হোম পেজশেষের পাতা
রাজশাহীতে প্রধানমন্ত্রীমাদকের ভয়াল থাবা থেকে তরম্নণ সমাজকে বাঁচাতে হবেদায়িত্ব পালনের সময় জনগণের মৌলিক অধিকার, মানবাধিকার ও আইনের শাসনকে সর্বাধিক গুরম্নত্ব দিতে হবে। সমাজের নারী, শিশু ও প্রবীণদের প্রতি সংবেদনশীল আচরণ করতে হবেরাজশাহী অফিস প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, 'মাদকের করাল গ্রাসে আমাদের তরম্নণ সমাজ আজ বিপদাপন্ন। এই ভয়াল থাবা থেকে তাদের বাঁচাতে হবে। মাদক সেবনকারী, ব্যবসায়ী, উৎপাদক, সরবরাহকারী সবার বিরম্নদ্ধে শাস্ত্মিমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে। জনগণকে সঙ্গে নিয়ে আমাদের পুলিশ যেমন জঙ্গি দমনে সফল হয়েছে, তেমনি মাদক থেকে আমাদের তরম্নণ সমাজকে রক্ষায় সফল হতে হবে।
বুধবার রাজশাহীর চারঘাট উপজেলার সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে শিক্ষানবিস সহকারী পুলিশ সুপারদের... বিস্তারিত
ট্রেনের ধাক্কায় মায়ের মৃতু্য মেয়ে বাঁচলেন লাফিয়ে পড়েযাযাদি রিপোর্ট ঢাকার কুড়িল বিশ্বরোডে রেললাইন ধরে হাঁটার সময় ট্রেনের ধাক্কায় প্রাণ গেছে ষাটোর্ধ্ব এক নারীর; শেষ মুহূর্তে লাফিয়ে পড়ায় বেঁচে গেছেন তার মেয়ে।
প্রাণে বেঁচে যাওয়া নাজমা বেগম (৩৫) জানান, ফিরোজা বেগমকে ডাক্তার দেখাতে বুধবার সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গুতিয়াব গ্রাম থেকে তারা ঢাকায় এসেছিলেন।
বারডেমে ডাক্তার দেখিয়ে ফেরার পথে কুড়িল বিশ্বরোডে এসে রূপগঞ্জের কাঞ্চনে যাওয়ার বাস ধরতে রেললাইন পার হওয়ার সময় বেলা পৌনে... বিস্তারিত
দুর্যোগ ব্যবস্থাপনায় সমন্বয়হীনতা বড় সমস্যা: মুহিতযাযাদি রিপোর্ট অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, দুর্যোগ মোকাবিলায় সবচেয়ে জরম্নরি বিষয় সমন্বয় করা। তবে সেটাই এখন সমস্যা হয়ে দাঁড়িয়েছে।
বুধবার বঙ্গবন্ধু আন্ত্মর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রতিবন্ধিতা ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে আয়োজিত আন্ত্মর্জাতিক সম্মেলনের দ্বিতীয় দিনের প্রথম সেশনে অর্থমন্ত্রী এ কথা বলেন। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উদ্যোগে ডিসঅ্যাবিলিটি ইনটেনসিভ ডিজাস্টার রিস্ক ম্যানেজমেন্ট শীর্ষক এ সম্মেলন মঙ্গলবার শুরম্ন হয়। যা চলবে ১৮ মে পর্যন্ত্ম।
অর্থমন্ত্রী... বিস্তারিত
পরোক্ষ ধূমপানে প্রতিবছর অসুস্থ ১৩-১৫% মানুষযাযাদি রিপোর্ট দেশে ধূমপায়ীর সংখ্যা কমলেও পরোক্ষ ধূমপানে প্রতি বছর অসুস্থ হচ্ছে ১৩ থেকে ১৫ শতাংশ মানুষ।
বুধবার সচিবালয়ে পরোক্ষ ধূমপান ক্ষতি বিষয়ক নতুন টিভি স্পট 'বিষধোঁয়া' ক্যাম্পেইন এর উদ্বোধনী অনুষ্ঠানে এই তথ্য জানান স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক।
