ডোনাল্ড ট্রাম্প থাকবেন উদ্বোধনী ম্যাচে!ক্রীড়া ডেস্ক স্বাগতিক রাশিয়া ও সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে বৃহস্পতিবার পর্দা উঠবে ২১তম বিশ্বকাপের। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ আয়োজনের জন্য প্রস্তুত মস্কোর লুঝনিকি স্টেডিয়াম। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। রাশিয়া বিশ্বকাপের এই উদ্বোধনী ম্যাচে উপস্থিত থাকবেন বিশ্বের নামি-দামি সব তারকা থেকে শুরম্ন করে গুরম্নত্বপূর্ণ অনেক ব্যক্তিত্ব। এই তালিকায় যোগ হতে পারেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও। রাশিয়ান পার্লামেন্ট ক্রেমলিন থেকে জানানো হয়েছে এই তথ্য।
ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ জানিয়ছেন রাশিয়ান প্রেসিডেন্ট ভস্নাদিমির পুতিন সর্বোচ্চ চেষ্টা করছেন ট্রাম্পসহ যুক্তরাষ্ট্রের উচ্চপর্যায়ের নেতাদের উদ্বোধনী ম্যাচে রাখার জন্য। এ প্রসঙ্গে পেসকভ বলেন, 'রাশিয়ার প্রেসিডেন্ট ভস্নাদিমির পুতিন বলেছেন তিনি অনেক খুশি হবেন যদি দাওয়াত প্রাপ্ত সব অতিথিরা মস্কোয় উদ্বোধনী দিনে উপস্থিত থাকেন। এই তালিকায় অবশ্যই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পসহ উচ্চপর্যায়ের অন্যান্য নেতারাও আছেন।'
সম্প্রতি সিঙ্গাপুরে উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের সঙ্গে দেখা করেছেন ট্রাম্প। সংক্ষিপ্ত সফর শেষ করে এরই মধ্যে দেশেও ফিরে গিয়েছেন আমেরিকান প্রেসিডেন্ট ট্রাম্প। রাশিয়ান প্রেসিডেন্টের দাওয়াত মাথায় রাখলে বৃহস্পতিবার মস্কোয় দেখা যাবে বিশ্বের অন্যতম ক্ষমতাধর ব্যক্তি ট্রাম্পকে।
রাশিয়া বিশ্বকাপে একজন ব্যক্তিগত মেহমান রয়েছে প্রেসিডেন্ট ভস্নাদিমির পুতিনের। কে হতে পারেন তিনি? জানা গেছে, সেই সৌভাগ্যবান ব্যক্তিটি ফিফার নিন্দিত সাবেক সভাপতি সেপ বস্নাটার। দুর্নীতির দায়ে ২০১৫ সালের শেষের দিকে সবধরণের ফুটবল কার্যক্রম থেকে ছয় বছরের নিষিদ্ধ হয় তিনি।
নিন্দিত বস্নাটারকে কেন নিজের ব্যক্তিগত মেহমান বানাতে যাবেন পুতিন? কারণটা স্পষ্ট। ২০১০ সালে রাশিয়াকে বিশ্বকাপে স্বাগতিক বানানোর জন্য বিশেষ অবদান রেখেছিলেন বস্নাটার। তার প্রতিদান হিসেবে যদি এতটুকু না করতে পারেন পুতিন তাহলে বিষয়টি খারাপ দেখায়।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close