সংবাদ সংক্ষেপবোতলজাত বায়ুগ্রহণ করছেন এক তরুণীচতুর ব্যবসায়ীদের
বোতল বাতাস!
যাযাদি ডেস্ক
বায়ু দূষণ বাড়ছে, আর সে সুযোগ কাজে লাগিয়ে বিশুদ্ধ বাতাস বোতলে ভরে বিক্রির ধান্দা শুরু করেছেন কিছু চতুর ব্যবসায়ী। বড় বড় শহরে, স্যুভেনির হিসেবে বা হাসপাতালে বিক্রি হচ্ছে এই বাতাস।
সিডনির গ্রিন অ্যান্ড ক্লিন ২০১৫ সাল থেকে অস্ট্রেলিয়ার বাতাস সরবরাহ করছে। বস্নু মাউন্টেন, গোল্ড কোস্ট, এমনকি গ্রেট ব্যারিয়ার রিফের বাতাসও বিক্রি করে এই কোম্পানি। তবে অর্ডার করতে হবে নূ্যনতম চার হাজার বোতল। প্রতি বছরই লাখ লাখ ডলার আয় করছে প্রতিষ্ঠানটি। কোম্পানির ক্রেতারা বেশির ভাগই আসছেন এশিয়ার বিভিন্ন দেশ থেকে। কেউ কেউ স্মারক হিসেবে বাড়িতে সাজিয়ে রাখছেন এই বোতলজাত বায়ু।

গুগল ক্যামেরায়
সেলফি ফ্ল্যাশ
যাযাদি ডেস্ক
মার্কিন বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান গুগলের ক্যামেরায় যোগ হয়েছে সেলফি ফ্ল্যাশ। অ্যাপটির নতুন আপডেটে এ ফিচার নিয়ে এসেছে এ টেক জায়ান্ট।
বর্তমান বাজারে বেশির ভাগ স্মার্টফোনেই সামনে ফ্ল্যাশ নেই। এ কারণে কম আলোতে সেলফি তোলার সুবিধার্থে ক্যামেরা অ্যাপে সফটওয়্যার ফ্ল্যাশ যোগ করেছে গুগল। সেলফি ফ্ল্যাশ আনা হলেও আপাতত শুধু অ্যান্ড্রয়েড ৭.১.১ চালিত সাম্প্রতিক নেক্সাস ও পিক্সেল ডিভাইসে ব্যবহার করা যাবে এটি। এ ছাড়া হাতেগোনা কয়েকটি দেশে এই আপডেট দিয়েছে প্রতিষ্ঠানটি। সামনের ক্যামেরা ব্যবহার করার সময় গ্রাহক এটি অন বা অটোমেটিক মোডে চালু করতে পারবেন।

ট্রেনের ধাক্কায় নিহত
এপিবিএন সদস্য
যাযাদি রিপোর্ট
রাজধানীর দক্ষিণখানে ট্রেনের ধাক্কায় মোস্তাফিজুর রহমান নামে এক আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যের মৃত্যু হয়েছে। রোববার দুপুর সোয়া ২টায় এ ঘটনা ঘটে। তিনি এপিবিএন-৫ কনস্টেবল পদে কর্মরত ছিলেন।
রেলওয়ের বিমানবন্দর ফাঁড়ির এএসআই মো. আলী আকবর জানান, দক্ষিণখানের কসাইবাড়ি এলাকায় রেললাইনে কমলাপুরগামী হাওর এক্সপ্রেসের ধাক্কায় মোস্তাফিজুর নিহত হন। মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

গুলিস্তানে কারচাপায়
পথচারী নিহত
যাযাদি রিপোর্ট
রাজধানীর গুলিস্তানের বঙ্গবন্ধু এভিনিউয়ে প্রাইভেট কারের চাপায় হরিদাস ঘোষ (৬০) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।
রোববার বেলা ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পল্টন থানার এএসআই মো. আবু রাশেদ জানান, বঙ্গবন্ধু এভিনিউয়ে রাস্তা পারাপারের সময় সকাল সাড়ে ৯টার দিকে একটি প্রাইভেট কারের ধাক্কায় পথচারী হরিদাস গুরুতর আহত হন। পরে তাৎক্ষণিক উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
শেষের পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close