পূর্ববর্তী সংবাদ
ঘুষ কেলেঙ্কারিতে ফাঁসছেন নেতানিয়াহুযাযাদি ডেস্ক ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুঘুষ কেলেঙ্কারিতে ফেঁসে যাচ্ছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। তার বিরম্নদ্ধে ঘুষ নেয়ার অভিযোগ আনা হচ্ছে বলে জানিয়েছে ইসরাইলের পুলিশ।
এক বিবৃতিতে ইসরাইল পুলিশ জানায়, ঘুষ, প্রতারণা এবং অবৈধভাবে ক্ষমতা ব্যবহারের দুটি পৃথক মামলায় নেতানিয়াহুর বিরম্নদ্ধে যথেষ্ট তথ্যপ্রমাণ তাদের হাতে রয়েছে।
তবে ইসরাইল টেলিভিশনে দেয়া এক সাক্ষাৎকারে এই অভিযোগ অস্বীকার করে নেতানিয়াহু বলেন, অভিযোগ ভিত্তিহীন এবং তিনি প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বে বহাল থাকবেন। অভিযোগ বিনা প্রমাণেই উঠে যাবে।
নেতানিয়াহুর বিরম্নদ্ধে অভিযোগ দুটি হলো ইসরাইলের ইয়েদিয়ত আহারোনত পত্রিকাকে নিজের পক্ষে খবর প্রচার করতে বলেন নেতানিয়াহু। বিনিময় প্রতিদ্বন্দ্বী পত্রিকার সঙ্গে প্রতিযোগিতায় এগিয়ে থাকতে ইয়েদিয়ত আহারোনতকে সাহায্য করার আশ্বাস দেন তিনি। পুলিশ বলছে, পত্রিকাটির সম্পাদকের বিরম্নদ্ধেও অভিযোগ আনা হবে।
ইসরাইলের প্রধানমন্ত্রীর বিরম্নদ্ধে দ্বিতীয় অভিযোগ, ২০০৯ সাল থেকে এ পর্যন্ত্ম হলিউড মুঘল বলে পরিচিত আহনন মিলচ্যানসহ বিভিন্ন ভক্তের কাছে থেকে তিনি অন্ত্মত দুই লাখ ৮৩ হাজার ডলার মূল্যের 'উপহার' গ্রহণ করেছেন। জেরম্নজালেম পোস্টের এক খবরে বলা হয়, উপহারগুলোর বেশির ভাগ ছিল শ্যাম্পেন ও সিগার। মিলচ্যানকে মার্কিন ভিসা পেতে সাহায্য করার বিনিময় এই ঘুষ নেন তিনি। 'ফাইট ক্লাব', 'গন গার্ল' ও 'দ্য রেভন্যান্ট'-এর মতো ব্যবসাসফল চলচ্চিত্রের প্রযোজক আহনন মিলচ্যান। তার বিরম্নদ্ধেও ঘুষ প্রদানের অভিযোগ আনা উচিত বলে মনে করছে ইসরাইল পুলিশ। পুলিশ বলছে, অস্ট্রেলিয়ান ধনকুবের জেমস প্যাকারের কাছ থেকেও 'উপহার' গ্রহণের অভিযোগে অভিযুক্ত হতে পারেন নেতানিয়াহু। তারা বলছে, নেতানিয়াহুকে এসব বিষয়ে এ পর্যন্ত্ম সাতবার জিজ্ঞাসাবাদ করেছেন তদন্ত্ম কর্মকর্তারা।
 
পূর্ববর্তী সংবাদ
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close