খুলনার ভোটে অনিয়ম তদন্ত্মের আহ্বান যুক্তরাষ্ট্রেরযাযাদি রিপোর্ট খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বলপ্রয়োগ, ভাঙচুর ও অনিয়মের ঘটনাগুলোর স্বচ্ছ তদন্ত্ম চেয়েছে যুক্তরাষ্ট্র। পরবর্তী নির্বাচনের জন্য তদন্ত্মটি জরম্নরি উলেস্নখ করে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বস্নুম বার্নিকাট ঘটনাগুলোর সঙ্গে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে সরকারের প্রতি আহ্বানও জানান।
খুলনার নির্বাচনে অনিয়মের ঘটনায় 'হতাশা' ব্যক্ত করলেও মার্কিন দূত নির্বাচনটি অংশগ্রহণমূলক হওয়ায় প্রার্থীদের ধন্যবাদ জানান। বুধবার বিকালে সেগুনবাগিচায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপে রাষ্ট্রদূত এ নিয়ে কথা বলেন। ওই নির্বাচন যুক্তরাষ্ট্র ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করেছে।
ঢাকা সফররত মার্কিন দাতব্য সংস্থা ইউএসএআইডির প্রশাসক মার্ক গ্রিনকে নিয়ে রাষ্ট্রদূত বার্নিকাট গতকাল বিকালে পররাষ্ট্র সচিব মো. শহীদুল হকের সঙ্গে বৈঠক করেন। ঘণ্টাব্যাপী বৈঠক শেষে গ্রিন ও বার্নিকাট উভয়ে গণমাধ্যমের মুখোমুখি হন।
এ সময় উপস্থিত সাংবাদিকরা পর্যবেক্ষক হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্রের মূল্যায়ন জানতে চান। জবাবে রাষ্ট্রদূত বলেন, নির্বাচনটি সবার অংশগ্রহণে হওয়ায় এ জন্য তিনি সংশিস্নষ্ট প্রার্থীদের ধন্যবাদ জানান। তবে ওই ভোটে যে বলপ্রয়োগ হয়েছে, ভোটারদের বাধা দান, ভাঙচুর এবং অনিয়মের যেসব ঘটনা ঘটেছে তার স্বচ্ছ তদন্ত্ম করে জড়িত ব্যক্তিদের বিচারের আওতায় আনতে তারা সংশিস্নষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছেন। পরবর্তী নির্বাচনের জন্য এটি করা জরম্নরি।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
প্রথম পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close