হোম পেজমহানগর
এক তরফা ওয়েজবোর্ডে কাজ হবে কি, প্রশ্ন তথ্যমন্ত্রীরযাযাদি রিপোর্ট বার বার তাগাদার পরেও প্রতিনিধির নাম না দেয়া মালিক পক্ষকে বাদ দিয়ে ওয়েজবোর্ডর্ গঠন করলে তা সাংবাদিকদের উপকারে আসবে কি-না সেই প্রশ্ন তুলেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
ওয়েজবোর্ডে সরকার মধ্যস্ততার ভূমিকা পালন করে জানিয়ে তিনি বলেছেন, মালিক প্রতিনিধি ছাড়া এক তরফা ওয়েজবোর্ডর্ গঠনের সিদ্ধান্ত কঠিন হবে।
বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে রোববার তথ্য অধিদপ্তরের সামনে ডিজিটাল আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।... বিস্তারিত
পেঁয়াজের মূল্যবৃদ্ধিতে বাণিজ্য মন্ত্রণালয় নীরব দর্শক!চট্টগ্রাম অফিস দেশে বর্তমানে পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে গভীর উদ্বেগ জানিয়ে কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) নেতারা বলেছেন, ব্যবসায়ীরা বিভিন্ন তালবাহনায় পেঁয়াজের সরবরাহ সংকট তৈরি করে জনগণের পকেট কাটলেও বাণিজ্য মন্ত্রণালয় নীরব দর্শকের ভূমিকায় অবতীর্ণ।
বিশেষ করে ভারতে পেঁয়াজের মূল্যবৃদ্ধির পরপর প্রতিবেশী দেশ নেপাল, মিয়ানমার ও পাকিস্তান থেকে পেঁয়াজ আমদানির উদ্যোগ না নিয়ে ব্যবসায়ীদের পকেট কাটার সুযোগ সৃষ্টি করে দিয়েছে। এ ছাড়াও পেঁয়াজের সংকটের মোকাবেলায় ট্রেডিং করপোরেশন... বিস্তারিত
খোকাসহ সাতজনের বিচার শুরুযাযাদি রিপোর্ট মেয়র থাকাকালীন ঢাকা সিটি করপোরেশনের মালিকানাধীন ঢাকা ট্রেড সেন্টারে দোকান বরাদ্দ নিয়ে দুর্নীতির অভিযোগে দায়ের করা মামলায় সাদেক হোসেন খোকাসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত।
অভিযোগ গঠনের ফলে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হলো বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবীরা।
রোববার ঢাকার ৫ নাম্বার বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান এ অভিযোগ গঠন করেন।
খোকা ছাড়াও মামলার অভিযুক্তরা হলেন- ঢাকা সিটি করপোরেশনের সার্ভেয়ার মোতালেব... বিস্তারিত
বিষবৃক্ষ বিএনপিকে সরকারই বাঁচিয়ে রেখেছে: এরশাদযাযাদি রিপোর্ট জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেছেন, বিএনপিকে নিয়ে সরকার মাথা ঘামাচ্ছে। এই বিএনপির অস্তিত্ব নিশ্চিহ্ন হয়ে যেত। এই বিষবৃক্ষ বিএনপিকে সরকারই বাঁচিয়ে রেখেছে।
রোববার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক প্রতিনিধি সম্মেলনে এরশাদ এসব কথা বলেন। বাংলাদেশ জাতীয় জোট (বিএনএ) এই সম্মেলনের আয়োজন করে।
সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এরশাদ বলেন, দেশের মানুষ বিএনপি চায় না, হাওয়া ভবন চায় না। তারা এই... বিস্তারিত
আজহার-কায়সারের আপিলের শুনানি ১০ অক্টোবরযাযাদি রিপোর্ট মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদ-াদেশের রায়ের বিরুদ্ধে জামায়াত নেতা এটিএম আজহারুল ইসলাম এবং সাবেক কৃষি প্রতিমন্ত্রী সৈয়দ মো. কায়সারের করা আপিল শুনানির জন্য আগামী ১০ অক্টোবর দিন ধার্য করেছে আপিল বিভাগ।
প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বিভাগ রোববার এই দিন ধার্য করেন। সেই সঙ্গে ২৪ আগস্টের মধ্যে আপিলের সংক্ষিপ্তসার জমা দিতে বলা হয়েছে।
কোনো ধরনের মুলতবি ছাড়াই শুনানি হবে বলে... বিস্তারিত
