাকা সত্ত্বেও হামলা মামলার কারণে আগাম প্রচারণায় নামছেন না।
চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা উপজেলা নিয়ে চুয়াডাঙ্গা-১ আসন। এ আসনে মোট ইউনিয়ন ২০টি। পৌরসভা... বিস্তারিত
সংবাদ সংক্ষেপশাড়ি পরেই
স্কাইডাইভ!
যাযাদি ডেস্ক
শাড়ি পরেই স্কাইডাইভ করে রেকর্ড গড়লেন ভারতীয় এক নারী। থাইল্যান্ডের পাটায়াতে ভারতের পুনের বাসিন্দা শীতল রানে মহাজন ১৩ হাজার ফিট উচ্চতায় শাড়ি পরে স্কাইডাইভ করে এই নতুন
রেকর্ড গড়েন।
স্কাইডাইভের সময় আঁটোসাঁটো পোশাক পরার ওপরই জোর দেয়া হয়। কারণ হাজার হাজার ফিট ওপর থেকে লাফ দেয়ার সময় প্রবল হাওয়াতে খোলামেলা পোশাক নিয়ে সমস্যা হতে... বিস্তারিত
বিএনপির জোটে ফাটল!যাযাদি রিপোর্ট জাতীয়তাবাদী জনতা দলের (বিএনজেপি) নেতৃত্বে গঠিত হচ্ছে আরেকটি ২০ দলীয় ঐক্যজোট। জোটে থাকছেন বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে থাকা শরিকদের একাংশ। আগামী ১৮ ফেব্রম্নয়ারি রোববার আনুষ্ঠানিক ঘোষণা আসছে বলে জানা গেছে। বিএনজেপির চেয়ারম্যান মো. ফয়েজ চৌধুরী নতুন জোট গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন। ২০ দলীয় জোটে থাকা শরিক দলের মধ্যে জামায়াত ছাড়া প্রায় সব রাজনৈতিক দলের নেতারা দল থেকে বেরিয়ে নতুন দল গঠন করতে যাচ্ছেন। এর... বিস্তারিত
অভিজিৎ হত্যায় প্রতিবেদন দাখিলের সময় পেছালযাযাদি রিপোর্ট মুক্তমনা বস্নগের প্রতিষ্ঠাতা ও বিজ্ঞানমনস্ক লেখক বস্নগার অভিজিৎ রায় হত্যা মামলার প্রতিবেদন জমা দেয়ার জন্য নতুন করে আগামী ১৫ মার্চ দিন ধার্য করেছে আদালত।
মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম গোলাম নবী প্রতিবেদন দাখিলের নতুন এ তারিখ ঠিক করেন। এ দিন মামলাটি তদন্ত্ম প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এ দিন মামলার তদন্ত্ম কর্মকর্তা প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য আদালত নতুন এ তারিখ ঠিক করে।... বিস্তারিত
২৫ ফুট দীর্ঘ হনুমান মূর্তি বসছে মিলনমেলামাদারীপুর প্রতিনিধি হনুমান দেবতার পূজাকে কেন্দ্র করে দুই জেলার হিন্দু সম্প্রদায়ের মানুষের মধ্যে মিলনমেলা বসতে যাচ্ছে। আজ থেকে তিন দিনব্যাপী চলবে দেবতার পূজার্চনা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা। এর মধ্যে ২৫ ফুট দীর্ঘ ও আট ফুট চওড়া হনুমান দেবতার মূর্তি স্থাপন করা হয়েছে। বিশাল আকৃতির এই মূর্তি এলাকার মানুষের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে।
মাদারীপুর ও গোপালগঞ্জ জেলার সীমান্ত্মবর্তী এলাকায় বসছে এ মিলনমেলা। যার একটি অংশে মাদারীপুরের কালকিনি উপজেলার... বিস্তারিত
শি ক্ষা ঙ্গ ন স ং বা দনর্থসাউথ বিশ্ববিদ্যালয়ে বসন্ত্ম উৎসবফাল্গুনের প্রথম দিনে নানা আয়োজনের মধ্য দিয়ে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে (এনএসইউ) পালিত হয়েছে বসন্ত্ম উৎসব-১৪২৪। বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যে ছিল শোভাযাত্রা, বাউল গান, নাচ, সার্কাস, মেলা ও যাত্রাপালা ইত্যাদি।
সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এ সময় ঢাকঢোল, বাঁশি আর একতারার সুরে উচ্ছ্বাস প্রকাশ করে শিক্ষার্থীরা। শোভাযাত্রা শেষে অতিথিরা বসন্ত্ম উৎসব উপলক্ষে ক্যাম্পাসে স্থাপিত বিভিন্ন স্টল পরিদর্শন... বিস্তারিত
সং গ ঠ ন স ং বা দবিআইডবিস্নউটিএর সদস্য পদে তিন যুগ্ম সচিবের যোগদানবাংলাদেশ অভ্যন্ত্মরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষে (বিআইডবিস্নউটিএ) সম্প্রতি সদস্যপদে যোগদান করেছেন তিন জন যুগ্ম সচিব।
সদস্য (পরিকল্পনা ও পরিচালন) পদে যোগদান করেন মো. নুরম্নল আলম (যুগ্ম সচিব)। তিনি পূর্বে 'চাহিদা ভিত্তিক নতুন জাতীয়করণকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন প্রকল্প' (১ম পর্যায়) প্রকল্প পরিচালক পদে কর্মরত ছিলেন।
মো. গোলাম মোস্ত্মফা (যুগ্ম সচিব) যোগদান করেন সদস্য (প্রকৌশল) পদে। যোগদানের পূর্বে তিনি রাজশাহী বঙ্গবন্ধু নভোথিয়েটার প্রকল্প পরিচালক পদে... বিস্তারিত
শূন্যপদে ২১৯ চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকারযাযাদি রিপোর্ট দেশের ১৪ মেডিক্যাল কলেজ হাসপাতাল, জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রে ২১৯ জন অর্থোপেডিক চিকিৎসককে নিয়োগ দিচ্ছে সরকার। সড়ক দুর্ঘটনাসহ আঘাতজনিত কারণে জরম্নরি চিকিৎসার জন্য তাদের এই নিয়োগ দেয়া হচ্ছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সংশিস্নষ্ট সূত্রে এই তথ্য জানান গেছে।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) শেখ রফিকুল ইসলাম বলেন, 'দেশে চিকিৎসক সংকট রয়েছে। তবে জরম্নরি চিকিৎসায় অর্থোপেডিক বিভাগে শূন্যপদে নিয়োগ দেয়া হচ্ছে আগের দেয়া... বিস্তারিত
টু্যরিস্ট ভিসায় এসে নিয়ম ভেঙে অনুষ্ঠানে ভারতীয় শিল্পীযাযাদি রিপোর্ট পর্যটক ভিসায় এসে নিয়ম ভেঙে খোদ সরকারি প্রতিষ্ঠান শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠান করলেন ভারতীয় দুই শিল্পী।
এভাবে অনুষ্ঠান করে ভিনদেশি শিল্পীরা কর ফাঁকি দিচ্ছেন অভিযোগ তুলে তা নিয়ে ক্ষোভ জানিয়েছেন দেশীয় শিল্পীরা।
মঙ্গলবার ঢাকার শিল্পকলা একাডেমিতে ভারতীয় শিল্পী সৌমী ভট্টাচার্য্য ও সাহানা বঙ্ী সংগীতানুষ্ঠান করেন। তারা পশ্চিমবঙ্গে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস নেতা সুব্রত বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী ও শ্যালিকা।
কলকাতার বাংলাদেশ কনসু্যলেটে খবর নিয়ে জানা যায়,... বিস্তারিত
দুলুর আগাম জামিনযাযাদি রিপোর্ট রাজধানীর বিভিন্ন থানায় দায়ের করা নাশকতার ১৪ মামলায় বিএনপি নেতা অ্যাডভোকেট রম্নহুল কুদ্দুস তালুকদার দুলুকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছে হাইকোর্ট।
মঙ্গলবার এ জামিন মঞ্জুর করেন বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ।
আদালতে জামিনের আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার শফিক আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উলস্নাহ।
পরে... বিস্তারিত
নিকেতন এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদযাযাদি রিপোর্ট রাজধানীর গুলশানের নিকেতন আবাসিক এলাকায় বিভিন্ন ভবনে বাণিজ্যিক ব্যবহার বন্ধ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।
মঙ্গলবার রাজউকের পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, রাজধানীর গুলশানের নিকেতন আবাসিক এলাকার বিভিন্ন বাড়ির বাণিজ্যিক ব্যবহার বন্ধে একটি টাস্কফোর্স এ উচ্ছেদ অভিযান চালায়। এর নেতৃত্ব দেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অথরাইজড অফিসার আদিলুজ্জামান। ... বিস্তারিত
নারায়ণগঞ্জের যুগ্ম জজকে দুই মাসের মধ্যে মামলা নিষ্পত্তির নির্দেশযাযাদি রিপোর্ট ত্রম্নটিপূর্ণ মিটার ও বর্ধিত বিদু্যৎ বিল-সংক্রান্ত্ম ২০০৬ সালের একটি মামলা আগামী দুই মাসের মধ্যে নিষ্পত্তি করতে নারায়ণগঞ্জের যুগ্ম জেলা জজকে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।
তিতাস গ্যাসের বিল-সংক্রান্ত্ম এক মামলার বিষয়ে তলবে মঙ্গলবার হাজির হয়ে নারায়ণগঞ্জের যুগ্ম জেলা জজ শফিকুল ইসলাম সুপ্রিম কোর্টের আপিল বিভাগে ক্ষমা প্রার্থনা করেন। পরে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ তাকে অব্যাহতি দিয়ে... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close