বিশ্বকাপ উন্মাদনায় তারকারাচারপাশে বিশ্বকাপ ফুটবল উন্মাদনায় মেতেছে সারাবিশ্ব। বাংলাদেশেও বইছে এর হাওয়া। বিশ্বকাপ নিয়ে আমাদের বিনোদন জগতের তারকাদের মধ্যেও উত্তেজনা কম নয়। প্রত্যেকেরই নানা ব্যস্ত্মতা, তবু বিশ্বকাপের প্রতি তাদের আগ্রহের কমতি নেই। তারকাদের পছন্দের দল ও খেলোয়াড় নিয়ে লিখেছেন মাসুদুর রহমানআমি আর্জেন্টিনার সমর্থক
জাহিদ হাসান; অভিনেতা
আমি আর্জেন্টিনার সমর্থক। শৈশবে কিংবদন্ত্মি ফুটবলার ম্যারাডোনার খেলা দেখেছি। তার খেলার কৌশল আমার ভালো লাগত। তবে আমি আর্জেন্টিনা সমর্থন করলেও যারা ভালো খেলে আমি সবসময় তাদের পক্ষে। এখন খেলার মানটা এমন জায়গায় চলে গেছে যে, দলের চেয়ে ভালো খেলার গুরম্নত্ব সবচেয়ে বেশি।

নান্দনিক ফুটবল খেলার
ধারক ব্রাজিলই
মিশা সওদাগর; খল-অভিনেতা
আমি ছোটবেলা থেকেই ব্রাজিলের ভক্ত। ব্যক্তিগতভাবেও একজন খেলোয়াড় ছিলাম। আমার কাছে মনে হয় নান্দনিক ফুটবল খেলার ধারক ব্রাজিলই। ইতোমধ্যে ব্রাজিলের প্রমোশনাল সংয়ে অভিনয় করলাম। এর আগেও অনেকবার গানের ভিডিওতে কাজের প্রস্ত্মাব পেয়েছি, কিন্তু করিনি। আকাশ নিবিরের লেখা ও সুরে ক্লোজআপ তারকা সাজু গানটি গেয়েছেন। নিজেও একসময় ফুটবল খেলতাম। তাই সেই ভালোবাসা থেকেই বিশ্বকাপ ফুটবল নিয়ে বানানো গানের মডেল হয়েছি। কোনো পারিশ্রমিকও নিইনি। ভিডিওটির নির্মাণ বেশ সুন্দর হয়েছে। আশা করি সবার ভালো লাগবে।

ব্রাজিলের সমর্থক আমি
বিদ্যা সিনহা মিম, অভিনেত্রী
আমার পরিবারের প্রত্যেকেই ব্রাজিল সমর্থন করেন। তাই আমিও ছোটবেলা থেকেই ব্রাজিলের প্রতি দুর্বল। এক কথায় বলতে, পারিবারিকভাবেই ব্রাজিলের সমর্থক আমি। তবে জার্মানির খেলাও আমার ভালো লাগে। পরিবারের সবার সঙ্গে বসেই প্রিয় দলের খেলাগুলো উপভোগ করি।

ভালো ফুটবলার যে দলেরই
হোক সমর্থন করি
আরেফিন শুভ; চিত্রনায়ক
খেলা নিয়ে খুব বেশি মাথাব্যথা নেই আমার। তবে ছোটবেলায় পরিবারের সবাই মিলে বিশ্বকাপ ফুটবল খেলা দেখতাম। এখন ব্যস্ত্মতার কারণে ওভাবে খেলা দেখার সময় হয় না। বিশ্বকাপ খেলা নিয়ে আমার মধ্যে তেমন কোনো উন্মাদনা নেই। আমি নির্দিষ্ট কোনো দল সমর্থন করি না। এ জন্য প্রিয় দলের পক্ষে কোনো মাতামাতিও করতে হয় না। দলের পক্ষ নিয়ে মাতামাতি করলে খেলাকে উপভোগ করা যায় না। খেলাকে উপভোগ করতে হলে ভালো খেলোয়াড়দের সমর্থন করতে হয়। ভালো লাগে আর্জেন্টিনা, ব্রাজিল, ফ্রান্স, জার্মান ও ইতালির খেলা। ভালো ফুটবলার যে দলেরই হোক সমর্থন করি।
পরিবারের সবাই মিলে বিশ্বকাপ
খেলা উপভোগ করি
নিরব, অভিনেতা
আমি আর্জেন্টিনার সমর্থক। বিশ্বকাপ ফুটবল প্রতিবারই দেখা হয়। বন্ধু-বান্ধবদের সঙ্গে আবার পরিবারের সবাই মিলে একসঙ্গে বসে বিশ্বকাপ খেলা দেখি। সবাই মিলে খুব উপভোগ করি। আমি বরাবরই আর্জেন্টিনার সর্মথক। এদল অনেক ভালো খেলে। তাই আর্জেন্টিনার কোনো খেলাই মিস করি না। আর্জেন্টিনা এরার চমক দেখাবে বলে মনে হয়। আমি চাই এবারের বিশ্বকাপ আর্জেন্টিনার ঘরে যাক।