তিনি বলেন, ধূমপান ৮ শতাংশ কমলেও ইয়াবা আসক্তি বেড়েছে ভয়াবহভাবে। বর্তমানে দেশে ৬০ থেকে ৭০ লাখ মানুষ ইয়াবা আসক্ত।
জাহিদ মালেক বলেন, দেশে প্রতিবছর... বিস্তারিত
প্রশাসনের মনিটরিংঝুঁড়িতে নামার অপেক্ষায় রাজশাহীর আম২১ মে থেকে পুরোদমে আম পাড়া শুরম্ন হবে। পর্যায়ক্রমে পাড়া হবে বিভিন্ন জাতের আমযাযাদি ডেস্ক 'আম' এমনিতেই বাঙালির পছন্দের সেরা ফল। আর সেটি যদি হয় রাজশাহীর তাহলে তো কথাই নেই! কারণ রাজশাহীর আম স্বমহিমায় উদ্ভাসিত। নামেই যার খ্যাতি দেশজুড়ে।
মধুর মতো মিষ্টি, আর টসটসে রসে ভরা আম। হাতে নিয়ে খেতে গেলে নিস্ত্মার নেই, খেতে হবে কনুই ভিজিয়েই।
তাই মৌসুমে একবার খেলেও এমন আমের স্বাদ বছরজুড়েই লেগে থাকে রসনাবিলাসীদের জিভে। কেবল দেশেই নয়; যায় বহির্বিশ্বেও। এজন্য বছরজুড়েই চলে অপেক্ষা।... বিস্তারিত
কুমিলস্নায় কর্ণফুলী ট্রেনে আগুন আহত ২০কুমিলস্না প্রতিনিধি কুমিলস্নায় ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রাম কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে চট্টগ্রাম-ঢাকা রেলপথের জেলার বুড়িচং উপজেলার রাজাপুর স্টেশনে এ ঘটনা ঘটে। এ সময় ট্রেনের বড় ধরনের ক্ষয়ক্ষতি না হলেও এতে ট্রেনে থাকা যাত্রীরা হুড়োহুড়ি করে নামতে গিয়ে কমপক্ষে ২০ যাত্রী আহত হয়েছে বলে জানা গেছে।
জানা যায়, ট্রেনটি শশীদল স্টেশন অতিক্রম করে রাজাপুর স্টেশনে প্রবেশকালে ট্রেনের... বিস্তারিত
ক্ষুদ্র উদ্যোগ খাতে ৯১৩ কোটি বিশ্বব্যাংক ঋণযাযাদি রিপোর্ট ক্ষুদ্র উদ্যোগ খাতে পরিবেশবান্ধব উৎপাদন ও প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে টেকসই উন্নয়নে ৯১৩ কোটি টাকা ঋণ দিয়েছে বিশ্বব্যাংক। পলস্নী কর্মসহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) বাস্ত্মবায়নাধীন 'সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্টের (এসইপি) আওতায় সংস্থাটি ১১ কোটি ডলার ঋণ দেয় সংস্থাটি।
প্রতি ডলার সমান ৮৩ টাকা ধরে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯১৩ কোটি টাকা।
বুধবার বিকালে শেরেবাংলা নগরে এনইসি সম্মেলনকক্ষে বাংলাদেশ সরকার এবং বিশ্বব্যাংকের মধ্যে ঋণচুক্তি সই হয়। বাংলাদেশ সরকারের পক্ষে... বিস্তারিত
তিন জেলায় বন্দুকযুদ্ধে তিনজন নিহতযাযাদি ডেস্ক দেশের তিন জেলায় কথিত বন্দুকযুদ্ধে তিনজন নিহত হয়েছেন। এর মধ্যে নারায়ণগঞ্জে পুলিশের অস্ত্র চুরির মামলার আসামি, ময়মনসিংহে ডাকাত ও ফেনীতে ধর্ষণ মামলার আসামি রয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবর:
নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুলস্নায় পুলিশের টহল গাড়ি থেকে অস্ত্র চুরি মামলায় এক আসামি কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। নিহত পারভেজ (২৪) দাপা ইদ্রাকপুর এলাকার সোবহান মিয়ার ছেলে।
গত রোববার পুলিশের গাড়ি থেকে অস্ত্র খোয়া গেলে চুরির অভিযোগে পারভেজসহ... বিস্তারিত
আ'লীগের ঘাঁটিতে মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাঁপজহিরম্নল হক টিটু পিরোজপুর থেকে আওয়ামী লীগের ঘাঁটি বলে পরিচিত পিরোজপুর-১ আসন। জেলা সদরকেন্দ্রিক এই আসনে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন দলের মনোনয়নপ্রত্যাশীরা তৎপরতা শুরম্ন করেছেন। চায়ের টেবিল থেকে শুরম্ন করে বিভিন্ন হোটেল, রেস্ত্মরাঁ, সভা-সমিতিতে চলছে ভোটের আলোচনা-সমালোচনা।
পিরোজপুর-১ আসনের নির্বাচনী এলাকা বিগত কয়েকটি জাতীয় সংসদ নির্বাচনে সীমানা পুনর্বিন্যাস করা হয়েছে। সর্বশেষ ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে এই আসনের নির্বাচনী এলাকার পুনর্বিন্যাস করা হয়।... বিস্তারিত
খুলনা সিটি নির্বাচন সাজানো: সিপিবিযাযাদি রিপোর্ট খুলনা সিটি করপোরেশনের নির্বাচনকে সাজানো ও প্রহসনের নির্বাচনে আখ্যায়িত করে পূর্ব নির্ধারিত ফল গ্রহণযোগ্য নয় বলে মন্ত্মব্য করেছেন সিপিবির নেতৃবৃন্দ। তারা বলেন, নির্বাচন কমিশন ও প্রশাসন এক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিয়েছে।
সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মো. শাহ আলম এক বিবৃতিতে একথা বলেন। বিবৃতিতে নেতৃবৃন্দ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে খুলনাবাসীর ভোটাধিকার প্রয়োগের সুযোগ করে দিতে না পারার ব্যর্থতার জন্য নির্বাচন কমিশনকে দায়ী... বিস্তারিত
সড়ক দুর্ঘটনায় চালক নিহতহবিগঞ্জ প্রতিনিধি হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের রম্নকনপুরে বুধবার সকালে সড়ক দুর্ঘটনায় ফারম্নক হোসেন (২৬) নামে এক ট্রাকচালক নিহত হয়েছেন। নিহত ফারম্নক হোসেন সিলেটের জৈন্ত্মা উপজেলার সামছু মিয়ার ছেলে।
শেরপুর হাইওয়ে ওসি বিমল চন্দ্র কর্মকার বলেন, সকালে ঢাকাগামী একটি ট্রাকের সঙ্গে সিলেটমুখী বালু বোঝাই একটি ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ফারম্নক হোসেনের মৃতু্য হয়। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত্মের জন্য হাসপাতাল মর্গে পাঠিয়েছে।... বিস্তারিত
ভ্যানচাপায় ছাত্র নিহতগাজীপুর প্রতিনিধি গাজীপুর সিটি করপোরেশনের ভোড়া এলাকায় বুধবার দুপুরে কাভার্ডভ্যানচাপায় সাফায়েত হোসেন শিহাব (৬) নামে এক স্কুলছাত্রের মৃতু্য হয়েছে। শিহাব ওই এলাকার মৃত সেলিম মিয়ার ছেলে।
জয়দেবপুর থানার এসআই শেখ ফরিদ জানান, স্থানীয় উত্তরণ কিন্ডার কিন্ডার গার্টেন স্কুলের নার্সারি শ্রেণিতে পড়ত সাফায়েত হোসেন শিহাব। দুপুরে স্কুল থেকে বাড়ি ফেরার সময় স্কুলভ্যান থেকে নেমে রাস্ত্মায় হাঁটছিল সে। এ সময় একটি কাভার্ডভ্যান তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার... বিস্তারিত
ছাদ থেকে লাফিয়ে কিশোরীর আত্মহত্যারাজশাহী অফিস রাজশাহী মহানগরীর লক্ষ্ণীপুর এলাকায় বুধবার দুপুরে রাজশাহী মডেল হাসপাতাল নামের বেসরকারি একটি ক্লিনিক থেকে লাফিয়ে সাথী খাতুন (১৭) নামে এক কিশোরী আত্মহত্যা করেছে। সাথী খাতুন ঝিনাইদহ সদরের মৃত মীর আবুল বাসারের মেয়ে।
রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান জানান, বুধবার সকালে চর্মরোগের চিকিৎসার জন্য সাথী ওই ক্লিনিকে ভর্তি হয়। টয়লেটে যাওয়ার নাম করে দুপুরে হঠাৎ করেই ক্লিনিকের ৫ তলার ছাদে ওঠে সে। সেখান থেকে লাফ... বিস্তারিত
ছেলে ফেল করায় পরিবারের উৎসব!যাযাদি ডেস্ক ছেলে দশম শ্রেণীর পরীক্ষায় চারটি বিষয়ে ফেল করেছে। তাতে মিষ্টি বিলিয়ে, বাজনা বাজিয়ে পরিবার মেতেছে উৎসবে। ঘটনা ভারতের মধ্যপ্রদেশের সাগর শহরের।
অবাক করা ব্যতিক্রমী এ উৎসবের কারণ হিসেবে পরীক্ষার্থীর বাবা সুরেন্দ্র বলেছেন, পরীক্ষায় ফেল করে ছেলে বোকার মতো কোনো পদক্ষেপ নেয়ার চিন্ত্মা করম্নক, তা তারা চান না। কোনো একটা ক্ষেত্রে ব্যর্থতা মানেই জীবনের সব সম্ভাবনার পথ বন্ধ হয়ে যাওয়া নয়। কারণ, এটাই জীবনের... বিস্তারিত
৬৭ লাখ ডলারে নীল হীরাযাযাদি ডেস্ক তিনশ বছর ধরে ইউরোপের বিভিন্ন রাজপরিবারের কাছে থাকা বিরল একটি নীল হীরা ৬৭ লাখ ডলারে বিক্রি হয়েছে। সুইজারল্যান্ডের জেনেভায় অনুষ্ঠিত এক নিলামে এটি বিক্রি হয় বলে জানিয়েছে বিবিসি।
ভারতের বিখ্যাত গোলকোন্ডা খনি থেকে উত্তোলিত ৬ দশমিক ১ ক্যারটের এ হীরক খ-টি ১৭১৫ সালে পারমার ডিউক কন্যা এলিজাবেথ ফার্নেসের বিয়েতে উপহার দেয়া হয়েছিল।
স্পেনের পঞ্চম ফিলিপকে বিয়ে করা ফার্নেসের নামেই পরে হীরাটি পরিচিতি পায়।... বিস্তারিত
খালেকের বাগেরহাট-৩ আসনে উপনির্বাচন ২৬ জুনযাযাদি রিপোর্ট সংসদ সদস্য পদ ছেড়ে খুলনার মেয়র নির্বাচিত হওয়া তালুকদার আব্দুল খালেকের বাগেরহাট-৩ আসনে উপনির্বাচন আগামী ২৬ জুন অনুষ্ঠিত হবে। ওইদিন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনেরও ভোটগ্রহণের তারিখ রয়েছে। খুলনা সিটি করপোরেশন নির্বাচনের পরদিন বুধবার নির্বাচন কমিশন বাগেরহাটে উপনির্বাচনের তারিখ নির্ধারণ করেছে বলে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ জানিয়েছেন।
তিনি বলেন, ফরিদপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. নুরম্নজ্জামানকে বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) আসনের এ উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা করা হয়েছে। ২০১৬... বিস্তারিত
