হোম পেজশেষের পাতা
ভোটের হাওয়া যশোর ১চ্যালেঞ্জে আফিল উদ্দিন তৃপ্তি আবার আলোচনায়জিএম আশরাফ বেনাপোল আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে মাঠ গরম করতে শুরম্ন করেছেন শার্শার আওয়ামী লীগ ও বিএনপির মনোনয়নপ্রত্যাশী বিভিন্ন দলের নেতারা। তারা ইতোমধ্যে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে গণসংযোগও চালিয়ে যাচ্ছেন। দর্শনীয় স্থানে দলীয়প্রধানের এবং স্থানীয় নেতাদের ছবি-সংবলিত ব্যানার-ফেস্টুন পোস্টার এবং তোরণ নির্মাণ করে নিজেদের অবস্থান জানান দিচ্ছেন।
দেশের দক্ষিণ-পশ্চিম সীমান্ত্মের এই আসনের বর্তমান সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন। তিনি মনে করেন, শার্শার শতভাগ উন্নয়নের দাবিদার... বিস্তারিত
সরকারি ৫ দপ্তরের শীর্ষ পদ প্রশাসন ক্যাডারেরযাযাদি রিপোর্ট সরকারি পাঁচটি অফিসের শীর্ষ পদ প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের জন্য সংরক্ষিত রেখে গ্রেড-১ ভুক্ত ১৮টি পদে পদোন্নতির মাধ্যমে অতিরিক্ত সচিবদের পদায়নের বিধান রেখে আদেশ জারি করেছে সরকার।
জনপ্রশাসন মন্ত্রণালয় গত ১১ জুন 'গ্রেড-১ পদে পদোন্নতির মাধ্যমে নিয়োগ আদেশ' জারি করে।
কিছু শীর্ষ পদকে গ্রেড-১ এ উন্নীত করা হয়েছে জানিয়ে আদেশে বলা হয়েছে, 'যেহেতু উক্ত পদগুলোর মধ্যে যেসব পদ কোনো সার্ভিস বা কর্মবিভাগ থেকে নিয়োগের... বিস্তারিত
ঈদ কেনাকাটাশেষ সময়ে আতর-টুপিএসএম মামুন হোসেন দরজায় কড়া নাড়ছে ঈদ। কেনাকাটাও প্রায় গুছিয়ে এনেছেন বেশিরভাগ মানুষ। তবে ঈদের নামাজে যাওয়ার আগে নতুন পাঞ্জাবির সঙ্গে মাথায় টুপি, সে সঙ্গে হালকা সুগন্ধির মিষ্টি বাতাস ও হাতে জায়নামাজ ছাড়া অপূর্ণতা যেন রয়েই যায়। আর সে অপূর্ণতাকে দূর করতে এখন আতর আর টুপির দোকানে ঢু মারছেন বেশিরভাগ ধর্মপ্রাণ মানুষ।
সুগন্ধি তথা আতরের দোকান ঘুরে দেখা গেছে, অনেকেই হালাল আতর খুঁজছেন। তাই ব্যবসায়ীরাও গ্রাহকের চাহিদা... বিস্তারিত
গ্রেপ্তারের আড়াই মাসের মধ্যে জামিনে শীর্ষ জঙ্গি নাবিলাযাযাদি রিপোর্ট গ্রেপ্তারের আড়াই মাস পার হওয়ার আগেই জামিন পেল নব্য জেএমবির সিস্টার উইংয়ের সাবেক প্রধান নারী জঙ্গি হুমায়রা ওরফে নাবিলা। যাকে সংগঠনে 'ব্যাট উইমেন' বলে ডাকা হতো। সে নব্য জেএমবির আরেক শীর্ষ জঙ্গি তানভির ইয়াসিন করিমের স্ত্রী। তানভীর এখনও কারাবন্দি। গত মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ আদালত থেকে সে জামিন পায়।
কাশিমপুর মহিলা কারাগারের জেল সুপার মোহাম্মদ শাজাহান বলেন, 'হুমায়ারা ওরফে নাবিলার জামিনের কাগজ... বিস্তারিত
চিকিৎসার বিষয়ে এখনো সম্মতি দেননি খালেদা জিয়া: স্বরাষ্ট্রমন্ত্রীযাযাদি রিপোর্ট বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) এবং সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসার বিষয়ে কারা কর্তৃপক্ষের দেয়া প্রস্ত্মাবে এখনো সম্মতি জানাননি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি সম্মতি জানালেই কারা কর্তৃপক্ষের দেয়া অপশনগুলোতে চিকিৎসা দেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
