হোম পেজপ্রথম পাতা
বাঁশি বাজছে আজ বিশ্বকাপেরক্রীড়া ডেস্ক ক্ষণ গণনা শেষ, সব আয়োজনও সম্পন্ন। এবার রাশিয়ায় বিশ্বকাপ শুরম্ন বাঁশি বাজার অপেক্ষা। সেই অপেক্ষাও ঘুচে যাবে আজ। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে পর্দা উঠবে ফুটবল মহাযজ্ঞের ২১তম সংস্করণের। ৩২ দলের ফুটবল লড়াই চলবে জুলাইয়ের ১৫ তারিখ পর্যন্ত্ম। এর মধ্যেই লেখা হবে আনন্দ-বেদনা, কান্না-হাসি, উচ্ছ্বাস-উন্মাদনার কতশত উপাখ্যান। এই লুঝনিকিতেই কোনো এক দলের আগামী চার বছরের জন্য বিশ্বসেরা হওয়ার মধ্য দিয়ে যবনিকাপাত হবে সব উৎসবের।
শেষটা এখন... বিস্তারিত
চোট এড়িয়ে শান্ত্ম নেইমারযাযাদি ডেস্ক শুরম্ন হয়েছিল হাসি, ঠাট্টা, মজা দিয়ে। শেষ হতে পারত বিপর্যয়ে। অল্পের জন্য বড় চোটের হাত থেকে বেঁচে গেলেন নেইমার দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র)।
মঙ্গলবার সোচিতে ব্রাজিলের প্রস্ত্মুতি শিবিরের শুরম্নটা হলো অভাবনীয়ভাবে। মাটিতে বসে ছিলেন ফিলিপে কুটিনহো। হঠাৎ দেখা গেল, তাকে ঘিরে ধরেছেন দলের বেশ কয়েক জন ফুটবলার। কুটিনহো কিছু বোঝার আগেই পেছন থেকে এসে তার মাথায় ডিম ফাটিয়ে চলে যান নেইমার! তার পর কুটিনহোকে... বিস্তারিত
নেতারা এলাকায়নির্বাচনী ঈদে চাঙ্গা গ্রামীণ অর্থনীতিএকাদশ সংসদ নির্বাচনের আর মাস ছয়েক বাকি। তাই সব রাজনৈতিক দলের নেতারা ছুটছেন নিজ নিজ নির্বাচনী এলাকায়সাখাওয়াত হোসেন সংবিধান অনুযায়ী একাদশ সংসদ নির্বাচন হবে আর মাত্র মাস ছয়েক পর। সে হিসাবে ভোটের আগে এটিই শেষ ঈদুল ফিতর। তাই সব রাজনৈতিক দলের নেতারা ছুটছেন নিজ নিজ নির্বাচনী এলাকায়। সম্ভাব্য প্রার্থীদের আনাগোনায় সরগরম হয়ে উঠছে গ্রামীণ জনপদ। ঈদ আয়োজনে যুক্ত হয়েছে নির্বাচনী আমেজ। রমজান মাসজুড়ে ইফতার মাহফিলসহ নানা কৌশলে প্রচার ও গণসংযোগ করলেও শেষ সময়ে এসে ঈদ শুভেচ্ছা-উপঢৌকনের নামে দু'হাতে নগদ টাকা ছড়াচ্ছেন তারা। গরিবদের... বিস্তারিত
জেলা প্রশাসনকে প্রস্তুত থাকার নির্দেশ৫ জেলায় বন্যার পদধ্বনিযাযাদি রিপোর্ট দেশের পাঁচ জেলায় বন্যার পদধ্বনি শোনা যাচ্ছে। জেলাগুলো হলো কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ও মৌলভীবাজার। বন্যায় জানমালের ক্ষয়ক্ষতিসহ যেকোনো ধরনের দুর্ঘটনা এড়াতে এই পাঁচ জেলা প্রশাসনকে সার্বক্ষণিক প্রস্ত্মুত থাকার নির্দেশ দিয়েছে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়। ইতোমধ্যেই মন্ত্রণালয়ে কন্ট্রোল রম্নম খোলা হয়েছে। কন্ট্রোল রম্নম থেকে এই জেলাগুলোসহ দেশের সব জেলা প্রশাসনের সঙ্গে যাগাযোগ রাখা হচ্ছে। দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের কন্ট্রোল রম্নম ইনচার্জ (উপসচিব) আব্দুল কাদের এই... বিস্তারিত
নতুন সেনাপ্রধান নিয়োগ হতে পারে এ মাসেইযাযাদি রিপোর্ট নতুন বিমানবাহিনী প্রধান নিয়োগের পর সেনাবাহিনীর শীর্ষ নেতৃত্বেও পরিবর্তন আসন্ন। সেনাবাহিনীর প্রধান হিসেবে জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের মেয়াদ আগামী ২৫ জুন শেষ হতে যাচ্ছে। ২০১৫ সালের ১১ জুন সরকার তাকে ২৫ জুন থেকে পরবর্তী তিনি বছর মেয়াদের জন্য সেনাবাহিনীর প্রধান নিয়োগ দিয়েছিল এবং ওই দিনই তিনি লেফটেন্যান্ট জেনারেল থেকে জেনারেল পদে পদোন্নতি লাভ করেছিলেন। তিনি জেনারেল ইকবাল করিম ভূইয়ার স্থলাভিষিক্ত হন। জেনারেল আবু... বিস্তারিত