নির্বাচনে জিতলে ভালো হারলে খারাপ: ইনুকুষ্টিয়া প্রতিনিধি জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, নির্বাচনে জিতলে ভালো, হারলে খারাপ- বিএনপির এমন দ্বৈতনীতি রাজনীতির জন্য শুভ নয়।
বুধবার দুপুরে কুষ্টিয়ার ভেড়ামারায় কিন্ডার গার্টেন অ্যাসোসিয়েশনের শিক্ষক সম্মেলনে যোগ দিয়ে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির পরাজয় প্রসঙ্গে সাংবাদিকদের কাছে এ কথা বলেন তিনি।
মন্ত্রী বলেন, সারা বিশ্ব দেখেছে খুলনার নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্ত্মিপূর্ণ হয়েছে। গণমাধ্যমের চোখের সামনে ভোট হয়েছে।... বিস্তারিত
বাংলাদেশ ব্যাংক কো-অপারেটিভ নির্বাচনে হলুদ দলের জয়বাংলাদেশ ব্যাংক কর্মচারী সমবায় ঋণদান সমিতির নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেয়ে বিজয়ী হয়েছে ব্যাংকের অরাজনৈতিক সংগঠন হলুদ দল। সোমবার অনুষ্ঠিত ব্যবস্থাপনা পরিষদ নির্বাচনে তারা ১২টি পদের মধ্যে চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যানের ১টি এবং সম্পাদকসহ ১০টি পদেই জয়লাভ করে।
নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের মহাব্যবস্থাপক মো. সহিদুল ইসলাম, ভাইস-চেয়ারম্যান পদে উপমহাব্যবস্থাপক মোহাম্মদ শাহরিয়ার সিদ্দিকী, সম্পাদক পদে হলুদ দলের যুগ্ম সম্পাদক ও উপ-মহাব্যবস্থাপক মো. রজব আলী,... বিস্তারিত
সাতকানিয়ায় পদদলনে গ্রেপ্তার চারজনের জামিনযাযাদি রিপোর্ট চট্টগ্রামের সাতকানিয়ায় ইফতার সামগ্রী বিতরণের সময় ভিড়ে পদদলনে নয়জনের মৃতু্যর ঘটনায় গ্রেপ্তার চারজনকে জামিন দিয়েছে আদালত।
বুধবার চট্টগ্রামের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মাসুদুল হাসান আসামিদের জামিন আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেন। পুলিশ আদালতে চারজনের জামিনের বিরোধিতা করলেও তাদের রিমান্ডে চেয়ে আবেদন করেনি।
যারা জামিন পেয়েছেন তারা হলেন- মুরিদুল আলম ওরফে মুরাদ (২৭), মো. ইদ্রিস (২৬), হাবিব আহমদ সাহেদ (৩২) ও আজগর আলী (২৮)।... বিস্তারিত
এপ্রিলে তিতাসের অভিযানে ২৮২ কিমি অবৈধ গ্যাস পাইপলাইন অপসারণতিতাস গ্যাস ট্রান্সমিসন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উদ্যোগে অবৈধভাবে গ্যাস ব্যবহার/গ্যাস কারচুপি রোধকল্পে কোম্পানির বিশেষ পরিদর্শন/সংযোগ বিচ্ছিন্নকরণ কার্যক্রমের পাশাপাশি বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্টের মাধ্যমে অবৈধ লাইন অপসারণ/সংযোগ বিচ্ছিন্নের অভিযান পরিচালিত হচ্ছে।
এ ধারাবাহিকতায় গত এপ্রিল মাসে ১৫টি শিল্প, ১৩টি বাণিজ্যিক, ২টি ক্যাপটিভ, ১টি সিএনজি ২৮২.৮১ কিমি অবৈধ গ্যাস পাইপলাইন, ৭৩,০৩০ টি অবৈধ আবাসিক চুলা এবং গ্যাস বিল বকেয়ার কারণে ৯৭৯টি বৈধ... বিস্তারিত
