পরবর্তী সংবাদ
মুক্ত আনোয়ার ইব্রাহিমযাযাদি ডেস্ক আনোয়ার ইব্রাহিমমালয়েশিয়ার কারাবন্দি নেতা আনোয়ার ইব্রাহিম ছাড়া পেয়েছেন। এর ফলে তার রাজনীতিতে ফিরে আসার পথ তৈরি হলো। বুধবার রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
২০১৫ সালে সমকামিতা ও দুর্নীতির অভিযোগে ৭০ বছর বয়সী আনোয়ার ইব্রাহিমকে কারাদ- দেয়া হয়। তবে তার দাবি, রাজনৈতিক ক্যারিয়ারকে ধ্বংস করার জন্যই তাকে শাস্ত্মি দেয়া হয়েছে।
গত বৃহস্পতিবার মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন মাহাথির মোহাম্মদ। প্রধানমন্ত্রী পদে শপথগ্রহণের মধ্য দিয়ে বিশ্বের সবচেয়ে বয়স্ক নির্বাচিত নেতা হিসেবে ইতিহাস গড়েন তিনি। এর আগে টানা প্রায় ২২ বছর মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন তিনি। ২০০৩ সালে তিনি ক্ষমতা থেকে সরে যান।
দায়িত্ব গ্রহণের পরপরই আনোয়ার ইব্রাহিমের মুক্তির জন্য সুপারিশ করেন মাহাথির। গতকাল আনোয়ার ইব্রাহিম রাজক্ষমা লাভ করেন। এরপরই মুক্তি মেলে তার। আনোয়ার ইব্রাহিম কুয়ালালামপুরের চেরাস রিহ্যাবিলিটেশন হসপিটালে চিকিৎসাধীন ছিলেন। ক্ষমা ঘোষণার পর তিনি হাসপাতাল থেকে বের হয়ে আসেন।
মালয়েশিয়ার বিরোধীদলীয় জোট পাকাতান হারাপান ২০১৮ সালের জানুয়ারি মাসে মাহাথিরকে প্রধানমন্ত্রী পদে প্রার্থী হিসেবে ঘোষণা করে। নাজিবের পতনের জন্যই একসময়ের বিরোধীদের সঙ্গে হাত মিলিয়েছেন বলে জানিয়েছেন মাহাথির। তিনি এও বলেছেন, নির্বাচিত হলেও বেশি দিন ক্ষমতায় থাকবেন না 'পুরনো শত্রম্ন' আনোয়ার ইব্রাহিমকে ক্ষমতায় এনে বিদায় নেবেন।
 
পরবর্তী সংবাদ
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close