সংবাদ সংক্ষেপবানরের তোলা
সেলফির কপিরাইট!
যাযাদি ডেস্ক
অবশেষে আদালতের রায়ে বানরের তোলা এক সেলফির কপিরাইট নিয়ে নিষ্পত্তি হয়েছে। অ্যাটর্নি এক বিবৃতিতে বলেছেন, ফেডারেল আপিল কোর্টে বানরের তোলা সেলফির অধিকার ক্যামেরার মালিককে দেয়া হয়েছে।
২০১৫ সাল থেকেই ম্যাকাকুই বানরের তোলা সেলফি থেকে আসা আয়ের অধিকার নিয়ে কাজ করে আসছে 'দ্য পিপল ফর দ্য এথিক্যার ট্রিটমেন্ট অব অ্যানিমেলস'। ওই সময় সস্নেটারের ক্যামেরা দিয়ে নারুতো নামের একটি ম্যাকাকুই বানর সেলফি তোলে। প্রাণী অধিকার নিয়ে কাজ করা আইনজীবী জানান, যার ক্যামেরায় সেলফি তুলেছে বানর, ওটা থেকে আগামীতে যত আয় আসবে তার ২৫ শতাংশ চ্যারিটিতে দান করা হবে। ওই চ্যারিটি ইন্দোনেশিয়ার ম্যাকাকুই বানরের জন্য কাজ করে যাবে।

মদ খেতে
সন্তান বিক্রি!
যাযাদি ডেস্ক
মদের নেশা মানুষকে কতটা নিচ ও কা-জ্ঞানহীন করতে পারে তার প্রমাণ পাওয়া গেল ভারতের উড়িষ্যায়। মদ খাওয়ার জন্য নিজের ১১ মাসের পুত্র সন্তানকে বিক্রি করে দিয়েছেন এক পাষ- বাবা। ওই পাষ- বাবার নাম বলরাম।
মঙ্গলবার পুলিশ উড়িষ্যার ভদ্রক থেকে ওই নেশাখোর বাবা বলরাম মুখিকে গ্রেপ্তার করেছে এর পরই পুরো ঘটনা সামনে চলে আসে। পুলিশি জেরায় নিজের দোষ স্বীকার করে নিয়েছে বলরাম। পুলিশ সূত্র জানায়, মাত্র ২৩ হাজার রুপিতে নিজের ১১ মাসের শিশুপুত্রকে ষাটোর্ধ্ব এক দম্পতির কাছে বিক্রি করে বলরাম। পরে প্রাপ্ত টাকা থেকে দুই হাজার রুপিতে নিজের জন্য একটা মোবাইল সেট কিনে। আর বাকি টাকা সে মদ খেয়ে উড়িয়ে দেয়।

নিখোঁজ শিশুর
মরদেহ উদ্ধার
নাটোর প্রতিনিধি
নাটোরের গুরুদাসপুর উপজেলার মোল্লাবাজার জোমাইনগর গ্রামে ডোবা থেকে আহম্মদ আলী (২) নামে একটি শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিখোঁজ হওয়ার তিনদিন পর তার মরদেহ পাওয়া গেল।
শিশু আহম্মদ আলী ওই গ্রামের মন্তাজ আলীর ছেলে। গুরুদাসপুর থানার ওসি দিলীপ কুমার দাস জানান, সোমবার দুপুরে শিশুটি বাড়ির পাশে খেলতে গিয়ে নিখোঁজ হয়।

বিদ্যুৎস্পৃষ্টে ফুফু
ভাতিজার মৃত্যু
নাটোর প্রতিনিধি
নাটোরের বাগাতিপাড়া উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ফুফু ও ভাতিজার মৃত্যু হয়েছে। বুধবার বিকাল ৪টার দিকে উপজেলার তালতলা বিলপাড়ায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- উপজেলার দয়ারামপুর বিলপাড়া গ্রামের মৃত মুসলেম উদ্দিনের মেয়ে পারুল (২৫) ও তার ভাই নজরুল ইসলামের ছেলে রুহুল (১৮)। বাগাতিপাড়া মডেল থানার ওসি মনিরুল ইসলাম জানান, বিকালে নিজ বাড়িতে দাদির ঘরে মোবাইল চার্জ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন রুহুল। তাকে বাঁচাতে গিয়ে পারুলও বিদ্যু?ৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন। স্বজনরা তাদের স্থানীয় ক্লিনিকে নিলে দায়িত্বরত চিকিৎসক দু'জনকে মৃত ঘোষণা করেন।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
শেষের পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin