হোম পেজমহানগর
মেট্রোরেল দৃশ্যমানে কাজ চলছে দ্রম্নতযাযাদি রিপোর্ট রাজধানীবাসীর বহুপ্রতীক্ষিত মেট্রোরেলের লাইন স্থাপনে এ মাসের প্রথম সপ্তাহে উত্তরার ডিয়াবাড়ি এলাকায় দুটি পিয়ারের ওপর ভায়াডাক্ট বসানোর পর এখন আগারগাঁওয়ে দুটি পিয়ারে কংক্রিট ঢালাইয়ের প্রস্ত্মুতি চলছে। জোর গতিতে কাজ চলার কথা জানিয়ে ঢাকা ম্যাসর্ যাপিড ট্রানজিট কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এমএএন সিদ্দিক বলেছেন, আগামী জুন মাসে প্রকল্পের কাজ আরও বেশি 'দৃশ্যমান' হবে। আগারগাঁওয়ে যে দুটি পিয়ারে কংক্রিট ঢালাই চলছে, সেগুলোর ওপরও ভায়াডাক্ট বসানো হবে। পিয়ারের ওপরে... বিস্তারিত
বিআরটিসি ও স্বজনের চালকের জামিন নাকচযাযাদি রিপোর্ট দুই বাসের চাপায় কলেজছাত্র রাজীবের হাত হারানোর ঘটনায় গ্রেপ্তার বিআরটিসি এবং স্বজন পরিবহনের দুই বাসচালকের জামিন আবেদন নাকচ করেছে আদালত।
সোমবার শুনানি করে ঢাকার মহানগর হাকিম নূর নাহার ইয়াসমিন তাদের জামিন নামঞ্জুর করেন।
স্বজন বাসের চালক মো. খোরশেদের পক্ষে আইনজীবী হেলাল উদ্দিন পাটোয়ারী এবং বিআরটিসির চালক মো. ওয়াহেদ আলীর পক্ষে মোহাম্মদ ইউনুস জামিন শুনানি করেন।
রাষ্ট্রপক্ষে আদালতে সংশিস্নষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা... বিস্তারিত
খালেদার চিকিৎসা নিয়ে রাজনীতি করবেন না: বিএনপিকে নাসিমযাযাদি রিপোর্ট খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপিকে 'রাজনীতি না করার অনুরোধ' জানিয়েছেন আওয়ামী লীগ নেতা স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।
বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেছেন, 'অহেতুক মিথ্যাচার করবেন না। সরকারকে দোষারোপ করবেন না। রাজনৈতিক মত-পার্থক্য থাকতে পারে, কিন্তু চিকিৎসা নিয়ে রাজনীতি করা ঠিক নয়।'
খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপি নেতাদের বিভিন্ন অভিযোগের প্রেক্ষাপটে সোমবার নিজের মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে আসেন স্বাস্থ্যমন্ত্রী।
তিনি বলেন, 'আমি আশ্বস্ত্ম করতে চাই,... বিস্তারিত
মাতৃদুগ্ধ বিকল্প ও শিশুখাদ্য আইন লঙ্ঘনে উদ্বেগযাযাদি রিপোর্ট মাতৃদুগ্ধ বিকল্প, শিশুখাদ্য, বাণিজ্যিকভাবে তৈরি করা শিশুর বাড়তি খাদ্য ও ব্যবহারের সরঞ্জামাদি (বিপণন নিয়ন্ত্রণ) আইন ও বিধিমালা লঙ্ঘনের প্রবণতায় উদ্বেগ জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. এএম মুজিবুল হক।
সোমবার সকালে নগরের বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের সম্মেলন কক্ষে এ সম্পর্কিত অবহিতকরণ সভায় তিনি এ উদ্বেগ জানান।
এ ব্যাপারে সংশিস্নষ্ট মা, প্রসূতি, ডাক্তার, সেবিকা, স্বাস্থ্যকর্মী, মাঠকর্মীসহ সাধারণ মানুষের মধ্যে গণসচেতনতা সৃষ্টির ওপর গুরম্নত্বারোপ করেন।
সভায়... বিস্তারিত