ইউনেস্কোর বক্তব্য থেকে সরকার অসত্য তথ্য প্রচার করছে : সুলতানাযাযাদি রিপোর্ট ইউনেস্কোর বক্তব্য থেকে সরকার অসত্য তথ্য প্রচার করছ বলে মন্তব্য করেছেন সুন্দরবন রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট সুলতানা কামাল।
রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সুন্দরবন রক্ষা জাতীয় কমিটি আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।
সুলতানা কামাল বলেন, সুন্দরবনের কাছে রামপালে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের কোনো যৌক্তিকতা নেই। সরকার উন্নয়নের নামে ধ্বংসের খেলা শুরু করেছে। সরকারের এসব বেআইনি কর্মকা-ের কারণে সুন্দরবন এখন ধ্বংসের সর্বোচ্চ... বিস্তারিত
শোক দিবসে ধানম-িতে কড়া নিরাপত্তা: ডিএমপি কমিশনারযাযাদি রিপোর্ট ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে রাজধানীর ধানম-িতে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানান ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।
রোববার বেলা ১১টার দিকে ধানম-ি ৩২ নাম্বারে বঙ্গবন্ধু জাদুঘর এলাকা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের সামনে নিরাপত্তা প্রস্তুতির বিস্তারিত তুলে ধরেন।
ডিএমপি কমিশনার বলেন, শোক দিবসে ৩২ নাম্বারসহ আশপাশের এলাকায় পর্যাপ্তসংখ্যক সিসিটিভি ক্যামেরা থাকবে; বেশ কয়েকটি নিরাপত্তা স্তর পেরিয়ে জাদুঘরে ঢুকতে হবে। ধানম-ি... বিস্তারিত
শিবির সন্দেহে ঢাবির ৭ শিক্ষার্থীকে থানায় সোপর্দঢাবি প্রতিনিধি শিবির সন্দেহে মারধরের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৭ শিক্ষার্থীকে শাহবাগ থানায় সোপর্দ করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা।
শনিবার দিনগত রাতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে তাদের থানায় সোপর্দ করা হয়। তারা হলেন, মাস্টারদা সূর্য সেন হলের ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্সের ইমন হোসাইন ও মো. রায়হান, স্যার এ এফ রহমান হলের আরবি বিভাগের জিল্লুর রহমান, মাহাবুব আলম, ইসলামিক স্টাডিজের নাজমুল হাসান, বিজয় একাত্তর হলের আল আমিন হাওলাদার ও... বিস্তারিত
শুধু ঢাকা নয়, কলকাতা-লন্ডনেও জলাবদ্ধতা হয় : সাঈদ খোকনযাযাদি রিপোর্ট ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, প্রকৃতির ওপর কারো হাত নেই। ঢাকা কেন কলকাতা থেকে শুরু করে লন্ডনেও জলাবদ্ধতার সৃষ্টি হয়। তুষারপাতে পশ্চিমা দেশগুলোয় সাতদিন ধরে সব কিছু বন্ধ হয়ে যায়।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ডিএসসিসি আয়োজিত রক্তদান কর্মসূচি উদ্বোধনের আগে সেগুনবাগিচা উচ্চ বিদ্যালয়ে রোববার তিনি এসব কথা বলেন।
রেড ক্রিসেন্ট... বিস্তারিত
সংবাদ সংক্ষেপপদ্মায় নেমে
শিশুর মৃত্যু
রাজশাহী অফিস
রাজশাহীর গোদাগাড়ীতে পদ্মা নদীর পানিতে ডুবে হিরো ইসলাম নামে ৮ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। রোববার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার উজানপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।
হিরো ওই গ্রামের পিয়ারুল ইসলামের ছেলে। স্থানীয়রা জানান, হিরো পদ্মা নদীতে গোসল করতে নামে। এ সময় সে পানিতে তলিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে গোদাগাড়ী হাসপাতালে নিয়ে... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close