সিনহার পদত্যাগপত্র গ্রহণ অশনি সংকেত : মোশাররফযাযাদি রিপোর্ট মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত আলোচনা সভায় বক্তৃতা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন -যাযাদিবিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার পদত্যাগপত্র গ্রহণ 'অশনিসংকেত' হিসেবে অভিহিত করে এর প্রতিবাদ জানিয়েছে বিএনপি।
প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব পালন করে আসা সিনহার পদত্যাগপত্র রাষ্ট্রপতি গ্রহণ করেছেন বলে বঙ্গভবনের বরাতে সকালে গণমাধ্যমে খবর আসার পর দুপুরে এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।
তিনি বলেন, প্রধান বিচারপতিকে (সিনহা) নজিরবিহীনভাবে ন্যাক্কারজনকভাবে জোর করে পদত্যাগ করিয়ে আজকে বলেছেন যে, রাষ্ট্রপতি পদত্যাগপত্র গ্রহণ করেছেন। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই, তিনি (সিনহা) ইচ্ছাকৃতভাবে এই পদত্যাপত্র দেন নাই, জোর করে তাকে দিয়ে পদত্যাগ করানো হয়েছে।
এটা অশনি সংকেত, এটা জাতির জন্য কলঙ্কজনক। উচ্চতর আদালতে যে নজিরবিহীন, খারাপ, হীন একটি দৃষ্টান্ত্ম স্থাপন করা হলো- তা বাংলাদেশের মানুষ কখনো গ্রহণ করবে না।
বিচারপতি এস কে সিনহার পদত্যাগপত্র রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গ্রহণ করেছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন।
মঙ্গলবার তিনি বলেন, পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে। সংশিস্নষ্ট কাগজপত্র আজ আইন মন্ত্রণালয়ে পাঠিয়ে দেয়া হবে।
ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে ক্ষমতাসীনদের তোপের মুখে এক মাসের বেশি ছুটি নিয়ে গত ১৩ অক্টোবর বিদেশে যান বিচারপতি সিনহা। সেই ছুটি শেষে গত শনিবার তার পদত্যাগপত্র পাওয়ার কথা জানায় বঙ্গভবন।
ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের প্রসঙ্গ টেনে বিএনপি নেতা খন্দকার মোশাররফ বলেন, ওই রায়ে বর্তমান সংসদকে প্রধান বিচারপতি ডিস-ফাংশনাল বলেছেন; এতে আওয়ামী লীগ গোসা করেছে। এই সংসদ ডিস-ফাংশনাল, কারণ এখানে ১৫৪টি আসনে যেসব প্রার্থী ছিল, জনগণ সেখানে কাউকে ভোট দেয় নাই। সংবিধানে লেখা আছে জাতীয় সংসদ সদস্য তিনি, যিনি সরাসরি জনগণের ভোটে নির্বাচিত। তাহলে ১৫৪ জন জনগণের দ্বারা নির্বাচিত নয়।
বিচারপতি সিনহা ছুটি থেকে ফিরে ওই ১৫৪ জনের বৈধতার প্রশ্নে করা একটি রিটের শুনানি নিয়ে তাদের অবৈধ ঘোষণা করতে পারেন বলে সম্ভাবনা থাকায় তাকে পদত্যাগে বাধ্য করা হয়েছে বলে দাবি বিএনপির স্থায়ী কমিটির এই সদস্যের।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close