তরিকতের মহাসচিব আউয়াল অপসারিতযাযাদি রিপোর্ট বাংলাদেশ তরিকত ফেডারেশনের মহাসচিব পদ থেকে এম এ আউয়ালকে অপসারণ করা হয়েছে। পাশাপাশি দলটির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ রেজাউল হক চাঁদপুরীকে মহাসচিব করা হয়েছে। সোমবার দলটির দপ্তর সম্পাদক মো. সেলিম মিয়াজী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রোববার দলটির কেন্দ্রীয় কার্যালয়ে প্রেসিডিয়াম সভায় সর্বসম্মত সিদ্বান্ত্মের প্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্রের ৩০(১) ধারায় চেয়ারম্যানের প্রদত্ত ক্ষমতা বলে তাকে (এম এ আউয়াল এমপি) অপসারণ করা হয়। আর গঠনতন্ত্রের ২৩(ক)(৬) ধারা অনুযায়ী সৈয়দ রেজাউল হক চাঁদপুরীকে মহাসচিব হিসাবে মনোনয়ন দেয়া হয়।
অব্যাহতির বিষয়ে জানতে চাইলে এম এ আউয়াল যায়যায়দিনকে বলেন, আগামী ২৮ এপ্রিল দলের সম্মেলন হওয়ার কথা ছিল। কিন্তু তা স্থগিত করে কোন কারণ দর্শানো নোটিস না দিয়ে তাকে পদ থেকে
অপসারণ করা দলের গঠনতন্ত্র পরিপন্থি। তিনি বলেন, তিনি যতটুকু জানতে পেরেছেন তা হলো, তার আসন লক্ষ্ণীপুর-১ এ আগামী নির্বাচনে আওয়ামী লীগের এক স্থানীয় নেতাকে মনোনয়ন পেতে সহযোগিতা করার জন্য দলের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভা-রী ছয় কোটি টাকার বিনিময়ে তাকে অপসারণ করেছেন।
তিনি আরও বলেন, তারা ভেবেছে, যদি তিনি দলের মহাসচিব না থাকেন তাহলে হয়তো আওয়ামী লীগ তাকে শরিক দলের প্রার্থী হিসেবে জোটের মনোনয়ন দেবে না।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
প্রথম পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close