পরবর্তী সংবাদ
সংবাদ সংক্ষেপঅনিশ্চয়তা কাটিয়ে
আলমগীরের শুটিং

তারার মেলা রিপোর্ট

সব অনিশ্চয়তা কাটিয়ে চিত্রনায়ক আলমগীর 'একটি ছবির গল্প' ছবির শুটিং শুরু করলেন। শনিবার দুপুরে এফডিসির ৪ নাম্বার শুটিং ফ্লোরে মহরতের মাধ্যমে এর শুটিং শুরু হয়। মহরত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছবির অভিনয়শিল্পী ঋতুপর্ণা সেনগুপ্ত, আরিফিন শুভ এবং সাবেরি আলম। এ ছাড়াও ছিলেন প্রবীণ অভিনেতা সৈয়দ হাসান ইমাম, অাঁখি আলমগীর ও রুনা লায়লা। ছবিটি পরিচালনার পাশাপাশি একটি চরিত্রেও অভিনয় করবেন আলমগীর। ছবিটিতে ঋতুপর্ণা সেনগুপ্তের বিপরীতে অভিনয় করবেন আরিফিন শুভ। এ ছবিতে প্রথমে অভিনয় করার কথা ছিল প্রসেনজিতের?। কিন্তু পরে তিনি ছবিটি থেকে নিজেকে প্রত্যাহার করে নেন। একইপথে হাঁটেন পাওলি দাম ও পূর্ণিমা। শুরুতে বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় এটি নির্মাণের পরিকল্পনা ছিল। সেটাও বাতিল হয়ে যায়। সব মিলিয়ে নির্ধারিত সময়ে শুটিং শুরু করার ব্যাপারটি অনিশ্চিত হয়ে পড়েছিল। তবে সব জটিলতা কাটিয়ে এর শুটিং শুরু করতে পারায় আলমগীর খুবই আনন্দিত। তিনি বলেন, 'ছবিটির শুটিং বাংলাদেশেই হবে। প্রথম ধাপে টানা ৩০ সেপ্টেম্বর পর্যন্ত শুটিং চলবে।'
এর আগে ঢাকার জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজের যৌথ প্রযোজনায় ছবিটি নির্মাণ হওয়ার কথা ছিল। কিন্তু এ ছবি থেকে কলকাতার প্রসেনজিৎ সরে যাওয়ার পর সেখানকার প্রযোজনা সংস্থা নিজেদের নাম প্রত্যাহার করে। এরপর থেকে 'একটি ছবির গল্প' ছবি প্রযোজনা করছে আলমগীরের নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান আইকন এন্টারটেইনমেন্ট। ছবির কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আলমগীর নিজেই। এ ছবির জন্য গান তৈরি করছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল, এস আই টুটুল, শওকত আলী ইমন, বাপ্পা মজুমদার প্রমুখ। আবহ সংগীত করছেন ইমন সাহা। আলমগীর পরিচালিত ষষ্ঠ ছবি 'একটি ছবির গল্প'। এর আগে তিনি নির্মাণ করেন 'নিষ্পাপ', 'নির্মম', 'বৌমা', 'মায়ের দোয়া' ও 'মায়ের আশীর্বাদ' নামের ছবিগুলো।

বিড়ালপ্রেমী আলিয়া

তারার মেলা ডেস্ক

সিদ্ধার্থ মালহোত্রার সঙ্গে আলিয়া ভাটের ব্রেকআপের গুঞ্জন চাউর হয়েছে। এ অভিনেত্রীকে ছেড়ে নাকি জ্যাকুলিনের প্রেমে মজেছেন সিদ্ধার্থ। এমন গুঞ্জনের মাঝে নিজের সত্যিকারের ভালোবাসার নাম প্রকাশ করলেন আলিয়া ভাট। তিনি জানান, এডওয়ার্ড হচ্ছে তার সত্যিকারের ভালোবাসা।
পাঠক হয়তো ভাবছেন, সিদ্ধার্থের সঙ্গে ব্রেকআপ হতে না হতেই নতুন কারো প্রেমে মজেছেন আলিয়া। বিষয়টি ঠিক তা নয়। এডওয়ার্ড আসলে একটি বিড়ালের নাম। আলিয়া তার ২৪তম জন্মদিনে বিড়ালটি উপহার পেয়েছেন। আর এ বিড়ালই নাকি তার প্রকৃত ভালোবাসা হয়ে উঠেছে।
'রাজি' ছবির শুটিংয়ের জন্য অনেকদিন বাড়ি থেকে দূরে রয়েছেন আলিয়া। এ সময় তার প্রিয় পোষা প্রাণীটির শূন্যতা অনুভব করেছেন তিনি। এ প্রসঙ্গে ভারতীয় একটি সংবাদমাধ্যমে আলিয়া বলেন, 'ছবির শুটিং শেষ করে সেপ্টেম্বরের শেষে মুম্বাই ফিরব। হয়তো বিশ্বাস করবেন না, এর মধ্যে শুধু এডওয়ার্ডের সঙ্গে দেখা করতে আমি মুম্বাই আসব, যেন ও আমাকে ভুলে না যায়। পাতিয়ালাতে শুটিং শেষ করে কাশ্মীরে যাওয়ার আগে দু'দিন সময় পাব। এ সময় মুম্বাইয়ে যাব এবং আমার বিড়ালের সঙ্গে কিছু সময় কাটিয়ে পরদিন কাশ্মীরের উদ্দেশে রওনা হবো।'
আলিয়ার সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাকাউন্টগুলো খেয়াল করলে দেখা যায়, সেগুলো বিড়ালের ছবিতে ভরপুর। পোষা প্রাণীটির সঙ্গে তার বন্ধন প্রসঙ্গে আলিয়া বলেন, 'এটি সত্যিকারের এবং আমার একমাত্র ভালোবাসা। আমি এটিকে বলব- দৃঢ় বন্ধন।'
'রাজি' ছবিটি পরিচালনা করছেন মেঘনা গুলজার। এতে আলিয়ার সঙ্গে অভিনয় করছেন ভিকি কৌশল। এরপর রণবীর কাপুরের সঙ্গে আয়ান মুখার্জি পরিচালিত 'ড্রাগন' ছবির শুটিং শুরু করবেন এ অভিনেত্রী। এ ছাড়া রণবীর সিংয়ের সঙ্গে 'গুলি্লবয়' ছবিতেও চুক্তিবদ্ধ হয়েছেন আলিয়া।

ব্যবসায় প্রভাস

তারার মেলা ডেস্ক

ভারতের দক্ষিণী ছবির সুপারস্টার প্রভাস। 'বাহুবলি' ছবির বদৌলতে আকাশচুম্বী তারকা খ্যাতি পেয়েছেন তিনি। এবার ব্যবসায় নাম লেখাতে যাচ্ছেন এ অভিনেতা। জানা গেছে, ভারতের অন্ধ্র প্রদেশে মাল্টিপ্লেক্স বিল্ডিং নির্মাণ করছেন প্রভাস। সাত একর জমির ওপর এটি নির্মিত হবে। এতে বিনোদনের জন্য স্থাপন করা হবে একটি প্রেক্ষাগৃহ। যাতে ত্রি-মাত্রিক প্রযুক্তি সম্পন্ন ১০৬ ফুট দৈর্ঘ্যের পর্দা থাকবে। এটি নির্মাণ করতে ৪০ কোটি রুপি খরচ হবে। ২০১৮ সালে এর নির্মাণ কাজ
শেষ হবে।
তিনরূপে নিশো

তারার মেলা রিপোর্ট

জনপ্রিয় অভিনেতা আফরান নিশো 'রুম নাম্বার ৪৩৩' নামের একটি নাটকে অভিনয় করেছেন। এতে তাকে তিনটি চরিত্রে দেখা যাবে। ইকবালের রচনায় নাটকটি পরিচালনা করেছেন তরুণ নির্মাতা তপু খান। নিশো ছাড়াও এতে আরও অভিনয় করেছেন অপর্ণা ঘোষ, আল মামুন, সাজ্জাদ রেজা প্রমুখ। সম্প্রতি ইন্দোনেশিয়ার বালি ও মালয়েশিয়ার বিভিন্ন স্থানে নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। খুব শিগগির বেসরকারি কোনো একটি চ্যানেলে এটি প্রচার হবে।

অমৃতা প্রীতমের
চরিত্রে ঐশ্বর্য

তারার মেলা ডেস্ক

অনেকদিন থেকেই গুঞ্জন শোনা যাচ্ছিল, কবি-ঔপন্যাসিক অমৃতা প্রীতমের জীবনী নিয়ে নির্মিত ছবিতে অভিনয় করবেন প্রিয়াংকা চোপড়া। সঞ্জয়লীলা বানসালির সঙ্গে সহ-প্রযোজনার পাশাপাশি অমৃতা চরিত্রে অভিনয় করবেন তিনি। তবে শেষ পর্যন্ত ছবিটিতে অভিনয় করছেন না প্রিয়াংকা। জানা গেছে, ছবিটির কাস্টিংয়ে পরিবর্তন আনা হয়েছে। প্রিয়াংকার পরিবর্তে এতে অমৃতা প্রীতমের ভূমিকায় অভিনয় করবেন ঐশ্বর্য রাই বচ্চন। শুধু তাই নয়, তার বিপরীতে থাকবেন অভিষেক বচ্চন। ছবিটি পরিচালনা করবেন জসমীত রীন। আগামী বছরের শুরুতে ছবিটির শুটিং শুরু হবে। সবকিছু ঠিক থাকলে এটি হবে অভিষেক-ঐশ্বর্য জুটির নবম ছবি। ২০০০ সালে 'ধাই আকসার প্রেম কে' ছবিতে সর্বপ্রথম একসঙ্গে অভিনয় করেন তারা। বাস্তবজীবনে জুটি বাঁধার পর ২০১০ সালে 'রাবণ' ছবিতে জুটি বাঁধেন অভিষেক-ঐশ্বর্য। ছবিটি পরিচালনা করেছিলেন মনি রত্নম। এ ছাড়া নির্মাতা-অভিনেত্রী হিসেবে বানসালি ও ঐশ্বর্য রাইয়ের মধ্যে রসায়নটা বেশ ভালো। এর আগে বানসালির 'হাম দিল দে চুকে সনম', 'দেবদাস', 'গুজারিশ' ছবিতে অভিনয় করেছেন ঐশ্বর্য।


ধারাবাহিক
'হিং টিং ছট'

তারার মেলা রিপোর্ট

জমকালো আয়োজনের মধ্য দিয়ে প্রচার শুরু হয়েছে চ্যানেল আইয়ের মেগা ধারাবাহিক নাটক 'হিং টিং ছট'। গত মঙ্গলবার দুপুরে চ্যানেল আই কার্যালয়ের চার নাম্বার স্টুডিওতে এ ধারাবাহিক ঘিরে আড়ম্বরপূর্ণ এক আয়োজন অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠান শুরুতে মিউজিকের তালে লালগালিচায় হেঁটে আসন গ্রহণ করেন ধারাবাহিকটির অভিনয়শিল্পীরা। আর তাদের পরিচয় করিয়ে দিতে উপস্থাপনার আসনে ছিলেন আজাদ আবুল কালাম। প্রত্যেককেই পরিচয় করে দেয়া হয় তাদের অভিনীত ধারাবাহিকটির চরিত্রের মধ্য দিয়ে। এটি নির্মাণ করেছেন রাজীবুল ইসলাম রাজীব। তিনি বলেন, 'হিং টিং ছট' নামটা শুনলে মনেই হয় জাদুর কথা। এর গল্প আসলেই এমন। এতে একজন এলিয়েন এবং ১২ জন সুখী মানুষের গল্প দেখা যাবে।' এতে অভিনয় করেছেন তারিক আনাম খান, আজাদ আবুল কালাম, তানিয়া আহমেদ, সাজু খাদেম, আরফান আহমেদ, মিশু সাবি্বর, সিয়াম, শাহতাজ, আশা, ফারিয়াসহ আরও অনেকে। সপ্তাহের প্রতি রোববার থেকে বুধবার রাত ৯-৩৫ মিনিটে এটি প্রচার হবে।

ধর্ষকদের এড়িয়ে
যেতেন সঞ্জয়

তারার মেলা ডেস্ক

বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত ব্যক্তি জীবনে নানা সময়ে বিতর্কের মুখে পড়েছেন। বেআইনি অস্ত্র রাখার দায়ে জেলও খেটেছেন। জেল থেকে ফিরে সঞ্জয় দত্ত 'ভূমি' ছবিটিতে অভিনয় করেন। রিভেঞ্জ-ড্রামা ঘরানার ছবিটিতে সমাজের কিছু খারাপ মানুষের হাতে নাজেহাল একটি মেয়ে ও তার বাবার গল্প ফুটিয়ে তোলা হয়েছে। বর্তমানে ছবিটির প্রচারণা নিয়ে ব্যস্ত রয়েছেন এ অভিনেতা। এরই ধারাবাহিকতায় সম্প্রতি ভারতীয় একটি সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন সঞ্জয় দত্ত। এ সাক্ষাৎকারে তিনি জানান, যখন জানতেন ধর্ষণের দায়ে কেউ জেলে এসেছে, তার সঙ্গে আর কথা বলতেন না।
এদিকে বহুদিন ধরেই ধূমপানে আসক্ত সঞ্জয় দত্ত। তবে খুব শিগগির এ অভ্যাস ত্যাগ করতে চান তিনি। একদিন ধূমপানের সময় বাবা সুনীল দত্তের কাছে ধরা পড়েছিলেন সঞ্জয় দত্ত। সাক্ষাৎকারে সেই দিনের স্মৃতিচারণ করে এ অভিনেতা বলেন, 'বাবা আমাকে বাথরুমে ধূমপানরত অবস্থায় ধরে ফেলেছিলেন। তিনি আমাকে ঘরের মধ্যে নিয়ে গিয়ে খুব মেরেছিলেন। আমি জানি, ধূমপান ছাড়া প্রয়োজন। আমি খুব তাড়াতাড়ি এটি ত্যাগ করার চেষ্টা করব।'
'ভূমি' ছবিটি পরিচালনা করছেন উমাং কুমার। এতে সঞ্জয়ের মেয়ের ভূমিকায় অভিনয় করছেন অদিতি রাও হায়দারি। আগামী ২২ সেপ্টেম্বর মুক্তি পাবে ছবিটি।
 
পরবর্তী সংবাদ
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close