জঘন্য ব্যাটিংয়ে ফলোঅনে শ্রীলংকাসংক্ষিপ্ত স্কোর ভারত : ৪৮৭/১০ (ধাওয়ান ১২৯, রাহুল ৮৫, পূজারা ৮, কোহলি ৪২, রাহানে ১৭, অশ্বিন ৩১, পান্ডিয়া ১০৮; সান্দাকান ৫/১৩২, পুষ্পকুমারা ৩/৮২, ফার্নান্দো ২/৮৭) শ্রীলংকা : ১৩৫ এবং ১৯/১ (করুণারত্নে ১২*, থারাঙ্গা ৭, পুষ্পকুমারা ০*; উমেশ ১/৩, সামি ০/৭, কুলদ্বীপ ০/৪)ক্রীড়া ডেস্ক
শ্রীলংকা এবং ভারতের মধ্যকার তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনে উইকেট পতনের বন্যাই বয়ে গেল পাল্লেকেলের স্টেডিয়ামে। ভারতের ৪টি আর শ্রীলংকার ১১টি, সবমিলে ১৫টি উইকেট পতনের মধ্য দিয়েই শেষ হয়েছে দ্বিতীয় দিনের খেলা। বোলারদের এমন দাপুটে দিনে অবশ্য ক্ষতিটা হয়েছে স্বাগতিক শ্রীলংকারই। জঘন্য ব্যাটিংয়ের কারণে পাল্লেকেলে টেস্টেও ফলোঅনে পড়তে হয়েছে তাদের। প্রথম ইনিংসে মাত্র ১৩৫ রানেই গুটিয়ে যাওয়ার পর দ্বিতীয় ইনিংসে স্বাগতিকদের সংগ্রহ ১ উইকেটে ১৯ রান। ইনিংস পরাজয় এড়াতে সফরকারীদের চেয়ে এখনো ৩৩৩ রানে পিছিয়ে আছে তারা।
দ্বিতীয় দিনের শুরুটা হয় ভারতের দুই ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা এবং হার্ডিক পান্ডিয়ার ব্যাটে। আগের দিনে ৬ উইকেট হারিয়ে ৩২৯ রান তোলা সফরকারীদের প্রথম ইনিংস থামে ৪৮৭ রানে। অবশ্য দিনের প্রথমেই সাহার উইকেট নিয়ে শ্রীলংকাকে ভালো শুরুই এনে দেয় পেসার ফার্নান্দো। কিন্তু অলরাউন্ডার পান্ডিয়ার টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে শেষ পর্যন্ত ভালো সংগ্রহ পায় সফরকারীরা। মারমুখী ভূমিকায় খেলা এই অলরাউন্ডার ৯৬ বলে ৭ ছক্কা এবং ৮ চারে ১০৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন।
পরে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে স্বাগতিকরা। ম্যাচের তৃতীয় ওভারেই মোহাম্মদ সামির বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন দিমুথ করুণারত্নে (৪)। পরের ওভারেই আরেক ওপেনার উপুল থারাঙ্গাকে (৫) ঋদ্ধিমান সাহার ক্যাচ বানান সামি। অ্যাঞ্জেলো ম্যাথুস শূন্য রানে ফিরলে দেখতে দেখতেই লংকানদের স্কোর দাঁড়ায় ৪ উইকেটে ৩৮ রান। প্রথমেই চার উইকেট খুইয়ে ম্যাচে কোণঠাসা হয়ে পড়া স্বাগতিকরা পারেনি আর ফিরতে।
অবশ্য উইকেটরক্ষক-ব্যাটসম্যান নিরোশান ডিকওয়েলাকে সঙ্গী করে পঞ্চম উইকেট ৬৩ রানের জুটিতে দলকে পথ দেখাতে শুরু করেন চান্দিমাল। কিন্তু অধিনায়ককে বেশিক্ষণ সঙ্গ দিতে পারলেন না ডিকওয়েলা। কুলদ্বীপ যাদবের বলে স্ট্যাম্পিং হয়ে ফেরেন তিনি। পরের ওভারেই আরও একবার শ্রীলংকার ব্যাটিং লাইনআপে আঘাত হানেন যাদব। এবার তার শিকার দিলরুয়ান পেরেরা। দলীয় ১২৫ রানের মাথায় সমর্থকদের হতাশ করলেন চান্দিমালও। অশ্বিনের বল ব্যাক্তিগত ৪৮ রানে লোকেশ রাহুলের হাতে ক্যাচ তুলে ফিরেন তিনি।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close