সমাজকল্যাণমন্ত্রীর আগমনের খবরে নেতাকর্মীরা উজ্জীবিতরাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি আগামীকাল সমাজকল্যাণমন্ত্রীর আগমন কে ঘিরে রাণীশংকৈলে বিভিন্ন রাস্ত্মায় তোরণ, ফ্যাস্টুন ও পোস্টার লাগিয়েছে ওয়ার্কার্স পার্টির নেতাকর্মীরা। চলছে প্রস্তুতিমূলক সভা সমাবেশ। এ অঞ্চলের গরিব অসহায় ও কৃষকের সমস্যাগুলো নিয়ে আন্দোলন সংগ্রাম করেই জনপ্রিয়তা অর্জন করেছে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি। এ জন্য দুইবার এমপি নির্বাচিত হয়েছে ঠাকুরগাঁও-৩ আসনে। ১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর সরকারের দেয়া আইনে বলা ছিল- ১০০ বিঘা জমির ওপরে কোনো ব্যক্তি জমির মালিক হতে পারবেন না। তাই এ অঞ্চলের মানুষের জন্য সরকারের পক্ষে ভূমিহীনদের সাড়ে ৮০০ বিঘা খাস জমি বন্দোবস্ত্মের জন্য আন্দোলন সংগ্রাম করে আসছিল ওয়ার্কার্স পার্টি। এ সময় ৬৪ জনের বিরম্নদ্ধে ৭৬টি মামলা করা হয়। ১৯৯৮ সালে আদালত দলীয় নেতাকর্মী কমরেড মরহুম সোহরাব হোসেন, কমরেড মরহুম আসির উদ্দীন, কমরেড মরহুম হায়দার আলী, কমরেড আনোয়ারম্নল ইসলাম, কমরেড ফইপাহান ও কমরেড মজাই পাহানসহ আটজনকে যাবজ্জীবন, মরহুম আজিজুল হক মজু মুন্সিসহ ৪৪ জনের বিভিন্ন মেয়াদে সাজা দেয়। মামলাটি শেষে দলীয় প্রধান রাশেদ খান মেননের সহায়তায় আপিল বিভাগে নিষ্পত্তি হয়।
বিভিন্ন আন্দোলন সংগ্রাম করেই ১৯৮৬ সালে ১৫ দলীয় জোটের প্রার্থী হয়ে এ আসনে ওয়ার্কার্স পার্টির শহীদুলস্নাহ শহীদ এমপি নির্বাচিত হয়। ১৯৯১ সালে আওয়ামী লীগের মকলেসুর রহমান, ১৯৯৬ সালে আওয়ামী লীগের ইমদাদুল হক, ২০০১ সালে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাফিজ উদ্দীন আহম্মদ ও ২০০৮ সালে মহাজোটের প্রার্থী হয়ে আবার ও হাফিজ উদ্দীন আহম্মদ এমপি নির্বাচিত হয়। ২০১৪ সালে মহাজোটের প্রার্থী হাফিজ উদ্দীন আহম্মদকে পরাজিত করে ওয়ার্কার্স পার্টির দলীয় প্রতীক হাতুড়ি নিয়ে অধ্যাপক ইয়াসিন আলী এমপি নির্বাচিত হন।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
স্বদেশ -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close