কেসিসির কাউন্সিলর পদেও বেশি জয় আওয়ামী লীগেরযাযাদি রিপোর্ট খুলনা সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদেও বিএনপির চেয়ে বেশি জয় পেয়েছে আওয়ামী লীগ। নগরীর ৩১টি ওয়ার্ডের মধ্যে ১৩টি কাউন্সিলর পদ পেয়েছে আওয়ামী লীগ, বিএনপি ৮টি ও বাকি ১০টিতে জয় পেয়েছে স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থীরা।
কাউন্সিলরদের মধ্যে অনেকেই পুনর্নিবাচিত হয়েছেন। এছাড়া বেশ কয়েকটিতে নতুন মুখ এসেছে। সংরক্ষিত ১০টি নারী কাউন্সিলর পদে আওয়ামী লীগের সাতজন ও স্বতন্ত্র তিনজন নির্বাচিত হয়েছেন। গত মঙ্গলবার ভোট গণনা শেষে বেসরকারিভাবে এ... বিস্তারিত
লাখ টাকায় ৮১ কেজির বাগাড়!কুড়িগ্রাম প্রতিনিধি কুড়িগ্রামের চিলমারী উপজেলার ব্রহ্মপুত্র নদের জোড়গাছে ৮১ কেজি ওজনের একটি বাগাড় মাছ ধরা পড়েছে স্থানীয় এক জেলের জালে। বিশাল আকারের মাছটি কেনার কোনো ক্রেতা চিলমারীতে না পাওয়ায় বিক্রির জন্য উলিপুর বাজারে নেয়া হয়।
উলিপুর বাজারেও গোটা মাছ কেনার কোনো ক্রেতা না মেলায় মাছটি কেটে কেজি প্রতি ১২০০ টাকা দরে ৯৭ হাজার ২০০ টাকায় বিক্রি করেছেন মাছ ব্যবসায়ী মন্টু মিয়া।
চিলমারীর জোড়গাছ এলাকার ব্রহ্মপুত্র... বিস্তারিত
চবিতে রাতের আঁধারে পুড়িয়ে ফেলা হলো ৬০০ উত্তরপত্রযাযাদি রিপোর্ট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসসি) বিভাগের দুটি সেমিস্টার পরীক্ষার প্রায় ৬০০ উত্তরপত্র পুড়িয়ে ফেলার ঘটনা ঘটেছে। মঙ্গলবার মধ্যরাতের কোনো এক সময় এ ঘটনা ঘটানো হয়েছে বলে জানিয়েছেন বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ অছিয়র রহমান।
সিএসসি বিভাগটি বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের চতুর্থতলায় অবস্থিত।
মোহাম্মদ অছিয়র রহমান জানান, বুধবার সকালে অফিস সহকারী শামসুল আলম বিভাগের প্রধান ফটক, স্টোর রম্নম এবং তার কক্ষের তালা ভাঙা দেখতে পান।... বিস্তারিত
রমজানে বিএনপির ইফতারসূচিযাযাদি রিপোর্ট পবিত্র রমজানে ইফতার কর্মসূচি চূড়ান্ত্ম করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রম্নল কবির খান বলেন, দলের পক্ষ থেকে তিনটি ইফতার কর্মসূচি চূড়ান্ত্ম হয়েছে। এর মধ্যে দুটি রাজধানীর ইস্কাটনে লেডিস ক্লাবে অনুষ্ঠিত হবে।
তিনি আরও বলেন, এবারও এতিম আলেমদের সঙ্গে রোজার প্রথমদিন এবং ১৯ মে রাজনীতিবিদদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে। এ দুটি প্রোগ্রাম লেডিস ক্লাবে হবে। ২০ মে কূটনীতিকদের সম্মানে গুলশান-২... বিস্তারিত
