রংপুরে হিন্দু বাড়িতে হামলার বিচার বিভাগীয় তদন্ত্ম দাবি জাপাররংপুর প্রতিনিধি ফেসবুকে 'ধর্ম অবমাননার' অভিযোগ তুলে রংপুরে হিন্দুদের বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত্ম দাবি করেছে জাতীয় পার্টি।
সোমবার দুপুরে ঘটনাস্থল ঠাকুরপাড়া পরিদর্শনকালে এ দাবি জানান দলটির মহাসচিব সংসদ সদস্য রম্নহুল আমীন হাওলাদার।
তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে পরিকল্পিতভাবে নিরীহ হিন্দুদের ঘরবাড়িতে হামলা চালানো হয়েছে। এটি ন্যক্কারজনক ও ঘৃণিত কাজ। হামলাকারীরা যেই হোক বিচার বিভাগীয় তদন্ত্মের মাধ্যমে তাদের শনাক্ত করে আইনের আওতায় এনে দৃষ্টান্ত্মমূলক শাস্ত্মি দিতে হবে।
সেইসঙ্গে এ ঘটনায় নিরীহ মানুষ যেন হয়রানির শিকার না হয় সে বিষয়ে সতর্ক থাকার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। জাতীয় পার্টির মহাসচিব বলেন, জাতীয় পার্টি সংখ্যালঘু সম্প্রদায়ের পাশে আছে। অতীতে ছিল, বর্তমানে আছে, ভবিষ্যতেও থাকবে। পরে তিনি প্রতিটি ক্ষতিগ্রস্ত্ম পরিবারের মধ্যে ১০ হাজার টাকা করে অনুদান দেন।
এ সময় দলের প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায় ও যুগ্ম সাংগঠনিক সম্পাদক মাহবুবুল আলম মিঠুসহ স্থানীয় নেতারা ছিলেন।
এর আগে সকালে ভারতীয় ডেপুটি হাইকমিশনার অভিজিৎ চট্টোপাধ্যায় ঠাকুরপাড়া পরিদর্শন করেন। তবে তিনি এ বিষয়ে কোনো কথা বলেননি।
শুক্রবার রংপুরে 'ধর্ম অবমাননার' অভিযোগ তুলে হিন্দু বাড়িঘরে হামলা চালিয়ে অগ্নিসংযোগ করে কয়েক হাজার মানুষ। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে এক যুবক নিহত হন।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
স্বদেশ -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close