বাস-দোকান মালিকদের করের আওতায় আনতে হবেযাযাদি রিপোর্ট রাজধানীসহ সারাদেশের বাস-ট্রাকের মালিক, চালক ও দোকানদারকে করের আওতায় আনার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী ডা. জাহিদ মালেক।
'রাজস্ব হালখাতা ও বৈশাখ উৎসব' উপলক্ষে সোমবার দুপুরে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) বৃহৎ দরদাতা ইউনিট (এলটিইউ) পরিদর্শন ও মতবিনিময় সভায় রাজস্ব আয়ের আওতা বাড়াতে এনবিআরকে এ আহ্বান জানান তিনি।
জাহিদ মালেক বলেন, এনবিআরে আইটির যত প্রয়োগ হবে, রাজস্ব সংগ্রহ তত বাড়বে। দেশে স্বচ্ছতা বাড়বে,... বিস্তারিত
কোটা সংস্কার আন্দোলন শেষে প্রাণচঞ্চল ঢাবিঢাবি প্রতিনিধি সরকারি চাকরিতে কোটা সংস্কারসহ পাঁচদফা দাবিতে আন্দোলন করে আসছিলেন শিক্ষার্থীরা। গত ৮ এপ্রিল গণপদযাত্রা থেকে সারাদেশে ক্লাস-পরীক্ষা বর্জন করার কর্মসূচি দেন আন্দোলনকারীরা।
আন্দোলন কর্মসূচির ফলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ বিভাগে ক্লাস-পরীক্ষা স্থগিত থাকে। শিক্ষার্থীদের উপস্থিতি না থাকায় প্রশাসনিক কাজকর্মে স্থবিরতা দেখা যায়।
প্রধানমন্ত্রীর কোটা বাতিলের ঘোষণায় শিক্ষার্থীরা গত ১২ এপ্রিল আন্দোলন স্থগিত করেন। ফলে সোমবার আন্দোলন পরবর্তী প্রথম ক্লাসে অংশ নিচ্ছেন শিক্ষার্থীরা। এতে আবারও... বিস্তারিত
দর্শনীয় স্থানে সরকারের আয় প্রায় ৪ কোটিযাযাদি রিপোর্ট জাতীয় জাদুঘরসহ দর্শনীয় আট স্থান থেকে বিগত অর্থবছরে সরকারের আয় হয়েছে তিন কোটি ৮৭ লাখ ৯৫ হাজার ৭৭২ টাকা। সবচেয়ে বেশি আয় হয়েছে জাতীয় জাদুঘর থেকে। ২০১৭ অর্থবছরে জাতীয় জাদুঘর থেকে আয় হয়েছে দুই কোটি ১৮ লাখ ১০ হাজার ৯৫৫ টাকা।
সোমবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২৯তম বৈঠকে এ তথ্য জানানো হয়। কমিটির সভাপতি সিমিন হোসেন রিমির সভাপতিত্বে... বিস্তারিত
চট্টগ্রামে দিনদুপুরে লোক দেখানো কার্পেটিংযাযাদি রিপোর্ট চট্টগ্রাম নগরের মুরাদপুর-হাটহাজারী সড়কের বিবিরহাট অংশে ওয়াসার পাইপলাইন বসানোর কাজ করতে গিয়ে ইতোমধ্যেই রাস্ত্মার মাঝখানে বেশ কিছু জায়গা খনন করা হয়েছে। এখন দিনের ব্যস্ত্ম সময়ে সেই ভাঙা রাস্ত্মায় নামকাওয়াস্ত্মে ইটের সুরকি ফেলে করা হচ্ছে কার্পেটিং। আর এতেই নগরীর ব্যস্ত্ম সড়কটিতে সৃষ্টি হয়েছে প্রায় দেড় কিলোমিটার লম্বা যানজটের।
সোমবার দুপুর ১২টার দিকে সরেজমিন দেখা যায়, মুরাদপুর-হাটহাজারী সড়কের বিবিরহাট অংশের দুইপাশে আটকা পড়েছে শতশত গাড়ি। দিনদুপুরে... বিস্তারিত
সংবাদ সংক্ষেপভবন থেকে পড়ে
শ্রমিকের মৃতু্য

যাযাদি রিপোর্ট
রাজধানীর শ্যামলী এলাকায় নির্মাণাধীন একটি ভবন থেকে পড়ে মাসুদ আলী (২৬) নামে এক শ্রমিকের মৃতু্য হয়েছে। এ ঘটনায় ইউসুফ আলী নামে অন্য এক শ্রমিক আহত হয়েছেন। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতের সহকর্মী সোহরাব হোসেন জানান, তারা আদাবর শ্যামলী বিজলী মহলস্না এলাকায় একটি ১৬ তলা ভবনের নির্মাণ শ্রমিক হিসেবে কাজ... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close