বাস-দোকান মালিকদের করের আওতায় আনতে হবেযাযাদি রিপোর্ট রাজধানীসহ সারাদেশের বাস-ট্রাকের মালিক, চালক ও দোকানদারকে করের আওতায় আনার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী ডা. জাহিদ মালেক।
'রাজস্ব হালখাতা ও বৈশাখ উৎসব' উপলক্ষে সোমবার দুপুরে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) বৃহৎ দরদাতা ইউনিট (এলটিইউ) পরিদর্শন ও মতবিনিময় সভায় রাজস্ব আয়ের আওতা বাড়াতে এনবিআরকে এ আহ্বান জানান তিনি।
জাহিদ মালেক বলেন, এনবিআরে আইটির যত প্রয়োগ হবে, রাজস্ব সংগ্রহ তত বাড়বে। দেশে স্বচ্ছতা বাড়বে, দুর্নীতি কমবে। এনবিআরের নীতি আরও সহজ করা দরকার। করবান্ধব পলিসি দরকার।
তিনি বলেন, এখন সারাদেশে মাত্র ৩৫ লাখ লোকের ই-টিআয়এন নম্বর (নিবন্ধিত কর) রয়েছে।
হএর মধ্যে ১৫ লাখ লোক আয়কর দেয়। অথচ ১৬ কোটি মানুষের দেশে এটা অন্ত্মত এক কোটি হওয়া উচিত।
দেশের অর্থনীতির উন্নয়নে ব্যাংক, বীমা এং পুঁজিবাজারের বড় ভূমিকা রয়েছে উলেস্নখ্য করে তিনি বলেন, দেশের স্বার্থে দ্রম্নত ব্যাংকিং সেক্টরের সমস্যাগুলো সমাধানের পাশাপাশি পুঁজিবাজারকে চাঙ্গা রাখা দরকার।
এ সময় এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে সভায় এলটিইউর প্রধান কর কমিশনার অপূর্ব কান্ত্মি দাসসহ এনবিআরের কর কমিশনার ও ঊর্ধ্বতন কর্মকর্তরা উপস্থিত ছিলেন।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close