খেলা বোঝার আগে
থেকেই ব্রাজিলের ভক্ত
অপূর্ব; অভিনেতা
আমার বাড়ির সবাই ব্রাজিলের ভক্ত। তাই আমিও ব্রাজিলের সমর্থক। সত্যি বলতে শৈশবে খেলা বোঝার আগে থেকেই আমি ব্রাজিলের ভক্ত। ব্যস্ত্মতা থাকলেও ব্রাজিলের খেলা দেখার চেষ্টা করি। ব্রাজিলের খেলা আমার অনেক ভালো লাগে?তাদের খেলার কৌশল দারম্নণ উপভোগ করি। প্রিয় খেলোয়াড়-রোনালদো, রোনালদিনহো, কাকা। ব্রাজিলের সমর্থক হিসেবে চাইবো, এবারের বিশ্বকাপ ব্রাজিলের হোক।

মেসি-রোনালদো
নেইমারদের খেলা
ভালো লাগে
জ্যোতিকা জ্যোতি; অভিনেত্রী
ব্যস্ত্মতার মধ্যেও বিশ্বকাপ ফুটবল খেলা আমি নিয়মিত দেখি। তবে কোনো দলেরই ঘোর সমর্থক নই। কিন্তু ব্রাজিলের ছন্দময় খেলার প্রতি বেশ টান রয়েছে। তবে দলের সমর্থনের পক্ষে ফেসবুকে প্রচারণা, জার্সি পরে ঘুরে বেড়ানো, পতাকা উড়ানো-এসব কিছু করা হয় না। কখনো কখনো আজেন্টিনা-ব্রাজিল সমর্থকদের মধ্যে তর্ক-বিতর্ক থেকে মারামারির ঘটনাও ঘটে। আমার কাছে এসব বাড়াবাড়ি বলেই মনে হয়। মেসি, রোনালদো, নেইমারদের খেলা ভালো লাগে। এবারের বিশ্বকাপে দেখা যাক কোন কোন খেলোয়াড় ভালো খেলে। বিশ্বকাপে যদি বাংলাদেশ খেলতে পারত খুব ভালো লাগত। বিশ্বে এখনো ফুটবল ক্রিকেটের চেয়ে বেশি জনপ্রিয়। বাংলাদেশের ক্রিকেট বিশ্বে নাম করলেও ফুটবল পিছিয়ে আছে। বিশ্বকাপ ফুটবলে বাংলাদেশ এখনো খেলার সুযোগ পাচ্ছে না। আমার মনে হয় সরকার যদি ফুটবল খেলার প্রতি সুনজর দিত তবে খুব ভালো হতো।

এবারের বিশ্বকাপ
আর্জেন্টিনার
ঘরে যাবে
হোমায়রা হিমু; অভিনেত্রী
শুটিং ও ব্যক্তিগত ব্যস্ত্মতার কারণে খেলা দেখার সময় না হলেও আমি আর্জেন্টিনাকে সমর্থন করি। তবে প্রিয় দলের পক্ষ নিয়ে বেশি মাতামাতি করা আমার পছন্দ নয়। খেলোয়াড় হিসেবে মেসিকে আমার ভালো লাগে। আশা করি এবারের বিশ্বকাপ আর্জেন্টিনার ঘরে যাবে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close