মিয়ানমারকে 'শাস্তি' দেয়ার হুমকি দিয়েছে আল-কায়েদাযাযাদি ডেস্ক জঙ্গিগোষ্ঠী আল-কায়েদা রোহিঙ্গা মুসলমানদের সাহায্য করার ডাক দিয়ে মিয়ানমারের 'অপরাধের' জন্য দেশটিকে 'শাস্তি' দেয়ার হুমকি দিয়েছে। এর আগেই দেশটিতে বোমা হামলা হতে পারে বলে সতর্ক করেছে কর্তৃপক্ষ। সংবাদসূত্র : রয়টার্স
রোহিঙ্গাদের ওপর দেশটির সেনাবাহিনীর দমন-পীড়নের কারণে মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ বাড়ার মুখে এক বিবৃতিতে আল-কায়েদা মিয়ানমারের মুসলমানদের জন্য ত্রাণ, অস্ত্র ও 'সামরিক সহায়তা' দেয়ার জন্য সারাবিশ্বের মুসলমানদের প্রতি আহ্বান জানিয়েছে।
পর্যবেক্ষক গোষ্ঠী এসআইটিই-র তথ্যানুসারে এক বিবৃতিতে আল-কায়েদা বলেছে, 'আমাদের মুসলমান ভাইদের ওপর যে বর্বর দমন-পীড়ন চালানো হচ্ছে, তার শাস্তি পেতে হবে, আমাদের ভাইয়েরা যা ভোগ করেছে, একই পরিণাম মিয়ানমার সরকারকেও ভোগ করতে হবে।' মিয়ানমার দাবি করেছে, তাদের নিরাপত্তা বাহিনী 'সন্ত্রাসীদের' বিরুদ্ধে বৈধ অভিযান চালাচ্ছে। তাদের পুলিশ, সেনাবাহিনী ও বেসামরিকদের ওপর হামলার জন্য ওই 'সন্ত্রাসীদের' দায়ী করেছে দেশটি।
এদিকে, মিয়ানমার সরকার দেশটির শহরগুলোতে বোমা হামলা হতে পারে বলে সতর্ক করেছে। এখন আল-কায়েদার হুমকির ফলে সেখানে উদ্বেগ আরও বাড়বে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin