বিতর্কিত মন্ত্মব্যকারী কারা কর্মকর্তাকে বদলিযাযাদি রিপোর্ট বৈশাখ বরণ নিয়ে বিতর্কিত মন্ত্মব্য করায় ইন্টারনেটে সামাজিক গণমাধ্যমে সমালোচনার মুখে থাকা কারা কর্মকর্তা আবিদ আহমেদ লিটনকে ঢাকা থেকে বদলি করা হয়েছে।
পাশাপাশি তার বিরম্নদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে সহকারী কারা মহাপরিদর্শক (প্রশাসন) মোহাম্মদ আবদুলস্নাহ আল-মামুন জানিয়েছেন।
কারা গোয়েন্দা ইউনিটের কর্মকর্তা আবিদ গত ১৩ এপ্রিল ফেসবুকে এক স্ট্যাটাসে বর্ষবরণের উৎসবকে হিন্দুয়ানী সংস্কৃতি এবং মঙ্গল শোভাযাত্রাকে শিরকের সঙ্গে তুলনা করে তাতে অংশ না নিতে সবাইতে আহ্বান জানিয়েছিলেন।
সরকারি কর্মকর্তার ওই স্ট্যাটাস দেখার পর ফেসবুকে শুরম্ন হয় তুমুল সমালোচনা।
আবিদ তার স্ট্যাটাসটি মুছে দিলেও তা কারা কর্তৃপক্ষের দৃষ্টিগোচরে আসে বলে জানান কারা কর্মকর্তা আল-মামুন।
তিনি সোমবার বলেন, 'বিষয়টি আমাদের দৃষ্টিগোচর হওয়ার পর তাকে ইনটেলিজেন্স থেকে সরিয়ে নারায়ণগঞ্জে ডেপুটি জেলার হিসেবে বদলি করা হয়েছে। তার বিরম্নদ্ধে বিভাগীয় ব্যবস্থাও নেয়া হচ্ছে।'
লিটন কারা অধিদপ্তরের প্রায় তিন বছর ছিলেন বলে জানান কারা কর্মকর্তা মামুন।
সহকারী কারা মহাপরিদর্শক জানান, সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারের নীতিমালা অনুসরণ করতে গত ৫ ফেব্রম্নয়ারি একটি নির্দেশনা দিয়েছেন তিনি।
ফেসবুকে পোস্ট ও ছবি আপলোডের ক্ষেত্রে সতর্ক থাকার পরামর্শ দিয়ে ২০১৬ সালে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারের নির্দেশিকা অনুসরণ করতে বলা হয়।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
শেষের পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close