সংবাদ সংক্ষেপশীতল রানেশাড়ি পরেই
স্কাইডাইভ!
যাযাদি ডেস্ক
শাড়ি পরেই স্কাইডাইভ করে রেকর্ড গড়লেন ভারতীয় এক নারী। থাইল্যান্ডের পাটায়াতে ভারতের পুনের বাসিন্দা শীতল রানে মহাজন ১৩ হাজার ফিট উচ্চতায় শাড়ি পরে স্কাইডাইভ করে এই নতুন
রেকর্ড গড়েন।
স্কাইডাইভের সময় আঁটোসাঁটো পোশাক পরার ওপরই জোর দেয়া হয়। কারণ হাজার হাজার ফিট ওপর থেকে লাফ দেয়ার সময় প্রবল হাওয়াতে খোলামেলা পোশাক নিয়ে সমস্যা হতে পারে। কিন্তু শীতল চেয়েছিলেন একেবারে অন্যকিছু করে নজির গড়ে দিতে। তাই ৯ মিটার দৈর্ঘ্যের শাড়ি পড়ে তিনি লাফ দেন স্কাইডাইভের জন্য। জেদ আর ইচ্ছেকে সঙ্গী করেই স্কাইডাইভিং শেখেন তিনি। ১৪ বছরের ক্যারিয়ারে ১৭টি জাতীয় এবং ৬-এরও বেশি আন্ত্মর্জাতিক রেকর্ড রয়েছে শীতলের নামে। পেয়েছেন পদ্মশ্রী সম্মানও।

হাতের তালু দিয়ে
খুলবে ল্যাপটপ!
যাযাদি ডেস্ক
সম্প্রতি প্রযুক্তিতে ফের সাড়া ফেলল মাইক্রোসফট। সংস্থার পক্ষ থেকে একটি নতুন ফিচার আনা হয়েছে। এর নাম- চধষসঝবপঁৎব। যার মাধ্যমে হাতের তালু দিয়েই সুরক্ষিত করা যাবে ইলেক্ট্রনিক ডিভাইসকে।
এর জন্য ফুজিৎসুর সঙ্গে জোট বেঁধেছে মাইক্রোসফ্‌ট। মাইক্রোসফ্‌ট জানিয়েছে পামসিকিউর পদ্ধতি ফিঙ্গারপ্রিন্টের থেকেও সুরক্ষিত। ফিঙ্গারপ্রিন্ট ক্লোন করা যায়। কিন্তু এক্ষেত্রে তেমন কোনো সম্ভাবনা নেই। ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের মতোই পামসিকিউর প্রযুক্তিতেও ব্যবহারকারীকে ডিভাইসের ওপর হাত রাখতে হবে। তবে এক্ষেত্রে ডিভাইস স্পর্শ করতে হবে, এমন কোনো কথা নেই। ডিভাইসের সঙ্গে হাতের তালুর একটু দূরত্ব থাকলেও অসুবিধা নেই।

আবারও প্রাণ
কাড়ল সেলফি
যাযাদি ডেস্ক
বহু প্রতিকার ও প্রতিরোধের চেষ্টা সত্ত্বেও সেলফি তুলতে গিয়ে নিহতের সারি দিন দিন লম্বা হচ্ছে। এবার সেলফি তুলতে গিয়ে পানিতে ডুবে মৃতু্য হলো এক কিশোরের। ভারতের সোনারি থানা এলাকার ডুমহানি নদীর একটি ব্রিজে
এ ঘটনা ঘটেছে।
নিহত কিশোরের নাম মহম্মদ তানজির (১৩)। তার বাড়ি ঝাড়খ-ের জামশেদপুরের আজাদনগরে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, তানজির ও তার তিন বন্ধু ডুমহানি নদীর ওপরে তৈরি একটি নতুন ব্রিজের ওপর দাঁড়িয়ে সেলফি তুলছিল। সেই সময় হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে পড়ে যায় সে। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করে।

বাস-ট্রাক সংঘর্ষে
তিনজন নিহত
ফেনী প্রতিনিধি
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর ধুমঘাট ব্রিজ সংলগ্ন এলাকায় যাত্রীবাস ও চালবাহী ট্রাকের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্ত্মত ২০ জন। তাৎক্ষণিকভাবে হতাহতদের নামপরিচয় জানা যায়নি। মঙ্গলবার বিকাল সাড়ে ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমএম মোরশেদ বলেন, লক্ষ্ণীপুর থেকে জোনাকি পরিবহনের একটি যাত্রীবাহী বাস চিটাগাং যাওয়ার পথে ধুমঘাট এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে একটি চালবাহী ট্রাকের সংঘর্ষ হয়। এতে তিনজন নিহত ও অন্ত্মত ২০ জন আহত হন।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
শেষের পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close