বাকি ২৮ দিনইব্রাকে ছাড়াই বিশ্বকাপে সুইডেনক্রীড়া ডেস্ক জালাতন ইব্রাহিমোভিচভক্ত-সমর্থকদের মনে হয়তো ক্ষীণ একটা আশা ছিল, সুইডেনের জার্সিতে রাশিয়া বিশ্বকাপে দেখা যাবে আগেই অবসরে যাওয়া জালাতন ইব্রাহিমোভিচকে। সেই আশার প্রদীপটাও নিভে গেল এবার। এত দিন পর্যন্ত্ম দলের সবথেকে বড় তারকা হয়ে থাকা ইব্রাকে বাদ দিয়েই রাশিয়া বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত্ম দল ঘোষণা করেছেন সুইডেনের কোচ জেন অ্যান্ডারসন।
২০১৬ সালে ইউরো চ্যাম্পিয়নশিপের পর আন্ত্মর্জাতিক ফুটবল থেকে অবসর নেন ইব্রা। তবে গত নভেম্বরে বিশ্বকাপের পেস্ন-অফ ম্যাচে ইতালিকে বিদায় করে রাশিয়া বিশ্বকাপে সুইডেন জায়গা করে নিলে অবসর ভেঙে ফেরার আভাস দেন এই তারকা স্ট্রাইকার। জুভেন্টাস, এসি মিলান, বার্সেলোনা, পিএসজি আর ম্যানচেস্টার ইউনাইটেডের মতো ইউরোপের শীর্ষ ক্লাবের জার্সি গায়ে জড়ানো ইব্রা কিছুদিন আগে নিজেই বলেছিলেন, তাকে ছাড়া রাশিয়া বিশ্বকাপ হবে রংহীন।
আরেকটি বিশ্বকাপে খেলার প্রবল বাসনাই প্রকাশ পেয়েছিল ইব্রার কথায়। হঠাৎই আবার নিজের অবস্থান থেকে সড়ে আসেন তিনি। বর্তমানে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে লস অ্যাঞ্জেলেসের হয়ে খেলা এই স্ট্রাইকার সপ্তাহ দুয়েক আগে ইঙ্গিত দিয়েছিলেন, অবসর ভেঙে আর ফিরছেন না। শেষতক সেটাই হলো। তাকে ছাড়াই তাই রাশিয়া বিশ্বকাপে খেলতে যাচ্ছে সুইডেন।
দল- গোলরক্ষক : রবিন ওলসেন, ক্রিস্টোফার নোর্ডফেল্ড, কার্ল ইয়োজান জনসন। ডিফেন্ডার : আন্দ্রেস গ্রানকিভিস্ট, ভিক্টর নিলসন লিন্ডেলফ, মাইকেল লাস্টিং, লুডোইগ অগাস্টিনসন, পন্টাস জনসন, এমিল ক্রাফথ, ফিলিপ হেলান্ডার, মার্টিন ওলসন। মিডফিল্ডার : সেবাস্টিন লারসন, গুস্ত্মাভ সেভেনসন, আলবিন একডাল, এমিল ফোর্সবার্গ, ভিক্টর ক্লায়েসন, জিমি ডারমাজ, মার্কোস রোহডেন, অস্কার হিলজেমার্ক। ফরোয়ার্ড : মার্কোস বার্গ, জন গুইডেট্টি, ইসান কিস-থেলিন, ওলা টোইভোনেন।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close