ইংল্যান্ডের টেস্ট দলে বাটলার-বেসক্রীড়া ডেস্ক সফরকারী পাকিস্ত্মানের বিপক্ষে লর্ডসে অনুষ্ঠেয় সিরিজের প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। চলতি মৌসুমে প্রথম শ্রেণির কোনো ম্যাচ না খেলেও দলে ফিরেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার। তার সঙ্গে একেবারেই আনকোরা ডমিনিক বেসকে দলে টেনেছে স্বাগতিকরা। ২০ বছর বয়সী এই অফস্পিনার ডাক পেয়েছেন আঙুলের চোট নিয়ে ছিটকে যাওয়া বাঁহাতি স্পিনার মাইকেল লিচের জায়গায়।
২০১৬ সালে নভেম্বর-ডিসেম্বরে ভারত সফরে সবশেষ টেস্ট খেলেছিলেন বাটলার। ছিলেন এর আগের বাংলাদেশ সফরের দলেও। তবে ভালো করতে পারেননি। এ কারণেই মূলত দল থেকে ছিটকে যান এই কিপার-ব্যাটসম্যান। তবে চলমান আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে দুরন্ত্ম ছন্দে আছেন, আসরে এখন পর্যন্ত্ম সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি। সদ্যই নির্বাচক হিসেবে নিয়োগ পাওয়া এড স্মিথ মনে করছেন, ২৭ বছর বয়সী বাটলারকে টেস্টে ফেরানোর এটাই সঠিক সময়। তবে তিনি খেলবেন বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে। উইকেট কিপিং গস্নাভস যথারীতি থাকছে জনি বেয়ারস্টোর হাতেই।
এদিকে চ্যাম্পিয়নশিপে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েও টেস্ট দলে জায়গা ধরে রাখতে পারেননি জেমস ভিন্স। নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টেস্টে একাদশে জায়গা হারানো অফ স্পিনিং অলরাউন্ডার মঈন আলির এবার ২৪ মে থেকে লর্ডসে শুরম্ন হতে যাওয়া প্রথম টেস্টের দলেই জায়গা হয়নি। হেডিংলিতে দ্বিতীয় এবং শেষ টেস্ট শুরম্ন হবে ১ জুন।
ইংল্যান্ড দল: অ্যালিস্টার কুক, মার্ক স্টোনম্যান, ডেভিড মালান, জো রম্নট (অধিনায়ক), জনি বেয়ারস্টো, বেন স্টোকস, জস বাটলার, ক্রিস ওকস, মার্ক উড, স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন এবং ডমিনিক বেস।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close