গোয়ালন্দে ঈদবাজার জমেনি ব্যবসায়ীরা হতাশগোয়ালন্দ (রাজবাড়ী) সংবাদদাতা পবিত্র ঈদুল ফিতর সমাগত। কিন্তু রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা শহরের প্রধান বাজারে লোক সমাগম নেই বললেই চলে। বিশেষ করে পোশাক বিক্রেতাদের বেচাকেনা ভালো নেই বলে অধিকাংশ ব্যবসায়ী চরম হতাশ।
সংশিস্নষ্টদের অভিযোগ, মানুষের আর্থিক অবস্থা ভালো না থাকায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এ ছাড়া যাদের হাতে টাকা আছে তারা বেশির ভাগই উপজেলা শহর ছেড়ে জেলা শহর বা ঢাকার মার্কেট থেকে কেনাকাটা করছেন।
গোয়ালন্দ বাজারের ব্যবসায়ীরা জানান, ঈদের অন্ত্মত ১০-১২ দিন আগ থেকে কেনাকাটার ধুম পড়ে যায়। কিন্তু এ বছর ঈদ চলে এলেও বাজারে মানুষের ভিড় দেখা যাচ্ছে না। অধিকাংশ দোকানপাটই ফাঁকা। আসলে সব শ্রেণির মানুষের কাছে টাকা নেই। স্বল্পসংখ্যক মানুষের কাছে টাকা আছে তারা বড় শহরের দিকেই বেশি ঝুঁকছে। এসব খরিদ্দারদের ধারণা উপজেলার বাজারগুলোতে ভালো মানের পোশাক পাওয়া যায় না।
বাজারের বিসমিলস্নাহ ক্লোথ স্টোরের মালিক আব্দুস সালাম বলেন, অন্য বছরের তুলনায় অর্ধেক বেচাকেনা নেই বললেই চলে। কিছু খরিদ্দার আসার পর একটু ঘোরাফেরা করে চলে যায়। আরেক শাড়ি-কাপড় বিক্রেতা মো. ওসমান শেখ জানান, বেচাকেনা তেমন নেই বলে একটু ঘুমিয়ে ছিলাম।
বাজারের তৈরি পোশাক বিক্রির আরেক প্রতিষ্ঠান 'লাকি গার্মেন্স'-এর মালিক আলমগীর হোসেন বলেন, অন্য বছর প্রতিদিন যে হারে বিক্রি করতাম, তুলনামূলক এ বছর অনেকটা কম। মানুষের হাতে টাকা-পয়সা তেমন নেই বললেই চলে। যে খরিদ্দারই দোকানে আসে, সেই বলে হাতের অবস্থা ভালো না। পোশাক কিনব কিভাবে? এমন হতাশার কথা শুনছি খরিদ্দারদের মুখ থেকে।
নাম প্রকাশে অনিচ্ছুক আরেক তৈরি পোশাক ব্যবসায়ী বলেন, ঈদের বাজারে প্রতিদিন ভালো বেচাকেনা হলে মন ভালো থাকে। কিন্তু প্রায় ২২-২৩ লাখ টাকা বিনিয়োগ করার পরও যদি দিন শেষে চার-পাঁচ হাজার টাকা না থাকে তাহলে ওই দোকানদার বাঁচবে কি করে?
গোয়ালন্দ কাপড় বাজার ব্যবসায়ী অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ আলী কাঞ্চন বলেন, গোয়ালন্দের মানুষ অনেকটা কৃষির ওপর নির্ভরশীল। ফসলাদি ভালো না হওয়ায় এবং অর্থনৈতিক মন্দার কারণে কারও হাতে যেমন টাকা-পয়সা নেই, মনে আনন্দ নেই।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
স্বদেশ -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close