পরবর্তী সংবাদ
সংবাদ সংক্ষেপভারতকে বিদায় করে সেমিতে বাংলাদেশ
ক্রীড়া প্রতিবেদক
যুব এশিয়া কাপে গ্রম্নপে নিজেদের শেষ ম্যাচে ভারতকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এই জয়ে গ্রম্নপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে সাইফ হাসানের দল। অপরদিকে, যুবা টাইগারদের কাছে হেরে আসর থেকে বিদায় নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত। প্রথম ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে বড় জয় পেলেও দ্বিতীয় ম্যাচে অপ্রত্যাশিতভাবে নেপালের কাছে হেরে গিয়েছিল তারা।
মঙ্গলবার বৃষ্টির কারণে ম্যাচ ৩২ ওভারে নামিয়ে আনা হয়। টস হেরে আগে ব্যাট করতে নামে ভারত। শুরম্ন থেকেই টাইগার যুবাদের দারম্নণ নিয়ন্ত্রিত বোলিংয়ে ভারতীয় ব্যাটসম্যানরা খোলস ছেড়ে বের হয়ে আসতে পারেনি। মূলত স্পিনারদের ঘূর্ণিতে পরে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। ফলে নির্ধারিত ৩২ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮৭ রানের বেশি করতে পারেনি ভারত। যদিও বৃষ্টি আইনে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ১৯০ রান।
ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ ইনিংস খেলেছেন সালমান খান। ৩৮ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন তিনি। ৫৩ বলে ৩৪ করেন উইকেটরক্ষক অনুজ। বাংলাদেশের রবিউল হক ৬ ওভার হাত ঘুরিয়ে ৪৩ রান দিয়ে তিন উইকেট নেন। দুটি করে উইকেট পেয়েছেন নাঈম হাসান এবং আরিফ হোসেন।
জবাব দিতে নেমে ওপেনার পিনাক ঘোষ দারম্নণ ব্যাটিংয়ে ভারতকে ব্যাকফুটে ঠেলে দেন। ৭৭ বলে ৮১ রান করে অপরাজিত থাকেন তিনি। আরেক ওপেনার নাঈম শেখ ৪৪ বলে ৩৮ করেন। অধিনায়ক সাইফ হাসান ১৬ করে ফিরলেও আগের ম্যাচের সেঞ্চুরিয়ান তৌহিদ হৃদয় ৩২ বলে ৪৮ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।

বিশ্রাম চেয়েছেন পান্ডিয়া নিজেই!
ক্রীড়া ডেস্ক
লাগাতার ক্রিকেট খেলছেন। এই কারণেই শ্রীলংকার বিপক্ষে আসন্ন সিরিজের দুই টেস্টে হার্দিক পান্ডিয়াকে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত্ম নেয় নির্বাচকরা। বিজ্ঞপ্তির মাধ্যম্যে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড জানায়, সম্ভাব্য ইনজুরির ঝুঁকি এড়াতেই টিম ম্যানেজমেন্টের সঙ্গে পরামর্শ করে এই সিদ্ধান্ত্ম নেয়া হয়েছে। তবে সোমবার পান্ডিয়া জানালেন অন্য খবর- তিনি নিজেই নাকি বিশ্রাম চেয়েছেন।
২৪ বছর বয়সী পান্ডিয়া জাতীয় দলে সুযোগ পাওয়ার আগে মাত্র ১৩টি প্রথম শ্রেণি, ১০টি লিস্ট-এ এবং ২৮টি টি২০ ম্যাচ খেলেছেন। অভিষেকের পর তিন ফরম্যাটেই ভারতীয় দলে এখন নিয়মিত তিনি। তাই কিছুটা হলেও বাড়তি চাপ পড়ছে এই অলরাউন্ডারের উপর। বিশ্রাম চেয়েছেন এই কারণেই। সিএনএন নিউজকে পান্ডিয়া জানিয়েছেন, 'সত্যি বলতে কি আমি নিজেই ছুটির জন্য আবেদন করেছিলাম, কারণ আমি শারীরিকভাব পুরোপুরি ফিট অবস্থায় নেই। আমি যখন শারীরিকভাব সম্পূর্ণ ফিট এবং আমার শতভাগ মাঠে দিতে পারব তখনই আমি খেলতে চাই। কিন্তু গত এক বছর ধরে টানা খেলার ফলে ছোটখাটো কিছুর সমস্যার কারণে এখন আমি শতভাগ দেয়ার মতো অবস্থায় নেই।'
শারীরিকভাবে সম্পূর্ণ ফিট হয়ে আগামী বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট দিয়েই দলে ফিরতে চান পান্ডিয়া।
 
পরবর্তী সংবাদ
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close