'সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনে ভূমিকা রাখবে স্মার্টকার্ড'কুমিলস্না প্রতিনিধি একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনে স্মার্টকার্ড গুরম্নত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মন্ত্মব্য করেছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম। তিনি বলেন, 'স্মাটকার্ড জাতীয় পরিচয়পত্র দেখে প্রকৃত ভোটার চিহ্নিত করা যাবে সহজেই এবং সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য এই স্মার্টকার্ড সহায়ক ভূমিকা পালন করবে।'
সোমবার দুপুর সাড়ে ১২টায় কুমিলস্না টাউন হল বীরচন্দ্র নগর মিললনায়তনে কুমিলস্না সিটি করপোরেশন এলাকায় দুই লাখ সাত হাজার ৫৫৬ জন ভোটারের মাঝে স্মার্টকার্ড বিতরণ উদ্বোধন অনুষ্ঠানে নির্বাচন কমিশনার এসব কথা বলেন।
নির্বাচন কমিশনার বলেন, স্মাটকার্ড পরিচয়পত্রটি মাঠে, ঘাটে অবিকল নকল করতে না পারে সেদিক লক্ষ করেই তৈরি করা হয়েছে। কার্ডের মধ্যে কোনো অস্বচ্ছতা বা কোনো ধনের দুর্বলতা নেই। এ কার্ডটি শুধু ভোট প্রদানের জন্যই কাজে লাগবে না, কাজে লাগবে একজন মানুষের দৈনিক গুরম্নত্বপূর্ণ সব ধরনের সেবা গ্রহণে।
কুমিলস্না সিটি কপোরেশনের (কুসিক) ২৭টি ওয়ার্ডের দুই লাখ সাত হাজার ৫৫৬ জন ভোটারদের মাঝে ডিজিটাল ভোটার আইডি কার্ড (স্মার্ট জাতীয় পরিচয়) বিতরণ করা হবে। বিতরণ কাজ শুরম্ন হবে ১৫ নভেম্বর থেকে। বিতরণের কাজ শেষ হবে আগামী বছরের ১৫ মার্চ।
জনপ্রিয় সংগীত শিল্পী আসিফ আকবরসহ ১১ জনের মাঝে বিতরণের মাধ্যমে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম কুসিকে ভোটারদের স্মার্টকার্ড বিতরণ উদ্বোধন ঘোষণা করেন। আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা কুমিলস্না অঞ্চল এস এম এজহারম্নল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ, জেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের, কুমিলস্না জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রি. জে. মোহাম্মদ সাইদুল ইসলাম জেলার অতিরিক্ত পুলিশ শাখাওয়াত হোসেন, কুমিলস্না জেলা নির্বাচন কমিশনার মো. খোরশেদ আলম।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিলস্না জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার ভৌমিক, কুমিলস্না ভিক্টোরিয়া কলেজের সাবেক অধ্যক্ষ আমির আলী, কুমিলস্না মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, কুমিলস্না জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শফিউল আহমেদ বাবুল, বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর, কুমিলস্না সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দা বিলকিস আরা বেগম, কুমিলস্না সদর উপজেলার চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সরোয়ার, ফয়জুন্নেচ্ছা সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রোকসানা ফেরদৌস মজুমদার, ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ, মাতৃভা-ারের মালিক অনির্বাণ সেন গুপ্ত ও প্রতিবন্ধী আবদুর রহমান।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
প্রথম পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close