মাদারীপুরে জুটমিলে ভয়াবহ অগ্নিকা-ভৈরবে পুড়ে গেছে ২৫টিরও বেশি দোকানস্বদেশ ডেস্ক মাদারীপুরে কাজী হায়দার জুটমিলে ভয়াবহ অগ্নিকা- সংঘটিত হয়েছে। অন্যদিকে কিশোরগঞ্জের ভৈরবে মাছের আড়তে আগুনে ২৫টির বেশি দোকান পুড়ে গেছে। প্রতিনিধি এবং সংবাদদাতাদের পাঠানো খবর :
মাদারীপুর : মাদারীপুর শহরের সৈদারবালি এলাকায় অবস্থিত কাজী হায়দার জুট মিলে সোমবার ভয়াবহ অগ্নিকা- সংঘটিত হয়েছে। মেশিনরম্নম থেকে আগুন ধরে মুহূর্তেই পাটের গুদামসহ সম্পূর্ণ মিলের ভেতরে ছড়িয়ে পড়ে। অগ্নিকা-ে মিলের মেশিন, তিনটি গোডাউন থাকা ২ লাখ মণ পাট সম্পূর্ণ পুড়ে গেছে। এতে প্রাথমিকভাবে ক্ষতির পরিমাণ ধরা হচ্ছে ৫০ কোটি টাকার বেশি। প্রায় ২২ ঘন্টা ধরে আগুন নিয়ন্ত্রণে আনার জন্য কাজ করে যাচ্ছে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট। এ সংবাদ লেখা পর্যন্ত্ম (মঙ্গলবার বিকাল সাড়ে ৩টা) আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। মিল কর্তৃপক্ষ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে কাজী হায়দার জুট মিলের মেশিন রম্নমের ভিতর থেকে অগ্নিকা-ের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যে পার্শ্ববর্তী বিল্ডিংসহ পাটের গোডাউনে আগুন ছড়িয়ে পড়ে। এ সময় শ্রমিকরা চিৎকার করতে করতে মিল থেকে দৌড়ে বেরিয়ে আসে। মিলের তিনটি পাটের গোডাউনে প্রায় তিন লাখ মণ পাট মজুদ ছিল। মিলটিতে প্রায় ৮ শতাধিক শ্রমিক কাজ করেন।
জুট মিলের পরিচালক সাত্তার কাজী বলেন, চার বছর ধরে সুন্দরভাবে মিলটি পরিচালিত হয়ে আসছিল। সোমবার বিকেলে মিলটি চালু অবস্থায় জুট গোডাউনের পাশের মেশিন থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। আমাদের জুট গোডাউনে প্রায় ২ লাখ মণ পাট ছিল। যা বাৎসরিক মজুদ। এখন আমাদের উৎপাদনে যাওয়ার মতো ক্ষমতা নেই।
ভৈরব (কিশোরগঞ্জ) : ভৈরবে মাছের আড়তে আগুনে পুড়ে গেছে ২৫টিরও বেশি দোকান। এতে ৫ থেকে ৭ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত্ম ব্যবসায়ীদের। ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন জানায়, মঙ্গলবার ভোর ৫টার দিকে শহরের পলতাকান্দা এলাকায় অবস্থিত দেশের দ্বিতীয় বৃহত্তম মাছের আড়তটিতে আগুন দেখতে পায় এলাকাবাসী। এ সময় তারা স্থানীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে মোবাইলে আগুন লাগার খবর দেয়। খবর পেয়ে সাড়ে পাঁচটার দিকে দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। ভৈরব ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ম্যানেজার আজিজুল হক জানান, ২৫-৩০টি দোকান পুড়ে গেলেও, টাকার অংকে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এ মুহূর্তে বলা যাচ্ছে না।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
স্বদেশ -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close