মানহানি মামলায় মির্জা ফখরম্নল গড়হাজিরযাযাদি রিপোর্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুনি ও আওয়ামী লীগকে খুনির দল বলায় মানহানি মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরম্নল ইসলাম আলমগীর আদালতে গড়হাজির হয়েছেন।
বুধবার ঢাকা মহানগর হাকিম আহসান হাবীবের আদালতে মামলাটির সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল। এদিন মামলার আসামি মির্জা ফখরম্নল আদালতে উপস্থিত হননি। অন্যদিকে মামলার বাদী নূরে আলম সিদ্দিকীও আদালতে উপস্থিত হননি। উভয়পক্ষ আদালতে উপস্থিত না হওয়ায় আদালত মামলাটির সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১ জুলাই দিন ধার্য করেন।
মামলার নথি থেকে জানা যায়, ২০১৪ সালের ২৪ আগস্ট নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে মির্জা ফখরম্নল 'প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে খুনি, তার দল আওয়ামী লীগ একটি খুনের দল হিসেবে পরিচিত, সারা জাতি ও বিশ্ববাসী তা জানে' বলে মন্ত্মব্য করেন। ফখরম্নলের ওই বক্তব্যে আওয়ামী লীগ ও দলটির নেত্রী শেখ হাসিনাকে সামাজিক ও আন্ত্মর্জাতিকভাবে হেয় প্রতিপন্ন করার অভিযোগে গত ১ সেপ্টেম্বর ঢাকার মহানগর হাকিম স্নিগ্ধা রানীর আদালতে এ মামলা করেন আওয়ামী মৎস্যজীবী লীগের সহ-সভাপতি নূরে আলম সিদ্দিকী।
২০১৪ সালের ১৫ ডিসেম্বর রাজধানীর পল্টন থানার পরিদর্শক (ওসি-তদন্ত্ম) তোফায়েল আহম্মেদ ঘটনার সত্যতা পাওয়া গেছে বলে আদালতে প্রতিবেদন দাখিল করেন।
হ২০১৭ সালের ৯ জুলাই ঢাকা মহানগর হাকিম নূর নবী আসামি মির্জা ফখরম্নলের বিরম্নদ্ধে অভিযোগ গঠন করেন।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close