পূর্ববর্তী সংবাদ
জয়-পরাজয়ের আশা মিরপুরেআশা করি, মিরপুরে অন্ত্মত রেজাল্ট হওয়ার সুযোগ আছে। উইকেট যদি ইভেন থাকে। ব্যাটসম্যান ও বোলারদের যদি সমান সুযোগ থাকে। মাত্র ২ পয়েন্টের ব্যবধান। আমাদের ১ পয়েন্ট নিচে আছে আরেকটা টিম। এবার তিনটা টিমের যে কেউ চ্যাম্পিয়ন হতে পারে। শেষ দুইটা ম্যাচে যারা ভালো করবে তারাই সাফল্য তুলে নিবে -সারোয়ার ইমরানক্রীড়া প্রতিবেদক বিসিএলের পঞ্চম রাউন্ডকে সামনে রেখে নিজেদের ঝালিয়ে নিচ্ছেন প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের ক্রিকেটাররা। সোমবার অনুশীলনের এক ফাঁকে কোচ খালেদ মাসুদ পাইলটের সঙ্গে এমন হাস্যোজ্জ্বল ভঙ্গিমায় দেখা গেল রাজ্জাক-ইমরম্নলদের -বিসিবিফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চার রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়েছে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম ও সিলেট আন্ত্মর্জাতিক স্টেডিয়ামে। এবার বিসিএলের ভেনু্য বদলে যাচ্ছে। পঞ্চম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম ও রাজশাহীর শহীদ কামরম্নজ্জামান স্টেডিয়ামে।
বিসিএলের ভেনু্য যখন বদলে যাচ্ছে তখন লড়াইটাও জমে উঠেছে বেশ। তবে বিসিএলের চলতি আসরে এ পর্যন্ত্ম অনুষ্ঠিত চার রাউন্ডের তিনটিতেই হয়েছে ড্র। ফলাফল এসেছে মাত্র ১ রাউন্ডে। সিলেট আন্ত্মর্জাতিক স্টেডিয়ামে লিগের একেবারে প্রথম রাউন্ডে দক্ষিণাঞ্চলের বিপক্ষে ৯ উইকেটের বড় জয় পেয়েছিল পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা উত্তরাঞ্চল। ওই প্রথম ওই শেষ। এরপর চার দলের কেউই গত তিন রাউন্ডে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি। প্রতিটি ম্যাচই সমতায় শেষ হয়েছে।
লিগের পয়েন্ট টেবিলে চার দলের অবস্থান কাছাকাছি। বিসিবি উত্তরাঞ্চল ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের পয়েন্ট ৩৯। প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের ৩৮ ও ওয়ালটন মধ্যাঞ্চলের পয়েন্ট ২৯।
আজ মঙ্গলবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিসিবি উত্তরাঞ্চলের বিপক্ষে খেলবে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল। রাজশাহী শহীদ কামরম্নজ্জামান স্টেডিয়ামে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল খেলবে ওয়ালটন মধ্যাঞ্চলের বিপক্ষে।
মঙ্গলবার থেকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠেয় পূর্বাঞ্চল ও উত্তরাঞ্চলের মধ্যকার পঞ্চম রাউন্ডের ম্যাচে ফলাফল আসতে পারে বলে আশা করছেন পূর্বাঞ্চলের কোচ সারোয়ার ইমরান। তবে উইকেট হতে হবে ইভেন। অর্থা?ৎ যেখানে পেসারদের বল থেকে কোনো অপ্রত্যাশিত বাউন্সার আসবে না। সুন্দর বাউন্সার থাকবে এবং ব্যাটসম্যানরাও সুবিধা পাবেন। সোমবার মিরপুর একাডেমির মাঠে দলের অনুশীলন শেষে তিনি এমন প্রত্যাশা ব্যক্ত করেন।
পূর্বাঞ্চলের অভিজ্ঞ এই কোচ বলেন, 'আশা করি, মিরপুরে অন্ত্মত রেজাল্ট হওয়ার সুযোগ আছে। উইকেট যদি ইভেন থাকে। ব্যাটসম্যান ও বোলারদের যদি সমান সুযোগ থাকে।'
শিরোপা জিততে যেকোনো দলকে টেবিলের শীর্ষে থাকলেই চলবে। সেই বিবেচনায় নিজ দলের পাশাপাশি বাকি দু'দলকেও এগিয়ে রাখছেন দেশ সেরা এই কোচ। 'মাত্র ২ পয়েন্টের ব্যবধান। আমাদের ১ পয়েন্ট নিচে আছে আরেকটা টিম। এবার তিনটা টিমের যে কেউ চ্যাম্পিয়ন হতে পারে। শেষ দুইটা ম্যাচে যারা ভালো করবে তারাই..।'
প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল ও ওয়ালটন মধ্যাঞ্চল, এই দুই দলই বিসিএলে পেয়েছে শিরোপার স্বাদ। তবে শিরোপার লড়াইয়ে এগিয়ে মধ্যাঞ্চল। কারণ প্রথম ও তৃতীয় আসরের শিরোপা জিতেছে মধ্যাঞ্চল। আর প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল জিতেছিল দ্বিতীয় আসরের শিরোপা। আজকের লড়াইটা দুই প্রাক্তন চ্যাম্পিয়নদের। মধ্যাঞ্চলের মাহমুদউলস্নাহ রিয়াদ, মার্শাল আইয়ুব, সাইফ হাসান ও সাদমান ইসলামরা সোমবার রাজশাহীতে কঠোর অনুশীলন করেছেন।
অন্যদিকে, ইনজুরি থেকে পুরোপুরি সেরে না ওঠায় বাংলাদেশ জাতীয় ক্রিকেটের তিন সদস্য তামিম ইকবাল, তাসকিন আহমেদ এবং মেহেদি হাসান মিরাজ বিসিএলের শেষ দুই রাউন্ড খেলতে পারবেন না। পুরোপুরি ফিট হতে তাদের সময় লাগবে নূ্যনতম এক মাস। আর বিসিএলের চলতি মৌসুম শেষ হবে এ মাসের ২৭ এপ্রিল।
এর ফলে যেটা হলো দেশের প্রথম শ্রেণির ক্রিকেটের এবারের মৌসুমে তামিম ইকবাল ও মেহেদি হাসান মিরাজের খেলা হলো না। জানুয়ারিতে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজ ও টেস্ট সিরিজের ব্যস্ত্মতা থাকায় লিগের আগের চার রাউন্ডে তাদের খেলা হয়ে ওঠেনি। তবে ফর্মহীনতার জন্য জাতীয় দল থেকে বাদ পড়ায় তাসকিন আহমেদ ওই দুই রাউন্ডে খেলতে পেরেছেন।
সাকিব আল হাসান ও মুস্ত্মাফিজুর রহমান আইপিএল খেলতে যাওয়ায় ঘরোয়া বড় দৈর্ঘ্যের ক্রিকেটে খেলতে পারছেন না।
 
পূর্ববর্তী সংবাদ
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close