আশ্রিত কোনো রোহিঙ্গা অভুক্ত থাকবে না : ওবায়দুল কাদেরকক্সবাজার প্রতিনিধি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গারা অভুক্ত থাকবে না। সুশৃঙ্খলভাবে থাকলে সবার আহার সংস্থান করা হবে। এটাই আওয়ামী লীগ সরকারের অঙ্গীকার।
বুধবার বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রীর পক্ষে কক্সবাজারের উখিয়ার কুতুপালং শরণার্থী ক্যাম্প পরিদর্শন ও ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
তিনি আরও বলেন, ২০ দিন পর বিএনপির রোহিঙ্গাদের জন্য ত্রাণ বিতরণ নিছক মায়াকান্না ও প্রতারণা ছাড়া কিছু নয়।
এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামিম, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, প্রশান্ত ভূষণ বড়ুয়া, সাংসদ আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, রাশেদুল ইসলাম, কক্সবাজার পৌর মেয়র মাহবুবুর রহমান, উখিয়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, প্রচার সম্পাদক রাসেল চৌধুরীসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এসময় পাঁচ হাজার রোহিঙ্গা নাগরিকের মাঝে ত্রাণ বিতরণ করেন তারা।
এদিকে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করতে কক্সবাজার পৌর আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম ও এবি ছিদ্দিক খোকনের নেতৃত্বে দলের নেতারা ত্রাণ নিয়ে দুপুরে ক্যাম্পে আসেন। নজিবুল ইসলাম বলেন, সরকার রোহিঙ্গাদের প্রতি অত্যন্ত আন্তরিক। তবে এত সংখ্যক রোহিঙ্গাকে হঠাৎ সার্বিক সহযোগিতা দেয়া সরকারের জন্য কষ্টসাধ্য। জননেত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের দুর্দশা দেখে তাদের সহযোগিতার জন্য স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের প্রতি নির্দেশনা দিয়েছেন। তার এ নির্দেশনা বাস্তবায়ন ও মানবতার খাতিরে নিজ উদ্যোগে এসব ত্রাণ সরবরাহ করা হচ্ছে। আওয়ামী লীগ ছাড়াও বিভিন্ন সংগঠন ও ব্যক্তি দুর্দশাগ্রস্ত রোহিঙ্গাদের মাঝে সাধ্যমতো ত্রাণ বিতরণ করছেন।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
শেষের পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close