সাক্ষাৎকারদুই যুগ পর বিটিভিতে গান গাইলামউপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী রুনা লায়লা। ১৯৬৯ সালে সংগীত ভুবনে পা রাখেন তিনি। সুদীর্ঘ বর্নাঢ্য ক্যারিয়ারে মোট ১৮টি ভাষায় ১০ হাজারেরও বেশি গান করেছেন। গান ও সমসাময়িক নানা বিষয় নিয়ে কথা হলো তার সঙ্গে-রুনা লায়লাছোটপর্দায় গান...
আসছে ঈদে বাংলাদেশ টেলিভিশনের জন্য নির্মিত একটি গানের অনুষ্ঠানে আমাকে সংগীত পরিবেশন করতে দেখা যাবে। এর নাম 'তোমাদেরই গান শুনাব'। এই অনুষ্ঠানের মাধ্যমে প্রায় দুই যুগ পর বিটিভির দর্শকদের জন্য গান গাইলাম।

তোমাদেরই গান শুনাবো...
বিটিভির মহাপরিচালক এস. এম. হারুন অর রশীদের সার্বিক তত্ত্বাবধানে এবং মাহবুবা ফেরদৌস'র প্রযোজনায় এ অনুষ্ঠানটি নির্মিত হয়েছে। সম্প্রতি বিটিভিতে এর রেকর্ডিং সম্পন্ন হয়েছে। বিটিভিতে ঈদের অনুষ্ঠানমালায় 'তোমাদেরই গান শুনাবো' অনুষ্ঠানটি প্রচার হবে।

চমক...
আমি এখন পর্যন্ত যত অনুষ্ঠানে গান পরিবেশন করেছি, তার চেয়ে এবারের অনুষ্ঠানটি একেবারেই অন্যরকম। কারণ এটি উপস্থাপনা করেছে অাঁখি আলমগীর এবং অনুষ্ঠানে অতিথি হিসেবে দেখা যাবে আমার স্বামী নায়ক-নির্মাতা-প্রযোজক আলমগীরকে।

তোমাদেরই গান শুনাবো অনুষ্ঠানে যা থাকছে...
এই অনুষ্ঠানে আমি বিটিভির দর্শকদের জন্য ৯টি গান পরিবেশন করব। এগুলো হচ্ছে- 'প্রতিদিন তোমায় দেখি সূর্যের আগে', 'গানেরই খাতায় স্বরলিপি লিখে', 'যখন থামবে কোলাহল', 'ভুলিতে পারিনে তাই আসিয়াছি পথ ভুলি', 'আমায় ভাসাইলিরে', 'কার তরে নিশি জাগো রাই'সহ আরও দুটি গজল।

দুই যুগ পর বিটিভিতে...
প্রায় দুই যুগ পর বাংলাদেশ টেলিভিশনের জন্য গান গাইলাম। সত্যিই বেশ ভালো লেগেছে। সেট ডিজাইন এবং আনুষাঙ্গিক অন্যান্য আয়োজন বেশ গোছানো ছিল। সব মিলিয়েই কাজটি দারুণ হয়েছে। তাছাড়া অাঁখির উপস্থাপনাও খুব সাবলীল ছিল। পুরো অনুষ্ঠানটিই আশা করছি দর্শকের কাছে উপভোগ্য হবে।

সর্বশেষ বিটিভিতে...
বাংলাদেশ টেলিভিশনে আমি প্রথম ১৯৭৪ সালে সংগীত পরিবেশন করি। এরপর আরও তিন-চারবার সেখানে সংগীত পরিবেশন করেছি। ১৯৯৪ সালে সর্বশেষ বিটিভিতে সংগীত পরিবেশন করেছিলাম।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
monobhubon
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin