হোম পেজমহানগর
ঢাকায় রাস্ত্মা দখল করে কর্মসূচি যানজটে নগরবাসীর ভোগান্ত্মিযাযাদি রিপোর্ট পেশাজীবী সংগঠনগুলো তাদের বিভিন্ন দাবি আদায়ে রাস্ত্মা দখল করে কর্মসূচি পালন করে থাকে। ফলে যানজটের ভোগান্ত্মিতে পড়তে হয় সাধারণ মানুষকে।
জাতীয় প্রেসক্লাবের সামনে এই চিত্র প্রতিদিনের। বিভিন্ন সংগঠন এখানে প্রতিনিয়ত কর্মসূচি পালন করছে। রাস্ত্মা দখল করে কর্মসূচি পালন করায় পল্টন-মতিঝিল-গুলিস্ত্মান ও যাত্রাবাড়ীগামী শত শত গাড়িকে দীর্ঘক্ষণ যানজটে আটকা পড়তে হয়। ভোগান্ত্মিতে পড়েন হাজার হাজার মানুষ।
বুধবার সরেজমিন দেখা যায়, প্রেসক্লাবের সামনে কর্মসূচি পালনের... বিস্তারিত
মানহানি মামলায় মির্জা ফখরম্নল গড়হাজিরযাযাদি রিপোর্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুনি ও আওয়ামী লীগকে খুনির দল বলায় মানহানি মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরম্নল ইসলাম আলমগীর আদালতে গড়হাজির হয়েছেন।
বুধবার ঢাকা মহানগর হাকিম আহসান হাবীবের আদালতে মামলাটির সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল। এদিন মামলার আসামি মির্জা ফখরম্নল আদালতে উপস্থিত হননি। অন্যদিকে মামলার বাদী নূরে আলম সিদ্দিকীও আদালতে উপস্থিত হননি। উভয়পক্ষ আদালতে উপস্থিত না হওয়ায় আদালত মামলাটির সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১ জুলাই দিন ধার্য... বিস্তারিত
ভারত থেকে বিদু্যৎ আমদানির মেয়াদ ৬ মাস বাড়লযাযাদি রিপোর্ট ভারতের খোলাবাজার থেকে কেনা ২৫০ মেগাওয়াট বিদু্যৎ আমদানির মেয়াদ আবারও ছয় মাস বাড়ানোর সিদ্ধান্ত্ম নিয়েছে সরকার। এর আগেও তিন বার ছয় মাস করে মেয়াদ বাড়ানো হয়।
বুধবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সভাপতিত্বে সরকারি ক্রয় সংক্রান্ত্ম মন্ত্রিসভা কমিটির বৈঠকে প্রকল্পটি অনুমোদন দেয়া হয়েছে। বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশিস্নষ্ট মন্ত্রণালয়ের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
... বিস্তারিত
আন্দোলন ছেড়ে বাড়ি ফিরছেন পৌরকর্মীরাযাযাদি রিপোর্ট দাবি পূরণে সরকারের আশ্বাসে আন্দোলন স্থগিত করেছেন পৌর সার্ভিস কর্মীরা। বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রতিনিধি হিসেবে গোপালগঞ্জের পৌর মেয়র লিয়াকত হোসেন দাবি পূরণের ঘোষণা দেন। এরপর তারা আন্দোলন স্থগিত করে বাড়ি ফিরতে শুরম্ন করেন।
মেয়র লিয়াকত হোসেন বলেন, যৌক্তিক দাবিতে গত কয়েকদিন ধরে রাস্ত্মায় বসে আন্দোলন করছেন। দাবির বিষয়টি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিব আমলে নিয়েছেন। রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন... বিস্তারিত
বেসরকারি বিশ্ববিদ্যালয়কে আলাদা দেখে না সরকার: শিক্ষামন্ত্রীযাযাদি রিপোর্ট সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে সরকারের দৃষ্টিভঙ্গির কোনো পার্থক্য নেই। উচ্চশিক্ষায় অংশ নেয়া প্রতিটি শিক্ষার্থীই জাতির ভবিষ্যৎ। তারা আমাদের সন্ত্মান। তাদের সবার জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিতে সরকার কাজ করছে বলে মন্ত্মব্য করেছেন, শিক্ষামন্ত্রী নুরম্নল ইসলাম নাহিদ।
বুধবার বেসরকারি প্রতিষ্ঠান 'নর্দান বিশ্ববিদ্যালয়'র চতুর্থ সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয় এখনো তাদের নূ্যনতম শর্ত পূরণ করতে পারেনি। এভাবে তারা বেশিদিন চলতে পারবে... বিস্তারিত
স্বৈরাচারী শাসনের শিকার হখালেদা: আমীর খসরম্নচট্টগ্রাম অফিস বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সরকারের একদলীয়, ফ্যাসিবাদী ও স্বৈরাচারী শাসনের সবচেয়ে বড় শিকার বলে মন্ত্মব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরম্ন মাহমুদ চৌধুরী।
বুধবার দুপুরে নগর বিএনপির নাসিমন ভবনস্থ কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সকালে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন জামিনে মুক্ত হওয়ার পর এই তাৎক্ষণিক সভার আয়োজন করা হয়।
... বিস্তারিত
মামলা না থাকলে নির্ধারিত সময়েই পাঁচ সিটির নির্বাচনসচিবালয়ে স্থানীয় সরকার ও পলস্নী উন্নয়নমন্ত্রীযাযাদি রিপোর্ট আদালতে কোনো মামলা-মোকদ্দমা না থাকলে খুলনা, রাজশাহী, বরিশাল, সিলেট ও গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পলস্নী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। বুধবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা জানান।
সর্বশেষ খুলনা, রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশনের নির্বাচন হয় ২০১৩ সালের ১৫ জুন। গাজীপুরের নির্বাচন হয় একই বছরের ৬ জুলাই। নির্বাচিত মেয়রদের মেয়াদ... বিস্তারিত
চট্টগ্রাম বিএনপির সভাপতি শাহাদাত মুক্তযাযাদি রিপোর্ট চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন মুক্তি পেয়েছেন। ৩৪ দিন কারাভোগের পর বুধবার বেলা পৌনে ১১টায় জামিনে মুক্তি পান তিনি। চট্টগ্রাম কারাগারের জ্যেষ্ঠ তত্ত্বাবধায়ক (সিনিয়র জেল সুপার) ইকবাল কবির চৌধুরী বলেন, তিনটি মামলায় শাহাদাত হোসেন জামিন পেয়েছেন। বুধবার সকাল সাড়ে ১০টার মধ্যে তার মুক্তির প্রক্রিয়া শেষ হয়। এরপর তিনি কারাগার থেকে জামিনে বেরিয়ে যান।
বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান বলেন, শাহাদাত হোসেন মুক্তি... বিস্তারিত
সংবাদ সংক্ষেপবাসচাপায় সিকিউরিটি
গার্ডের মৃতু্য

যাযাদি রিপোর্ট
রাজধানীর মহাখালী আমতলী এলাকায় বুধবার ভোরে বাসচাপায় সুবাস চন্দ্র ভৌমিক (৫৮) নামে এক সিকিউরিটি গার্ডের মৃতু্য হয়েছে। সুবাস চন্দ্র ভৌমিক ফরিদপুর মধুখালী উপজেলার জগন্নাথদি গ্রামের মহানন্দ ভৌমিকের ছেলে।
বনানী থানার এসআই আবদুল হান্নান জানান, সুবাস চন্দ্র একটি বেসরকারি কোম্পানিতে সিকিউরিটি গার্ডের চাকরি করতেন। সকালে কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে আমতলী মোড় দিয়ে... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close