হোম পেজমহানগর
প্রেমের বর্ণিল ছটায় সারাদেশে ভালোবাসা দিবস উদযাপনযাযাদি রিপোর্ট খোঁপায় লাল গোলাপ, পরনে বাসন্ত্মী রঙের শাড়ি, বাম হাত স্বামীর মুঠোয়। নানা ব্যস্ত্মতায় খুব বেশি বেড়াতে পারেন না এই চিকিৎসক দম্পতি। তবে ভালোবাসা দিবসকে ঘিরে দুজনই ছুটি নিয়েছেন শুধু তারম্নণ্যের স্মৃতিটুকু হাতড়ে ফিরে পেতে। নয় বছর আগের এই দিনে চুপিচুপি ঘরবাঁধার স্মৃতিতে জমে ওঠা ধুলোর পাহাড় সরাতে।
তাদের মতো এমনই প্রেমের জোয়ারে ভেসেছেন লাখো দম্পতি ভালোবাসার এ দিবসকে ঘিরে। এ স্রোতে নাও ভাসিয়েছে অগণিত... বিস্তারিত
বঙ্গবন্ধুর ছবি অবমাননাকারীদের হকঠিন শাস্ত্মির দাবিযাযাদি রিপোর্ট নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, যারা যুক্তরাজ্যের দূতাবাসে বঙ্গবন্ধুর ছবির অবমাননা করেছে তারা বাংলাদেশকেও অবমাননা করেছে। তাই সাজাপ্রাপ্ত তারেক রহমানসহ যারা বিদেশে বসে বঙ্গবন্ধুর সোনার বাংলায় সন্ত্রাস-নৈরাজ্যের পাঁয়তারা করেছে তাদের দেশে ফিরিয়ে এনে কঠিন শাস্ত্মির দাবি জানান তিনি।
বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। লন্ডনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে তারেক রহমানের নির্দেশে বিএনপি কর্তৃক হামলা, ভাঙচুর ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ... বিস্তারিত
থ্রিজির সুবিধা না দিয়েই ফোরজি!যাযাদি রিপোর্ট 'ফোরজি সম্বলিত হ্যান্ডসেটের অপর্যাপ্ততা, ফোরজি সিম পরিবর্তন, বিটিএস (বেজ ট্রান্সসিভার স্টেশন) তৈরিসহ অসংখ্য সমস্যার সমাধান না করে ২১ ফেব্রম্নয়ারি থেকে ফোরজি চালুর ঘোষণা গ্রাহকদের সঙ্গে প্রতারণা ছাড়া আর কিছুই নয়।' এমন মন্ত্মব্য করেছেন বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দীন আহমেদ।
তিনি আরও বলেছেন, 'ঘোষণায় ফোরজি কিন্তু বাস্ত্মবে এটি থ্রিজি।'
বুধবার বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দীন আহমেদ স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি... বিস্তারিত
সুন্দরবন রক্ষায় অবিলম্বে পদক্ষেপ নেয়ার আহ্বানযাযাদি রিপোর্ট জনমত আমলে নিয়ে সুন্দরবন রক্ষায় অবিলম্বে সরকারকে পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন কলামিস্ট ও গবেষক সৈয়দ আবুল মকসুদ।
বুধবার দুপুর ১২টায় শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে এক নাগরিক সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। সুন্দরবন দিবস-২০১৮ উপলক্ষে সুন্দরবন রক্ষা জাতীয় কমিটি ও তার ৫৭ সদস্য সংগঠন এ সমাবেশের আয়োজন করে।
সৈয়দ আবুল মকসুদ বলেন, 'আমরা দেখছি সুন্দরবনের ওপর অবর্ণনীয় অত্যাচার করা হচ্ছে। ৩২০টি কলকারখানা... বিস্তারিত
আদর্শ মানুষ তৈরির আহ্বান শিক্ষামন্ত্রীরযাযাদি রিপোর্ট শিক্ষামন্ত্রী নুরম্নল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষার্থীদের নৈতিক মূল্যবোধসম্পন্ন ও সমাজের প্রতি দায়বদ্ধ আদর্শ মানুষ হিসেবে তৈরি করতে হবে। আদর্শ জাতি গঠনে নৈতিক শিক্ষা খুবই জরম্নরি মন্ত্মব্য করে বিশ্ববিদ্যালয় থেকে অর্জিত জ্ঞান সমাজের কম-আলোকিত মানুষের মাঝে ছড়িয়ে দেয়ার আহ্বান জানিয়েছেন তিনি।
বুধবার রাজধানীর বসুন্ধরা কনভেনশন সিটিতে বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (বিআইইউ) ১ম সমাবর্তন অনুষ্ঠানে চ্যান্সেলর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা... বিস্তারিত
ঢাকায় উবার হায়ারের যাত্রা শুরম্নযাযাদি ডেস্ক রাইড শেয়ারিং কোম্পানি উবার ঢাকায় চালু করল তাদের নতুন সেবা উবার হায়ার। যেসব কাজে বেশি সময় লাগে তার জন্য নির্দিষ্ট সময় পর্যন্ত্ম গাড়ি ভাড়া নেয়া যাবে। উবারের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদিনের মিটিং, কেনাকাটা অথবা ঘুরতে যাওয়ার মতো কাজে উবার হায়ার ব্যবহার করতে পারবেন। উবারের নতুন এই সেবার ফলে যাতায়াত করতে একটি বিশ্বস্ত্ম মাধ্যম পাবে ঢাকার মানুষ। সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহার থাকায় সাশ্রয়ী এই মাধ্যম সবাই... বিস্তারিত
অপরিশোধিত পানি: ভাটারায় চার প্রতিষ্ঠান সিলগালাযাযাদি রিপোর্ট অপরিশোধিত পানি বাজারজাত করায় রাজধানীর ভাটারায় চারটি প্রতিষ্ঠান সিলগালা করে দেয়ার পাশাপাশি চার হাজার জার ধ্বংস করেছে বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত।
এছাড়া নয়জনকে বিভিন্ন মেয়াদে কারাদ- ও দুই লাখ টাকা অর্থদ- দেয়া হয়েছে।
র্
যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে বুধবার সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত্ম ছয়টি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এর মধ্যে তিনটি প্রতিষ্ঠান বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই পানি বাজারজাত করছিল।
অভিযানের... বিস্তারিত
চট্টগ্রাম রেঞ্জের ডিআইজির বিরম্নদ্ধে আদালত অবমাননার আবেদনযাযাদি রিপোর্ট লোহাগাড়া থানার ওসি বদলির নির্দেশ প্রতিপালন না করায় চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি ও চট্টগ্রামের এসপির বিরম্নদ্ধে আদালত অবমাননার অভিযোগ দায়ের করা হয়েছে।
বুধবার বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্ত্মগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের আদালতে এ আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন আইনজীবী মনজিল মোরসেদ।
পরে তিনি বলেন, বৃহস্পতিবার এ বিষয়ে শুনানি হতে পারে।
২৯ জানুয়ারি চট্টগ্রামের লোহাগাড়ায় 'পুলিশ হেফাজতে থাকা' এক ব্যক্তিকে... বিস্তারিত
সিলেট ও রংপুরে হচ্ছে শ্রম আদালতবর্তমানে দেশে সাতটি শ্রম আদালত রয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ঢাকায় একসঙ্গে তিনটি শ্রম আদালত আছে, যেগুলোকে নরসিংদী, নারায়ণগঞ্জ ও গাজীপুরের জন্য নির্দিষ্ট করে দেয়ার চিন্ত্মা-ভাবনা চলছে।যাযাদি রিপোর্ট শ্রমিকদের ন্যায়বিচার প্রাপ্তি সহজ করতে সিলেট ও রংপুরে আরও দুটি শ্রম আদালত স্থাপন করা হবে বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু।
সচিবালয়ে বুধবার ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সংসদীয় প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের পর প্রতিমন্ত্রী সাংবাদিকদের এই তথ্য জানান।
জ্যঁ ল্যাম্বার্ডের নেতৃত্বে ১১ সদস্যের ইইউয়ের প্রতিনিধি দল শ্রম প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন।
চুন্নু বলেন, 'আমরা আরও দুটি লেবার কোর্ট (শ্রম আদালত)... বিস্তারিত
বুড়িগঙ্গায় ডুবে পরীক্ষার্থীর মৃতু্যকেরানীগঞ্জ (ঢাকা) সংবাদদাতা কেরানীগঞ্জের বুড়িগঙ্গা নদীতে ডুবে মো. শান্ত্ম (১৬) নামে এক এসএসসি পরীক্ষার্থীর মৃতু্য হয়েছে। বুধবার বিকালে পাগলা ঘাট বরাবর বুড়িগঙ্গার মাঝ নদী থেকে তার মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরিরা।
নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, সকালে শান্ত্ম তার চার বন্ধু রম্নবেল, সফিকুল, রাব্বি ও মেহেদী হাসান শুভর সঙ্গে নদীতে নৌকা করে ঘুরতে বের হয়। এ সময় শান্ত্ম নদীতে পরে গেলে ওর বন্ধুরা তার পরিবারের লোকদের... বিস্তারিত
পানিতে ডুবে শিশুর মৃতু্যনাটোর প্রতিনিধি নাটোরের বাগাতিপাড়ায় পুকুরের পানিতে ডুবে মারজিয়া খাতুন (২) নামে একটি শিশুর মৃতু্য হয়েছে। বুধবার দুপুরে উপজেলার টুনিপাড়ায় এ দুর্ঘটনা ঘটে। মারজিয়া ওই পাড়ার আনোয়ার হোসেনের মেয়ে।
বাগাতিপাড়া থানার এএসআই মো. রাব্বানী জানান, দুপুরে পরিবারের সদস্যদের অজান্ত্মে খেলতে খেলতে বাড়ির পাশের পুকুরের পানিতে ডুবে যায় মারজিয়া। অনেক খোঁজাখুঁজির পর পুকুরে তাকে ভাসমান অবস্থায় পাওয়া যায়। এ অবস্থায় তাকে উদ্ধার করে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিলে... বিস্তারিত
ইয়াবাসহ দুই মাদক বিক্রেতা গ্রেপ্তারচট্টগ্রাম অফিস নগরীর আকবর শাহ থানার বিহারি কলোনি এলাকায় বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১ হাজার ৮৫৫ পিস ইয়াবা, ৪৫ গ্রাম হেরোইন ও দুই কেজি গাঁজাসহ দুই মাদক বিক্রেতাকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম মেট্রো অঞ্চলের সদস্যরা।
আটককৃতরা হলো- আনোয়ার হোসেন ও মো. হানিফ। এ ঘটনায় কোতোয়ালি সার্কেল পরিদর্শক এসএম শামসুল কবির বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আনে আকবর শাহ থানায় একটি মামলা... বিস্তারিত
সিলেটে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানসিলেট অফিস মাসব্যাপী পরিষ্কার-পরিচ্ছন্নতা ও ফুটপাতের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরম্ন করেছে সিলেট সিটি করপোরেশন। বুধবার ২০০ কর্মী, ৪০টি গাড়ি, কাউন্সিলর ও অন্যান্য কর্মকর্তাদের নিয়ে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী এ অভিযানের সূচনা করেন।
প্রথম দিন সিটি পয়েন্ট, কোর্ট পয়েন্ট, জিন্দাবাজারের, চৌহাট্টা, দরগাহগেট ও আম্বরখানা কাজিরবাজার সেতুর মোড়, তালতলা ভিআইপি রোড এলাকায় চলে এ পরিচ্ছন্নতা অভিযান। মেয়র জানান, আগামী এক মাস প্রতিদিন এ অভিযান চলবে। নগরীর... বিস্তারিত
বাল্যবিয়ে-ক্যান্সার রোধের্ যালিযাযাদি রিপোর্ট কেরানীগঞ্জে বাল্যবিয়ে ও ক্যান্সার প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সাইকেলর্ যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার দুপুরে উপজেলার কলাতিয়া বিশ্ববিদ্যালয় থেকের্ যালিটি শুরম্ন হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়।র্ যালি ও আলোচনা সভার আয়োজন করে জিনিয়াস ইউথ ফাউন্ডেশন বাংলাদেশ ও হিমু পরিবহন। আলোচনা সভায় জিনিয়াস ইউথ ফাউন্ডেশনের সভাপতি বিজয় ইসলাম রাসেলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেরানীগঞ্জ উপজেলা... বিস্তারিত
আগুনে পুড়ে শিকলে বাঁধা নারীর মৃতু্যচট্টগ্রাম অফিস চট্টগ্রামের চান্দগাঁয়ে আগুনে পুড়ে মানসিক প্রতিবন্ধী এক নারীর মৃতু্য হয়েছে, যাকে ঘরে শিকলে বেঁধে রাখা হয়েছিল।
বুধবার দুপুর একটার দিকে কাপ্তাই রাস্ত্মার মাথার পল্টন বাড়িতে রান্নার চুলা থেকে আগুন লাগে বলে আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক জসিম উদ্দিন জানান। তিনি বলেন, ফায়ার সার্ভিসের চারটি গাড়ি দুপুর সোয়া ২টার দিকে আগুন নিয়ন্ত্রণে সক্ষম হয়। ঘরে শিকল দিয়ে বাঁধা অবস্থায় থাকা শামসুন্নাহার আগুনে দগ্ধ... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close