মুরাদনগরে ভ্রাম্যমাণ আদালতে কারাদ-মুরাদনগর (কুমিলস্না) সংবাদদাতা কুমিলস্নার মুরাদনগরে এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁস করার অভিযোগে খাইরম্নল ইসলাম নামের প্রশ্নফাঁস সিন্ডিকেটের এক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার পদার্থ বিজ্ঞান পরীক্ষা শুরম্ন হওয়ার আধা ঘণ্টা আগে দুটি স্যামসাং স্মার্ট মোবাইলের মধ্যে থাকা পরীক্ষার প্রশ্ন ও উত্তরপত্রসহ তাকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে দু'বছরের সশ্রম কারাদ- প্রদান করা হয়েছে। দ-প্রাপ্ত খাইরম্নল ইসলাম (২১) উপজেলার কামালস্না ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের তরিকুল ইসলামের ছেলে। সে কুমিলস্না পলিটেকনিক ইনস্টিটিউট হতে সিভিলে ডিপেস্নামা পাস করেছে।
জানা যায়, মঙ্গলবার উপজেলার রামচন্দ্রপুর এলাকায় প্রশ্নফাঁস হয়েছে- এমন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার মিতু মরিয়ম সহকারী কমিশনার (ভূমি) মো. রায়হান মেহবুবকে ছাত্রের অভিভাবক সাজিয়ে প্রশ্ন ক্রয় করতে সেখানে পাঠান। এ সময় রামচন্দ্রপুর রামকান্ত্ম স্কুলের পরীক্ষা কেন্দ্রের সামনে দু'টি স্যামসাং মোবাইল ফোনে রক্ষিত প্রশ্ন এবং উত্তরপত্র বিক্রয় কালে প্রশ্নফাঁস সিন্ডিকেটের সদস্য খাইরম্নল ইসলামকে আটক করা হয়। পরে বিকালে অপরাধ স্বীকার করায় উপজেলা নির্বাহী অফিসার মিতু মরিয়ম এর ভ্রাম্যমাণ আদালতে তাকে পাবলিক পরীক্ষা অপরাধ আইন অনুসারে দুই বছর সশ্রম কারাদ- প্রদান করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মিতু মরিয়ম বলেন, গ্রেপ্তারকৃত খাইরম্নলের জব্ধকরা মোবাইলে প্রশ্নফাঁসকারী অনেকের ফোন নম্বর ও ছবি রয়েছে। অপরাধ স্বীকার করায় তাকে দু'বছর সশ্রম কারাদ- প্রদান করা হয়েছে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
স্বদেশ -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close