বুধবার দুপুরে তেজগাঁও সরকারি বিজ্ঞান কলেজের একটি অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সর্বশেষ... বিস্তারিত
জোর করে সরিয়ে দেয়া হলো নন-এমপিও শিক্ষকদেরযাযাদি রিপোর্ট এমপিওভুক্তির দাবিতে টানা চতুর্থ দিনের মতো প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করা নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীরা পুলিশি বাধায় সরে গেছেন। এখন তারা প্রেসক্লাবের উল্টো পাশের রাস্ত্মায় অবস্থান করছেন। প্রেসক্লাবের সামনে পুলিশের অবস্থান রয়েছে।
২৬ বারের এই অবস্থান কর্মসূচিতে কয়েকজন শিক্ষকের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কি হয়। এ সময় অনেকের পোশাক ছিড়ে যায়। এ সময় ফরিদ উদ্দিন মনি, রম্নহুল আমিন নামে দুইজনকে আটক করলেও পরে ছেড়ে দেয়... বিস্তারিত
খালেদার প্যারোলে মুক্তি চান খন্দকার মাহবুবযাযাদি রিপোর্ট রাজনীতির ঊর্ধ্বে উঠে মানবিক বিবেচনায় চিকিৎসার জন্য কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলে মুক্তি চেয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।
বুধবার রাজধানীর মালিবাগ চৌধুরীপাড়ায় নিজ বাসভবনে এক ব্রিফিংয়ে তিনি সরকারের কাছে এ দাবি জানান।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল অথবা ঢাকা ক্যান্টনমেন্টের সিএমএইচ-এ চিকিৎসার জন্য সরকার খালেদা জিয়ার সিদ্ধান্ত্মের অপেক্ষায় আছে। তবে বিএনপির দাবি, বেসরকারি ইউনাইটেড হাসপাতালে... বিস্তারিত
জিপিএ-৫ বিক্রিঅদ্বৈত রায়ের রাজেন্দ্র কলেজে যোগদানে ক্ষোভযাযাদি রিপোর্ট আড়াই লাখ টাকায় জিপিএ-৫ বিক্রি করতে গিয়ে ধরা খাওয়া অদ্বৈত কুমার রায়কে ফরিদপুরের রাজেন্দ্র কলেজে বদলি করা হয়েছে। সোমবার তিনি শিক্ষা মন্ত্রণালয়ের বদলি আদেশ নিয়ে রাজেন্দ্র কলেজের ব্যবস্থাপনা বিভাগে যোগ দিয়েছেন। আর এ খবর জানার পর তোলপাড় চলছে ফরিদপুরে।
কলেজের শিক্ষার্থী ছাড়াও ফরিদপুরের সাধারণ মানুষ ও অভিভাবকরা ফরিদপুরের একটি স্বনামধন্য কলেজে যোগদানের খবরে তীব্র প্রতিবাদ ও ধিক্কার জানিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে গত দুইদিন ধরে এ... বিস্তারিত
৪৩ মাস বেতন বন্ধ: প্রশিকা কর্মীদের জীবন দুর্বিষহযাযাদি রিপোর্ট মেরী হালদার। মাত্র ১২শ' টাকা বেসিক বেতনে বেসরকারি সংস্থা প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রে কর্মরত। এই বেতনেই বাসা ভাড়া, ছেলে-মেয়েদের স্কুলে পাঠানো, নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য কেনা সব করতে হতো। তারপরও চলছিল দিন। কিন্তু জীবন ধীরে ধীরে দুর্বিষহ হয়ে উঠে যখন আটকে যায় বেতন।
বেতন দাবিতে রাজধানীর মিরপুরে প্রশিক্ষার প্রধান কার্যালয়ে অবস্থান কর্মসূচিতে বসা মেরীর সঙ্গে কথা বলতেই কেঁদে ফেলেন তিনি। মেরী বলেন, দীর্ঘ দিন বেতন... বিস্তারিত
সংবাদ সংক্ষেপগাড়িতে বাবাকে
কবর দিল ছেলে!
যাযাদি ডেস্ক
কথায় আছে, থাকতে দেয় না ভাত-কাপড়, মরলে করে দান সাগর। ঠিক এমনটাই করলেন নাইজেরিয়ার এক যুবক। বাবার ইচ্ছাপূরণ করতে নতুন কেনা বিএমডবিস্নউতে মরদেহ রেখে দাফন সম্পন্ন করেছেন ছেলে। এমন ঘটনা ঘটেছে নাইজেরিয়ায়।
জানা গেছে, বাবার খুব ইচ্ছা ছিল দামি গাড়িতে চড়ে ঘুরে বেড়ানোর। কিন্তু বাবা বেঁচে থাকতে, সেই সাধ পূরণ করতে পারেননি ছেলে। তাই... বিস্তারিত
অনার্স পরীক্ষার খাতা চুরি করে ভাঙারির দোকানে বিক্রি!ময়মনসিংহ প্রতিনিধি ময়মনসিংহে চুরি হওয়া নয় ব্যাগ অনার্স পরীক্ষার খাতা উদ্ধার করেছে পুলিশ। বুধবার ভোর ৪টায় একটি ভাঙারির দোকান থেকে খাতাগুলো উদ্ধার করা হয়। একই সঙ্গে খাতাগুলো গায়েব করে দেয়া রিকশাচালক সানাউলস্নাহকেও গ্রেপ্তার করেছে পুলিশ।
ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম বুধবার দুপুরে এ খবর নিশ্চিত করেছেন।
তিনি জানান, গত ৩ জুন সকালে ময়মনসিংহের প্রধান ডাকঘর থেকে একটি রিকশায় করে খাতাগুলো শহরের... বিস্তারিত
যাকাত সঠিকভাবে বিতরণ হলে দারিদ্র্য থাকবে না: নাছিরযাযাদি রিপোর্ট যাকাতের অর্থ সঠিকভাবে গরিব-দুঃখীদের মাঝে বিতরণ হলে বাংলাদেশে দারিদ্র্য চিরতরে দূর হয়ে যাবে বলে মন্ত্মব্য করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।
বুধবার নগরের প্রিয়া কমিউনিটি সেন্টারে জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমনের উদ্যোগে আয়োজিত দুই দিনব্যাপী ২ হাজার স্বল্প আয়ের মানুষের মাঝে ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আ জ ম নাছির উদ্দীন বলেন,... বিস্তারিত
নির্বাচনের আগে গোলযোগ সৃষ্টির চেষ্টা করবে বিএনপি: তোফায়েলভোলা প্রতিনিধি বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, মওদুদ আহমেদরা যত কথাই বলুক না কেন বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে এবং সেই নির্বাচনের আগে তারা একটা গোলযোগ সৃষ্টি করার চেষ্টা করবে। কিন্তু তারা জানে, সেটা করে তারা সফল হতে পারবে না।
বুধবার ভোলার বোরহানউদ্দিনের বিভিন্ন ইউনিয়নে অসহায় দুস্থদের মধ্যে ঈদবস্ত্র বিতরণকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
মন্ত্রী আরও বলেন, বিগত দিনে বিএনপি নির্বাচন বানচালের... বিস্তারিত
বাড়তি ভাড়া নেয়ায় তিন বাস কাউন্টার বন্ধযাযাদি রিপোর্ট ঈদযাত্রায় অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে রাজধানীর সায়েদাবাদে তিনটি পরিবহনের কাউন্টার বন্ধ করে দিয়েছে বিআরটিএ'র ভ্রাম্যমাণ আদালত।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বুধবার বিকালে সায়েদাবাদ বাস টার্মিনাল পরিদর্শন করে সাংবাদিকদের এই তথ্য জানান।
তিনি বলেন, 'অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগে তিনটা কাউন্টার বন্ধ করে দেয়া হয়েছে। একটা হচ্ছে হিমাচল পরিবহন, একুশে পরিবহন ও রয়েল পরিবহন। এই তিনটি পরিবহনের সায়েদাবাদের কাউন্টার বন্ধ আছে অতিরিক্ত ভাড়া... বিস্তারিত
প্রবাসীদের রেমিটেন্সে কোনো ভ্যাট বা কর নেই: এনবিআরযাযাদি রিপোর্ট প্রবাসীদের পাঠানো রেমিটেন্সে কোনো ভ্যাট বা কর বসানো হয়নি বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া। বুধবার তিনি এই তথ্য জানান।
এনবিআর চেয়ারম্যান বলেন, 'ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে প্রবাসীদের পাঠানো রেমিটেন্সের ওপর ভ্যাট বা কর বসানো হচ্ছে বলে যে অপপ্রচার করা হচ্ছে সেই তথ্য সঠিক নয়।'
এনবিআরের সিনিয়র তথ্য কর্মকর্তা সৈয়দ এ মুমেন বলেন, 'ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে প্রবাসীদের পাঠানো রেমিটেন্সের ওপর... বিস্তারিত
পার্বতীপুর-ঢাকা ঈদ স্পেশাল ট্রেনপার্বতীপুর (দিনাজপুর) সংবাদদাতা আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে যাত্রী সাধারণের স্বাচ্ছন্দ্যে ও নিরাপদে রেল ভ্রমণের সুবিধার্থে প্রতিবারের ন্যায় এবারও পার্বতীপুর-ঢাকা-পার্বতীপুরের মধ্যে ঈদ স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত্ম নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।
জানা গেছে, পার্বতীপুর থেকে ঢাকা এবং ঢাকা থেকে পার্বতীপুরের মধ্যে স্পেশাল ট্রেন নামে ঈদ স্পেশাল ট্রেনটি বুধবার ১৩ জুন থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরম্ন হয়েছে।
পার্বতীপুর রেলওয়ে জংশনের ১ নম্বর পস্নাটফরম থেকে ছেড়ে যাওয়া ঈদ স্পেশাল... বিস্তারিত
ড্যাফোডিল ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভাড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ব্যাঙ্কুয়েট হলে অনুষ্ঠিত হয়। ডিআইইউ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি মঞ্জুরম্নল আলম জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান। বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ মাহাবুবুল ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক ও প্রক্টর অধ্যাপক ড. গোলাম মাওলা চৌধুরী, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের পরিচালক (হিসাব ও অর্থ) মমিনুল... বিস্তারিত
দুস্থ শিশুদের মধ্যে ঈদসামগ্রী বিতরণ ফ্ল্যাওয়ার্স বাংলাদেশেরপ্রতি বছরের মতো এবারও ফ্ল্যাওয়ার্স বাংলাদেশ দুস্থ ঈদ উপহার দিয়েছে। মঙ্গলবার ঢাকা, ডেমরা ও গাজীপুরে মোট ১৫০ জন দুস্থ শিশুর মাঝে নতুন জামা, সাবান, টুথব্রাশ, পেস্ট, স্যাম্পু, নেইল কাটার, মেহেদি, সেমাই, চিনি ইত্যাদি বিতরণ করে।
ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে সংগঠনের প্রধান উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা মাহামুদ খান বিজুসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি... বিস্তারিত
খালেদার মুক্তি ছাড়া কিছুই সম্ভব নয়: ফখরম্নলযাযাদি রিপোর্ট বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ছাড়া 'কিছুই সম্ভব নয়' বলে মনে করছেন মির্জা ফখরম্নল ইসলাম আলমগীর।
লন্ডন সফর করে আসার পরদিন বুধবার ঢাকায় এক ইফতার মাহফিলে এই অবস্থান ব্যক্ত করেছেন বিএনপি মহাসচিব।
আন্দোলনের মধ্য দিয়ে নেত্রীকে মুক্ত করার আশাবাদ জানিয়েছেন তিনি।
সরকারের বিরম্নদ্ধে খালেদা জিয়ার চিকিৎসায় 'সময়ক্ষেপণের' অভিযোগ তুলে দ্রম্নত ইউনাইটেড হাসপাতালে তার চিকিৎসার ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন মির্জা ফখরম্নল।
... বিস্তারিত
বিএনপির নেতার বাসায় পেট্রল ঢেলে আগুন দেয়ার অভিযোগযাযাদি রিপোর্ট ঢাকার ওয়ারী এলাকায় বিএনপির এক কেন্দ্রীয় নেতার বাসায় আগুন দেয়ার অভিযোগ পাওয়া গেছে। পদবঞ্চিত ছাত্রদলের নেতাকর্মীরাই বুধবার পেট্রল দিয়ে আগুন ধরিয়ে দেন। বিএনপির ওই নেতা হলেন কাজী আবুল বাশার। ঢাকা মহানগর দক্ষিণের বিএনপির সাধারণ সম্পাদক তিনি।
আগুন দেয়ার অভিযোগে ওয়ারী থানা-পুলিশ দু'জনকে গ্রেপ্তার করেছে। তাদের ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে পাঁচ দিন রিমান্ডে নেয়ার আবেদন করেছে। শুনানি নিয়ে আদালত অবশ্য তাদের রিমান্ডে... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close