হার্ট ফেলিউর অ্যাওয়ারনেস ডে'তে বক্তারা বিশ্বে ২৩ মিলিয়ন মানুষ হার্ট ফেলিউর সমস্যায় ভুগছেযাযাদি রিপোর্ট বিশ্বে ২৩ মিলিয়ন মানুষ হার্ট ফেলিউর সমস্যায় ভুগছেন। এটির চিকিৎসায় বছরে ১০৮ বিলিয়ন ডলার ব্যয় হয়ে থাকে। তবে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি পরিমিত পানি পান করা, ধূমপান ও তামাক সেবন পরিহার করার মাধ্যমে এটি প্রতিরোধ করা সম্ভব।
বুধবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডি বস্নকে 'ডিভিশন অফ হার্ট ফেলিউর, রিহ্যাবিলিটেশন অ্যান্ড প্রিভেনটিভ কার্ডিওলজি'-এর উদ্যোগে হার্ট ফেলিউর অ্যাওয়ারনেস ডে-২০১৮ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায়... বিস্তারিত
হাসপাতালে নজরম্নল ইসলাম খানযাযাদি রিপোর্ট অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলীয় জোটের সমন্বয়কারী নজরম্নল ইসলাম খান।
মঙ্গলবার অসুস্থতাজনিত কারণে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন বলে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রম্নল কবির খান জানিয়েছেন।
তিনি বলেন, বুধবার রাতে গুলশানে সাংবাদিকদের সঙ্গে আলোচনার আগে ইউনাইটেড হাসপাতালে অসুস্থ নজরম্নল ইসলাম খানকে দেখতে যান। তিনি চিকিৎসকদের কাছে তার চিকিৎসার খোঁজ-খবর নেন।
শাইয়ল কবির বলেন,... বিস্তারিত
খুলনার অভিজ্ঞতায় গাজীপুর নিয়ে নতুন ভাবনায় বিএনপিযাযাদি রিপোর্ট খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ক্ষমতাসীনরা 'কারচুপির' নতুন কৌশল অবলম্বন করেছে মন্ত্মব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরম্নল ইসলাম আলমগীর বলেছেন, এ নির্বাচনের অভিজ্ঞতার আলোকে গাজীপুর নিয়ে নতুন কৌশলের কথা ভাবছেন তারা।
খুলনা ও গাজীপুর সিটি করপোরেশনে একই তারিখ ১৫ মে ভোটের দিন রেখে তফসিল ঘোষণা ও প্রচার শুরম্ন হলেও মাঝপথে আদালতের আদেশে আটকে যায় গাজীপুরের নির্বাচন। পরে উচ্চ আদালতের আদেশে নির্বাচনের ওপর ওই স্থগিতাদেশ ওঠার... বিস্তারিত
ইমতিয়াজ বুলবুলের চিকিৎসার দায়িত্ব নিলেন হশেখ হাসিনাযাযাদি রিপোর্ট মুক্তিযোদ্ধা, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলের চিকিৎসার দায়িত্ব নিলের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বুধবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে আহমেদ ইমতিয়াজ বুলবুল লেখেন, 'একটি ঘরে ছয় বছর গৃহবন্দি থাকতে থাকতে আমি আজ উলেস্নখযোগ্যভাবে অসুস্থ। আমার হার্টে আটটা বস্নক ধরা পড়েছে। এরই মধ্যে কাউকে না জানিয়ে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে ভর্তি হয়েছিলাম। সেখানে সিসিইউতে চার দিন ছিলাম। আগামী ১০ দিনের মধ্যে হার্টের বাইপাস সার্জারি... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close