পূর্ববর্তী সংবাদ
উৎপলের সন্ধানের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপিযাযাদি রিপোর্ট সাংবাদিক উৎপল দাসনিখোঁজ সাংবাদিক উৎপল দাসকে ৭২ ঘণ্টা মধ্যে তার পরিবারের কাছে অক্ষত অবস্থায় ফিরিয়ে দেয়ার দাবি জানিয়েছে সাংবাদিক সংগঠনগুলো। মঙ্গলবার এ দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালকে স্মারকলিপি দেয়া হয়।
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এবং ঢাকাস্থ নরসিংদী জেলা সাংবাদিক সমিতির উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে সাংবাদিকরা মৌন মিছিল করে প্রেসক্লাব থেকে সচিবালয়ের প্রবেশ পথ পর্যন্ত্ম যান।
গত ১০ অক্টোবর নিখোঁজ হন পূর্বপশ্চিম ডট নিউজের সিনিয়র রিপোর্টার উৎপল দাস। গত ২২ ও ২৩ অক্টোবর মতিঝিল থানায় পৃথক দুটি সাধারণ ডায়েরি হয়েছে। পুলিশের তথ্যানুযায়ী, তার সর্বশেষ অবস্থান ছিল ধানম-ি ৩২ নম্বর এলাকায়। ১০ অক্টোবর বেলা একটা ৪৭ মিনিট থেকে তার ফোন বন্ধ রয়েছে। গত ৫ নভেম্বর পুলিশের পরিচয়ে পরিবারকে জানানো হয়, টাঙ্গাইলের মীর্জাপুরে উৎপলের সন্ধান পাওয়া গেছে। পরবর্তীতে এ খবর মিথ্যা প্রমাণিত হয়।
সমাবেশে সভাপতিত্ব করেন ডিইউজে সভাপতি শাবান মাহমুদ। বক্তৃতা করেন বিএফইউজে'র সভাপতি মনজুরম্নল আহসান বুলবুল, ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী, নরসিংদী জেলা সাংবাদিক সমিতির সভাপতি মনির হোসেন লিটন, সাধারণ সম্পাদক গ্যালমান শফি প্রমুখ।
মনজুরম্নল আহসান বুলবুল বলেন, উৎপলের নিখোঁজের একটি মাত্রই কারণ থাকতে পারে, তা হলো সাংবাদিকতা। সাংবাদিকতা কোনো অপরাধ নয়, তারপরও উৎপলকে খুঁজে পাওয়া যাবে না? তিনি বলেন, উৎপলকে খুঁজে না পাওয়া পর্যন্ত্ম সাংবাদিকরা আন্দোলন চালিয়ে যাবে। রাজপথ থেকে পিছু হটবে না। সমাবেশে বক্তারা বলেন, উৎপল ৩৫ দিন ধরে নিখোঁজ। তার পরিবার ও সহকর্মীরা চরম উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছে।
 
পূর্ববর্তী সংবাদ
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close