ঈদ কবে, জানা যাবে শুক্রবারযাযাদি রিপোর্ট এ বছর রোজার ঈদ কবে হবে তা জানা যাবে শুক্রবার সন্ধ্যার পর। ওইদিন সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে ঈদুল ফিতরের তারিখ নির্ধারণ ও শাওয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনায় জাতীয় চাঁদ দেখা কমিটির সভা হবে। ধর্মমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি মতিউর রহমান এতে সভাপতিত্ব করবেন বলে বুধবার ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
বাংলাদেশের আকাশে কোথাও শাওয়াল মাসের চাঁদ দেখা... বিস্তারিত
পদে পদে ভোগান্ত্মি ঠেলে ঈদযাত্রায় জনস্রোতসাখাওয়াত হোসেন ভাঙাচোরা সড়ক-মহাসড়কে দীর্ঘ যানজট, রেলপথে সিডিউল বিপর্যয় ও বৈরী আবহাওয়ার কারণে নদীপথে জীবন ঝুঁকির পাশাপাশি পদে পদে নানা ভোগান্ত্মি ঠেলে ঈদযাত্রায় শামিল লাখো মানুষ। বাস লঞ্চ ট্রেন কোথাও তিল ধারণের ঠাঁই নেই। টার্মিনালগুলোও লোকে লোকারণ্য। গলদঘর্ম সবাই একজন আরেকজনকে ঠেলে ছুটছে কাঙ্ক্ষিত পরিবহনের দিকে। দিগ্বিদিক এ ছোটাছুটিতে নানা বিড়ম্বনা থাকলেও কারো সেদিকে কোনো ভ্রম্নক্ষেপ নেই। সবারই লক্ষ্য- যেভাবেই হোক প্রিয়জনের কাছে ফেরা।
বাস,... বিস্তারিত
প্রজনন আর নতুন প্রাণীর আগমনে জাতীয় চিড়িয়াখানায় ঈদ প্রস্তুতিমিরপুর চিড়িয়াখানায় এবার অনেক প্রাণীর প্রজনন হয়েছে। তার মধ্যে জেব্রা, জিরাফ, ইমপাল, ৪০টি ইমু পাখির বাচ্চা, গয়াল, মায়া হরিণ, চিত্রা হরিণ, ময়ূর, লাভ বার্ড অন্যতমযাযাদি রিপোর্ট রাজধানীতে বসবাসকারী মানুষের ঈদ বিনোদনের প্রধান কেন্দ্রস্থল মিরপুরের জাতীয় চিড়িয়াখানা। বিশেষ করে ছোটদের জন্য এই বিনোদন কেন্দ্রটি অন্যতম হলেও ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে এখানে সব বয়সী মানুষই ঘুরতে যান।
তাই ঈদুল ফিতরকে কেন্দ্র করে নানা আয়োজনে সাজানো হয়েছে জাতীয় চিড়িয়াখানা। নতুন কিছু প্রাণী আনা হয়েছে। এ ছাড়া বিভিন্ন প্রাণীর প্রজনন হয়েছে। দর্শনার্থীদের আরও বিনোদন দিতে দুটি উট ও কালো ক্যাঙ্গারম্ন আনা হচ্ছে।
... বিস্তারিত
রাজশাহী বরিশাল ও সিলেট সিটি ভোটের তফসিল ঘোষণাযাযাদি রিপোর্ট রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।
আগামী ৩০ জুলাই অনুষ্ঠেয় এই নির্বাচনে অংশ নিতে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়া যাবে ২৮ জুন পর্যন্ত্ম।
এই সিদ্ধান্ত্ম আগে নেয়া হলেও বুধবার ইসি আনুষ্ঠানিকভাবে এই তিন সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে।
তফসিল অনুযায়ী, ২৮ জুন রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়ন বাছাইয়ের তারিখ ১-২ জুলাই। প্রার্থিতা প্রত্যাহারের... বিস্তারিত
মন্ত্রী আসলেন ট্রেনও ছাড়ল স্টেশনযাযাদি রিপোর্ট বুধবার দুপুর। স্টেশনে ঘরেফেরা মানুষের ভিড়। অনেকে ট্রেনে উঠছেন, অনেকে ট্রেন ছাড়ার অপেক্ষায় বসে, আবার কেউবা কাঙ্ক্ষিত ট্রেনের জন্য অপেক্ষার প্রহর গুনছেন। এ সময় রেলওয়ে কর্মকর্তা কর্মচারী ও স্টেশন সংশিস্নষ্টদের বেড়ে গেল তৎপরতা। জানা গেল, কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শনে আসছেন রেলপথমন্ত্রী মুজিবুল হক। তিনি ঈদে ঘরমুখো যাত্রীদের খোঁজ-খবরও নেবেন।
