মহাস্থান ব্রিজ দিয়ে যান চলাচল শুরুস্টাফ রিপোর্টার বগুড়া রংপুর-ঢাকা মহাসড়কে বগুড়ার মহাস্থান ব্রিজে ফাটল ধরা স্প্যান সরিয়ে বেইলি সেতু নির্মাণ করা হয়েছে। নির্মাণের পর রোববার বিকাল সাড়ে তিনটা থেকে ব্রিজ দিয়ে আবার যানবাহন চলাচল শুরু হয়েছে।
১৯৫৭ সালে তৎকালীন সরকার বগুড়ার মহাস্থান বন্দরের উত্তর পাশে রংপুর-ঢাকা মহাসড়কের করতোয়া নদীর উপর ব্রিজটি নির্মাণ করে। বুধবার সন্ধ্যায় ব্রিজের গার্ডারে হঠাৎ করে ফাটল দেখা দেয়ার সংবাদ ছড়িয়ে পড়লে প্রশাসন থেকে লাল পতাকা লাগিয়ে দেয়া হয়। ঝুঁকি এড়াতে প্রশাসন থেকে ভারী যানবাহন চলাচল বন্ধ করে বিকল্প পথে ভারী যানবাহন চলাচলের ব্যবস্থা করা হয়। মহাস্থান ব্রিজের উত্তর অংশের মাঝখানের চারটি গার্ডারে ফাটল দেখা দেয়। গার্ডারে ফাটল দেখা দেয়ায় ব্রিজের মাঝের অংশে কিছুটা দেবে যায়। বৃহস্পতিবার ঢাকা থেকে চার সদস্যের বিশেষজ্ঞ দল এসে ব্রিজ পরিদর্শন শেষে ফাটল ধরা অংশের স্প্যান সরিয়ে ফেলে ব্রিজের ওই অংশে শুধু বেইলি সেতু নির্মাণের সুপারিশ করে। সে মোতাবেক শনিবার রাত ৮টা থেকে রোববার বিকাল ৩টা পর্যন্ত একটানা কাজ করে বেইলি ব্রিজ নির্মাণ করা হয়। নির্মাণের ফলে বিকাল সাড়ে তিনটা থেকে যানবাহন চলাচল শুরু করে।
বগুড়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুজ্জামান জানান, ফাটল ধরা স্প্যানটি সরিয়ে সেখানে বেইলি সেতু নির্মাণ করা হয়েছে। শনিবার রাত ৮টা থেকে রোববার কাজ করার পর বিকাল ৩টা ২০ মিনিট থেকে যানবাহন চলাচল করছে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
monobhubon
প্রথম পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin