ডিএসইতে প্রধান সূচক বেড়েছেযাযাদি রিপোর্ট সপ্তাহের তৃতীয় কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক পূর্ববর্তী কার্যদিবসের চেয়ে বেড়ে শেষ হয়েছে মঙ্গলবারের কার্যক্রম। এদিন ডিএসইর প্রধান সূচক ৩৫ দশমিক ৫২ পয়েন্ট বেড়েছে এবং সিএসইর প্রধান সূচক ৬৯ দশমিক ২৬ পয়েন্ট বেড়েছে।
এদিন উভয় পুঁজিবাজারে মোট লেনদেন হয়েছে ১ হাজার ২৪৯ কোটি ১৭ লাখ টাকার শেয়ার ও মিউচু্যয়াল ফান্ড। সোমবার লেনদেন হয়েছিল ৯৫২ কোটি ৮৩ লাখ টাকা। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
মঙ্গলবার ডিএসইতে টাকার অঙ্কে মোট লেনদেন হয়েছে ১ হাজার ১৭৬ কোটি ৯১ লাখ টাকা। গত সোমবার লেনদেন হয়েছিল ৯০৩ কোটি ৩৮ লাখ টাকা। সুতরাং এক কার্যদিবসের ব্যবধানে ডিএসইতে লেনদেন বেড়েছে ২৭৩ কোটি ৫৩ লাখ টাকা।
এদিন ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৫ দশমিক ৫২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ২৫২ পয়েন্টে, ডিএসইএস বা শরিয়াহ সূচক ১৩ দশমিক ৮৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬৩ পয়েন্টে এবং ১৬ দশমিক ০৩ পয়েন্ট বেড়ে ডিএসই-৩০ সূচক দাঁড়িয়েছে ২ হাজার ২৭৭ পয়েন্টে অবস্থান করছে।
এদিন সিএসইর প্রধান সূচক সিএসসিএক্স ৬৯ দশমিক ২৬ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৭৩১ পয়েন্টে, সিএএসপিআই সূচক ১১৪ দশমিক ৪৭ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ৩৮০ পয়েন্টে, সিএসই-৫০ সূচক ১৩ দশমিক ৩৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪৮০ পয়েন্টে এবং সিএসই-৩০ সূচক ৩০০ দশমিক ৯০ পয়েন্ট বেড়ে ১৭ হাজার ৪৪৪ পয়েন্টে অবস্থান করছে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close