বেলা আড়াইটার দিকে স্টেশনে উপস্থিত হন মন্ত্রী। সরাসরি চলে যান ৫ নম্বর পস্নাটফর্মে দাঁড়ানো রাজশাহীগামী... বিস্তারিত
রমজান-উত্তর জীবনে সংযমের অনুশীলনযাযাদি রিপোর্ট মুমিনের প্রবৃত্তিকে অশুভ প্রবণতাসমূহ থেকে পরিশুদ্ধ ও শুভ গুণাবলিতে সমৃদ্ধ করার, মানব প্রকৃতিকে নশ্বর পৃথিবীর মোহ থেকে বিমুখ করে অবিনশ্বর আখেরাতের প্রতি ধাবিত করার মাস রমজানুল মোবারকের আজ ২৮ তারিখ। আজকের পরে আমরা রমজানের এক বা দুটি দিন পাব। তারপর আমাদের জীবনে যে স্বাভাবিকতা ফিরে আসবে, তখনো আমাদের অনুসরণ করতে হবে রমজানের শিক্ষা।
তাকওয়ার দাবি অনুযায়ী জীবন পরিচালনা, আচরণ ও লেনদেনে সাবধানতা অবলম্বন, সমাজ... বিস্তারিত
অ মৃ ত ব চ ন'এটা নির্বাচনের বছর। অথচ বিএনপির কোনো তৎপরতা নেই। বিএনপি নামের একটি দল আছে, এটি উপলব্ধি করা যায় না'

বুধবার ভোলার বোরহানউদ্দিনে সাংবাদিকদের ব্যাণিজ্যমন্ত্রী
হতোফায়েল আহমেদ... বিস্তারিত
শোক সংবাদআসলাম উদ্দিন
কুষ্টিয়ার ভেড়ামারা প্রেসক্লাবের শিক্ষাবিষয়ক সম্পাদক হৃদয় রায়হানের ছোট ভাই আসলাম উদ্দিন (৩২) মঙ্গলবার রাত ১২টায় রাজশাহী মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্ত্মেকাল করেছেন (ইন্না লিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। তিনি বাবা, মা, স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ক্ষেমিরদিয়াড় ঈদগাহ মাঠে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়।
তার মৃতু্যতে ভেড়ামারা প্রেসক্লাবের সভাপতি... বিস্তারিত
উত্ত্যক্তের দৃশ্য ফেসবুক লাইভে, আটক চার যুবকটাঙ্গাইল প্রতিনিধি টাঙ্গাইলে একটি মার্কেটের সামনে মেয়েদের উত্ত্যক্ত এবং সেই দৃশ্য ফেসবুকে লাইভ করার পর অভিযান চালিয়ে চার যুবককে আটক করেছে পুলিশ।
বুধবার ভোরে শহরের বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয় বলে টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় এক সংবাদ সম্মেলনে জানান।
আটকরা হলেন তৌহিদুর রহমান রাতুল, রাকিব আলম, রবিন হাসান ও কাউছার আহমেদ।
পুলিশ সুপার বলেন, রোববার বিকালে শহরের ক্যাপসুল মার্কেটের সামনে... বিস্তারিত
প্রতি তিনজনে একজন ফ্যাটি লিভারে আক্রান্ত্মকুমিলস্না প্রতিনিধি বাংলাদেশে প্রতি তিনজনে একজন ফ্যাটি লিভারে আক্রান্ত্ম। মঙ্গলবার প্রথম আন্ত্মর্জাতিক 'ন্যাশ' (যকৃতে প্রদাহ) দিবস উপলক্ষে কুমিলস্না লিভার ক্লাব আয়োজিত 'ফ্যাটি লিভারের প্রাদুর্ভাব- প্রতিরোধ ও প্রতিকার' শীর্ষক সেমিনারে এ তথ্য জানানো হয়।
কুমিলস্না লিভার ক্লাবের সভাপতি ডা. মো. ইজাজুল হকের সভাপতিত্বে কুমিলস্না ক্লাবে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন কুমিলস্না বিএমএর সভাপতি ডা. আবদুল বাকী আনিস। বিশেষ অতিথি ছিলেন কুমিলস্নার সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান এবং... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close