ভালোবাসা কারে কয়...আজ বিশ্ব ভালোবাসা দিবস। এ দিন নবীন-প্রবীণ প্রতিটি হৃদয়ে নতুন এক অনুভূতি দোলা দেয়। উৎসবমুখরভাবেই তরম্নণ প্রজন্ম থেকে শুরম্ন করে সবাই দিনটি উদযাপন করে। এ দিবসকে ঘিরে তারকাদের ভাবনা নিয়ে আজকের বিশেষ আয়োজন-আনিসুর রহমান মিলন
ভালোবাসার সংজ্ঞাটা কঠিন। এর মানে দায়িত্ববোধ, সম্মান, শ্রদ্ধা ও সর্বোপরি বিশ্বাস। এটি যে শুধু প্রেমিক-প্রেমিকার মধ্যেই সীমাবদ্ধ তা নয়; এটি বাবা-মা, ভাই-বোন, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, ভক্ত, পরিচিত সবার জন্য।

মাহিয়া মাহি
ভালোবাসা শব্দটির সঙ্গে সব সময় কেমন যেন মায়া জড়িয়ে থাকে। এটি এমনই একটি শব্দ, যার প্রতি শ্রদ্ধা থাকে সব সময়। প্রত্যেক মানুষের জীবনে প্রেম আসে, ভালোবাসা আসে। আমার জীবনেও এসেছিল। সে কথা আর নাইবা বললাম। আমার বেশ ক'জন ভালো বন্ধু আছে। বিয়ের আগে ভালোবাসা দিবসে এ বন্ধুদের সঙ্গেই সময় কাটত আমার। এখন আমার ভালোবাসার মানুষ আমার স্বামী। তবে ওর সঙ্গে শুধু ভালোবাসা দিবসেই নয়, উদ্দেশ্য ছাড়াও ঘুরে বেড়াই।

নিরব
ভালোবাসা কারে কয়, এটা খুব সহজে বলা কঠিন। একটা একটা অনুভূতি, একটি বিশ্বাস। বিশ্বাসের জায়গা থেকে নিঃস্বার্থ হতে হয়। বন্ধুত্ব না হলে যেমন ভালোবাসা হয় না তেমনি নিঃস্বার্থ না হলে ভালোবাসা টেকে না। এটি একটি পবিত্র বিষয়।

নুসরাত ফারিয়া
আমার কাছে ভালোবাসা দিবস খুবই স্পেশাল। আমি মনে করি, যেখানে শান্ত্মি সেখানেই ভালোবাসা। ভালোবাসা দিবস সম্পর্কে আমার কাছে মনে হয় যারা সত্যিকারের ভালোবাসায় বিশ্বাসী তাদের জন্য আলাদা করে ভালোবাসা দিবসের তেমন কোনো দরকার নেই। আমার কাছে মনে হয় ভালোবাসার ক্ষেত্রে বিশ্বাসটাই মুখ্য। তবে ভালোবাসা দিবস যেহেতু সর্বজনীন, সেহেতু এ দিন ভালোবাসার মুহূর্তগুলো আরও একটু স্পেশাল করে তোলা যায়।

আইরিন সুলতানা
মানুষের সবচেয়ে ভালোবাসার জায়গাটা হচ্ছে হৃদয়। আমি মনে করি, সবাই সবার প্রতি ভালোবাসাবোধ থাকা প্রয়োজন। সবাইকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা।

সোনিয়া হোসাইন
আমি সদ্য বিয়ে করেছি। তাই আমার কাছে ভালোবাসা হচ্ছে স্বামী-সংসার। আর দশটা সাধারণ মেয়ের মতো আমি দুটোকেই পরম যত্নে আগলে রাখতে চাই। এ ছাড়া পরিবারের সবার সঙ্গে মিলেমিশে চলাই হচ্ছে ভালোবাসা। অনেক সম্পর্কেই দেখা যায়, জুটির মধ্যে কেউ একজন বেশি কেয়ারিং, আবার অন্যজন একটু কম। তবে এটা দোষের কিছু নয়, জীবনে সবকিছু সমান সমান হওয়া সম্ভব নয়। এর নামই জীবন। এটা মেনে নিয়েই এগিয়ে যেতে হবে সবাইকে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close