টাইগারদের ক্যারিবীয় মিশন অ্যান্টিগায় শুরম্নক্রীড়া প্রতিবেদক জুলাই-আগস্টে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ ক্রিকেট দল ওয়েস্ট ইন্ডিজ সফর করবে, এটা নির্ধারিত হয়ে আছে বেশ আগে থেকেই। ঘনিয়ে আসছে সেই সফরের ক্ষণ। তাই দেরি না করে সিরিজের পূর্ণাঙ্গ সূচি জানিয়ে দিয়েছে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড। স্বাগতিকদের দেয়া সূচি অনুযায়ী অ্যান্টিগায় দুই টেস্ট সিরিজের প্রথমটি দিয়ে এবার মিশন শুরম্ন করবে টাইগাররা।
২০১৪ সালের পর প্রথমবারের মতো ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ। এবার দুটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং সমান তিনটি টি২০ খেলবে টাইগাররা। টেস্টর্ যাংকিংয়ে আট আর ৯ নাম্বারে থাকা দুই দলের ময়দানী লড়াই শুরম্ন হবে টেস্ট সিরিজ দিয়ে। অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ড স্টেডিয়ামে প্রথম টেস্টটি শুরম্ন হবে ৪ জুলাই। এই স্টেডিয়ামে এবারই প্রথম টেস্ট খেলবে টাইগাররা। সিরিজ শুরম্নর আগে দুই দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচটিও বাংলাদেশ খেলবে অ্যান্টিগাতে।
১২ থেকে ১৬ জুলাই সিরিজের দ্বিতীয় টেস্টের ভেনু্য জ্যামাইকার সাবাইনা পার্ক। ১৪ বছর পর এই স্টেডিয়ামে খেলবে টাইগাররা। ২০০৪ সালে এখানে একমাত্র টেস্টটি খেলেছিল তারা। স্মৃতিটা অবশ্য সুখকর নয় তাদের। ব্যাটিং আর বোলিং ব্যর্থতায় ওই টেস্টে বাংলাদেশ হেরেছিল ইনিংস আর ৯৯ রানের ব্যবধানে। অবশ্য তখনকার বাংলাদেশ আর এই বাংলাদেশের মধ্যে বিস্ত্মর ফারাক। টেস্ট ক্রিকেটে তখন বাংলাদেশ ছিল শিশু, এবার তারা পরিণত। তারা এবার ক্যারিবীয় দ্বীপপুঞ্জে যাচ্ছে ফেভারিটের তকমা লাগিয়ে।
গায়ানায় ২২ আর ২৫ জুলাই অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম দুটি ওয়ানডে। ২৮ জুলাই সেন্ট কিটসে তৃতীয় এবং শেষ ওয়ানডেটি খেলবে মাশরাফি বিন মর্তুজার দল। একই ভেনু্যতে ৩১ জুলাই শুরম্ন হবে টি২০ সিরিজ। সিরিজের শেষ দুটো ম্যাচ কিন্তু ক্যারিবীয় দ্বীপপুঞ্জে নয়, হবে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়। সাকিব আল হাসানের দল ওই দুটো ম্যাচে মাঠে নামবে আগস্টের ৪ এবং ৫ তারিখে।

সূচি
প্রথম টেস্ট (৪-৮ জুলাই)
ভেনু্য : অ্যান্টিগা

দ্বিতীয় টেস্ট (১২-১৬ জুলাই)
ভেনু্য : জ্যামাইকা

প্রথম ওয়ানডে (২২ জুলাই)
ভেনু্য : গায়ানা

দ্বিতীয় ওয়ানডে (২৫ জুলাই)
ভেনু্য : গায়ানা

তৃতীয় ওয়ানডে (২৮ জুলাই)
ভেনু্য : সেন্ট কিটস

প্রথম টি২০ (৩১ জুলাই)
ভেনু্য : সেন্ট কিটস

দ্বিতীয় টি২০ (৪ আগস্ট)
ভেনু্য : ফ্লোরিডা

তৃতীয় টি২০ (৫ আগস্ট)
ভেনু্য : ফ্লোরিডা
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close