জমি বিক্রি করে ব্যবসা বাড়াবে রহিমা ফুডযাযাদি রিপোর্ট পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষাঙ্গিক খাতের লোকসানি কোম্পানি রহিমা ফুড করপোরেশন লিমিটেড ব্যবসা পরিবর্তন করার সিদ্ধান্ত্ম নিয়েছে। ভোজ্যতেল উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠানটি নারিকেল তেল উৎপাদন ও বাজারজাতের সিদ্ধান্ত্ম নিয়েছে। এর জন্য মেশিনারিজ আমদানি ও স্থাপন করার সিদ্ধান্ত্ম নিয়েছে কোম্পানি কর্তৃপক্ষ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, কোম্পানিটি বিদ্যমান ভোজ্যতেলের উৎপাদন লাইন বিলুপ্ত করে নারকেল তেল উৎপাদন লাইন স্থাপন করবে। এ জন্য কোম্পানিটির ব্যয় হবে ২৯ কোটি টাকা।
ব্যবসা সম্প্রসারণের অর্থের সংস্থানে কোম্পানিটি চার বিঘা জমি বিক্রির সিদ্ধান্ত্ম নিয়েছে। যার মাধ্যমে কোম্পানিটি ২০ কোটি টাকা সংগ্রহ করবে।
ব্যবসা পরিবর্তনে বিনিয়োগকারীদের সম্মতির জন্য আগামী ২৭ ডিসেম্বর সকাল ১০টা ১৫ মিনিটে বিশেষ সাধারণসভা (ইজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ ডিসেম্বর।
এদিকে, চলতি ২০১৭-১৮ হিসাব বছরের প্রথম প্রান্ত্মিকে (জুলাই-সেপ্টেম্বর) রহিমা ফুডের কর পরিশোধের পর লোকসান হয়েছে ২৮ লাখ টাকা, যা এর আগের বছরের একই সময়ে ছিল ৩০ লাখ টাকা। এ সময় কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান (ইপিএস) হয়েছে ০.১৪ টাকা, যা আগে ছিল ০.১৫ টাকা। ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২ টাকা ৬৮ পয়সায়।
লোকসানে থাকায় ৩০ জুন সমাপ্ত ২০১৭ সমাপ্ত হিসাব বছরে রহিমা ফুড শেয়ারহোল্ডারদের জন্য 'নো' ডিভিডেন্ড প্রদানের ঘোষণা দিয়েছে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close