দিরাইয়ে ৩ জেলে হত্যা মামলার অভিযোগপত্র দাখিলদিরাই (সুনামগঞ্জ) প্রতিনিধি সুনামগঞ্জের দিরাই উপজেলায় একটি জলমহাল দখলকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও যুবলীগের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে তিন জেলে নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলার অভিযোগপত্র আদালতে জমা দেয়া হয়েছে। বৃহস্পতিবার বিচারিক আদালতে মামলার তদন্ত্ম কর্মকর্তা সিআইডির পরিদর্শক মো. জহিরম্নল হক কবির এই অভিযোগপত্র জমা দেন। তদন্ত্ম প্রতিবেদনে মামলার ৩৯ আসামির মধ্যে দিরাই পৌরসভার মেয়র ও দিরাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ মিয়া, উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায় এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগের নেতা হাফিজুর রহমানসহ ১৪ জনের বিরম্নদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় মামলা থেকে তাদের অব্যাহতি দেয়ার আবেদন করা হয়েছে। জানা যায়, গত বছরের ১৭ জানুয়ারি সুনামগঞ্জের দিরাই উপজেলার কুলঞ্জ ইউনিয়নের ঘোড়ামারা সাতপাকিয়া জারলিয়া জলমহাল দখলকে কেন্দ্র করে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হয়ে হাতিয়া গ্রামের তাজুল ইসলাম (৩৩), আকিলনগর গ্রামের সাহারম্নল ইসলাম (২৮) ও উজ্জ্বল মিয়া (৩০) মারা যান। সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে আহত হন আরও ২২ জন।
এ ঘটনায় ১৯ জানুয়ারি থানায় ৩৯ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।
হউপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সাবেক সদস্য একরার হোসেন। জলমহাল লুটপাটের অভিযোগে একই দিন একরার হোসেনসহ ২৯ জনকে আসামি করে থানায় আরেকটি মামলা দায়ের করেন স্থানীয় দক্ষিণ নাগেরগাঁও মৎস্যজীবী সমবায় সমিতির সাধারণ সম্পাদক ধনঞ্জয় রায়। একরার হোসেনের দায়ের করা মামলায় মোশারফ মিয়া, প্রদীপ রায়, হাফিজুর রহমানসহ ৩৯ জন আসমি ছিলেন।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
স্বদেশ -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close