চমক নেই উরম্নগুয়ে দলেক্রীড়া ডেস্ক রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখে ২৬ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন উরম্নগুয়ে। দলে সেভাবে কোনো চকম রাখেননি কোচ অস্কার তাবারেজ। 'বুড়োদের টুর্নামেন্ট' খেতাব পাওয়া যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে খেলা বেশ কয়েকজনের ওপর আস্থা রেখেছেন তিনি, চমক বলতে অতটুকুই।
প্রত্যাশা অনুযায়ী দলে ডাক পেয়েছেন ইউরোপ কাপানো দুই স্ট্রাইকার লুইস সুয়ারেজ আর এডিনসন কাভানি। দলে সবথেকে বেশি খেলোয়াড় জায়গা পেয়েছেন ইতালিয়ান সিরি'আয় খেলে, ক্রিশ্চিয়ান স্টুয়ানি-গাস্টন রামিরেজসহ মোট ছয়জন। শেষতক কতজন থাকবেন, সেটা জানা যাবে ৪ জুলাইয়ের মধ্যে। কারণ, রাশিয়া বিশ্বকাপের ২৩ সদস্যের চূড়ান্ত্ম দল ঘোষণার শেষ দিন ওটাই।
এবারের বিশ্বকাপে 'এ' গ্রম্নপে রয়েছে লাতিন অঞ্চলের বাছাইয়ে ব্রাজিলের পেছনে থেকে দ্বিতীয় স্থান অর্জন করা উরম্নগুয়ে। সেখানে তারা লড়বে স্বাগতিক রাশিয়া, সৌদি আরব আর মিসরের সঙ্গে। আসরের পর্দা উঠবে ১৪ জুন, পরদিন মিশরের বিপক্ষে ম্যাচ দিয়ে যাত্রা শুরম্ন করবে প্রথমবারের চ্যাম্পিয়নরা।
প্রাথমিক দল- গোলরক্ষক : ফার্নান্দো মুসলেরা, মার্টিন সিলভা ও মার্টিন কাম্পানা। ডিফেন্ডার: ডিয়েগো গডিন, সেবাস্ত্মিয়ান কোয়েটস, হোসে মারিয়া জিমেনেজ, ম্যাক্সিমিলানো পেরেরা, গাসতন সিলভা, মার্টিন কাধেরেস ও গুলের্মো ভারেলা। মিডফিল্ডার : নাহিতান নানদেজ, লুকাস তোরেইরা, মাতিয়াস ভেসিনো, ফেদেরিকো ভালভার্দে, রদ্রিগো বেনতানকুর, কার্লোস সানচেজ, জর্জিয়ান ডি আরাসকায়েতা, ডিয়েগো লাক্সালত, ক্রিশ্চিয়ান রদ্রিগেজ, জোনাথন উরেতাভিসকানিয়া, নিকোলাস লোদেইরো ও গাস্টন রামিরেজ। ফরোয়ার্ড: ক্রিশ্চিয়ান স্টুয়ানি, ম্যাক্সিমিলানো গোমেজ, এডিনসন কাভানি ও লুইস সুয়ারেজ।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close