রেকর্ড ডেটের পর দর বেড়েছে বার্জার পেইন্টসেরযাযাদি রিপোর্ট বোনাস লভ্যাংশ পরবর্তী মূল্য সমন্বয়ে দর বেড়েছে বার্জার পেইন্টস লিমিটেডের শেয়ারে। মঙ্গলবার শেয়ারটির দর আগের দিনের চেয়ে প্রায় ৬ দশমিক ২৪ শতাংশ বেড়েছে।
যদিও বার্জার পেইন্টস সাধারণ হিসেবে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ছিল সবচেয়ে বেশি দর হারানো কোম্পানি। ডিএসইতে এদিন শেয়ারটির দর এক হাজার ২৯৩ টাকা ৩০ পয়সা বা ৪৬ দশমিক ৮৭ শতাংশ কমেছে। তবে ১০০ শতাংশ বোনাস লভ্যাংশ পরবর্তী মূল্য সমন্বয় হিসেব করলে কোম্পানির শেয়ার দরের উল্টো চিত্র পাওয়া যায়।
সর্বশেষ হিসাব বছরের জন্য কোম্পানিটি ৩০০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০০ শতাংশ বোনাস। আজ ছিল কোম্পানির রেকর্ড তারিখ পরবর্তী লেনদেন। রেকর্ড তারিখের আগে এই শেয়ারের ক্লোজিং মূল্য ছিল দুই হাজার ৭৫৯ টাকা ১০ পয়সা। ১০০ শতাংশ বোনাস লভ্যাংশের কারণে সমন্বয় পরবর্তী মূল্য দাঁড়ায় এক হাজার ৩৭৯ টাকা ৬০ পয়সা।

এর বিপরীতে মঙ্গলবার ডিএসইতে শেয়ারটির ক্লোজিং মূল্য ছিল এক হাজার ৪৬৫ টাকা ৮০ পয়সা। এ হিসেবে শেয়ারটির ৮৬ দশমিক ২০ পয়সা বা প্রায় ৬.২৪ শতাংশ কমেছে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close