বাকৃবিতে স্নাতক ভর্তি পরীক্ষা ৪ নভেম্বরবাকৃবি সংবাদদাতা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ৪ নভেম্বর অনুষ্ঠিত হবে। পরীক্ষার রেজিস্ট্রেশন কার্যক্রম ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে। ১৪ অক্টোবর পর্যন্ত রেজিস্ট্রেশন চলবে। মঙ্গলবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ভর্তি পরীক্ষা কমিটি এই তথ্য জানায়।
এতে আরো জানানো হয়, ২০১৪ বা ২০১৫ সালে এসএসসি/সমমান এবং ২০১৬ বা ২০১৭ সালে এইচএসসি/সমমানের পরীক্ষায় বিজ্ঞান বিভাগের উত্তীর্ণ কেবলমাত্র নূ্যনতম জিপিএ ৯.০ প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। বিশ্ববিদ্যালয়ের মোট আসন সংখ্যা ১২০০। আবেদনকারী ছাত্র-ছাত্রীদের মধ্যে এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমানের পরীক্ষার (৪র্থ বিষয় ব্যতীত) ফলাফলের ভিত্তিতে মেধা অনুসারে নির্ধারিত আসন সংখ্যার ১০দশ গুণপ্রার্থী লিখিত নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবে। লিখিত নির্বাচনী পরীক্ষায় নেগেটিভ মার্কিং থাকবে,প্রতি ভুল উত্তরের জন্য .২৫ (দুই দশমিক পাঁচ) নম্বর কর্তন করা হবে। লিখিত নির্বাচনী পরীক্ষার নূন্যতম পাশ মার্ক ৩০%।
বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুক ছাত্র-ছাত্রীরা অনলাইনে আবেদন করতে পারবেন ও আবেদন ফি ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের (উইইখ) মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে প্রদান করতে পারবে। ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট যঃঃঢ়://ধফসরংংরড়হ.নধঁ.বফঁ.নফ তে পাওয়া যাবে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
স্বদেশ -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close