যাকাত সঠিকভাবে বিতরণ হলে দারিদ্র্য থাকবে না: নাছিরযাযাদি রিপোর্ট যাকাতের অর্থ সঠিকভাবে গরিব-দুঃখীদের মাঝে বিতরণ হলে বাংলাদেশে দারিদ্র্য চিরতরে দূর হয়ে যাবে বলে মন্ত্মব্য করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।
বুধবার নগরের প্রিয়া কমিউনিটি সেন্টারে জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমনের উদ্যোগে আয়োজিত দুই দিনব্যাপী ২ হাজার স্বল্প আয়ের মানুষের মাঝে ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আ জ ম নাছির উদ্দীন বলেন, একটি লুঙ্গি আর শাড়ির মধ্যে যাকাত অনেকটা সীমাবদ্ধ থাকায় দারিদ্র্য নিরসন হচ্ছে না। জননেত্রী শেখ হাসিনার সরকার দেশ থেকে ধীরে ধীরে দারিদ্র্য দূর করে যাচ্ছেন। বাংলাদেশ নিম্ন মধ্য আয়ের দেশে উন্নীত হয়েছে। আশা করা যাচ্ছে ২০২১ সালে বাংলাদেশ মধ্য আয়ের দেশে উন্নীত হবে। দরিদ্র পরিবারের সকলকে কাজ করার পরামর্শ দেন এবং তাদের সন্ত্মানদের শিক্ষার সুযোগ গ্রহণ করারও আহ্বান জানান।
কাউন্সিলর শৈবাল দাশ সুমনের সভাপতিত্বে সভায় ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে নগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক খুরশিদ আলম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
শেষের পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close