হোম পেজশেষের পাতা
গণভবনে ফুলেল শুভেচ্ছাআ'লীগের নেতৃত্ব খোঁজার পরামর্শ শেখ হাসিনারবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকা-ের পর ১৯৮১ সালের ১৭ মে দেশে ফেরেন তার জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনা। একই বছরের ফেব্রম্নয়ারিতে আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলে তাকে দলের সভাপতি নির্বাচিত করা হয়। এরপর থেকে টানা ৩৭ বছর ধরে দলের হাল ধরে আছেন তিনিযাযাদি রিপোর্ট তিন যুগের বেশি সময় ধরে আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও দলে নতুন নেতৃত্ব দেখার ইচ্ছা প্রকাশ করেছেন। বিষয়টি নিয়ে দলের নেতাদের চিন্ত্মাভাবনাও করতে বলেছেন তিনি।
নিজের স্বদেশ প্রত্যাবর্তনের ৩৭তম দিবস উপলক্ষে বৃহস্পতিবার গণভবনে আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের শুভেচ্ছা গ্রহণের পর তিনি এই কথা বলেন।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকা-ের পর প্রায় পৌনে ছয়... বিস্তারিত
ভোটের হাওয়া কিশোরগঞ্জ ৬আ'লীগের প্রার্থী পাপন বিএনপিতে শরীফুলসত্যজিৎ দাস ধ্রম্নব ভৈরব (কিশোরগঞ্জ) সংবাদদাতা আগামী জাতীয় সংসদ নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে কিশোরগঞ্জে-৬ আসন ততই আলোচিত হচ্ছে সম্ভাব্য প্রার্থীদের নিয়ে। বিশেষ করে বড় দুই দল আওয়ামী লীগ ও বিএনপি থেকে কারা প্রার্থী হবেন তা নিয়েই চলছে আলোচনা।
কিশোরগঞ্জের ছয়টি নির্বাচনী আসনের মধ্যে কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) নির্বাচনী এলাকাটি অন্য আসনের তুলনায় বেশি গুরম্নত্ব বহন করে। কারণ রাজধানী ঢাকার সাথে রয়েছে এখানকার সহজ যোগাযোগ। ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে এ আসনটি জেলার অন্য আসনের... বিস্তারিত
অংশগ্রহণমূলক নির্বাচন চায় যুক্তরাষ্ট্রযাযাদি রিপোর্ট বাংলাদেশে আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, গ্রহণযোগ্য এবং অংশগ্রহণমূলক হবে বলে প্রত্যাশা মার্কিন যুক্তরাষ্ট্রের। আসছে নির্বাচনে দেশের জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটবে বলে চায় দেশটি।
বুধবার পররাষ্ট্র সচিব এম শহীদুল হকের সঙ্গে এক বৈঠকে মার্কিন যুক্তরাষ্ট্রের আন্ত্মর্জাতিক উন্নয়ন সংস্থার (ইউএসএইড) প্রশাসক মার্ক গ্রিন এ প্রত্যাশার কথা জানিয়েছেন।
বৃহস্পতিবার (১৭ মে) ঢাকায় নিযুক্ত মার্কিন দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে মার্ক গ্রিন জানিয়েছেন,... বিস্তারিত
ফেসবুকের কাছে ৯৫ অ্যাকাউন্টের তথ্য চেয়েছে সরকারযাযাদি রিপোর্ট ফেসবুকের কাছে গত ছয় মাসে ৬০টি অনুরোধের মাধ্যমে ৯৫টি অ্যাকাউন্ট-সম্পর্কিত তথ্য চেয়েছে বাংলাদেশ সরকার। ওই অনুরোধে সাড়া দিয়ে ৪৭ শতাংশ ক্ষেত্রে তথ্য সরবরাহ করেছে ফেসবুক। গত মঙ্গলবার ফেসবুক তাদের ট্রান্সপারেন্সি প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
ফেসবুকের ট্রান্সপারেন্সি প্রতিবেদন অনুযায়ী, ফেসবুকের কাছে বাংলাদেশ সরকারের তথ্য চাওয়ার হার অনেক বেড়েছে। গত বছরের জুলাই থেকে ডিসেম্বর মাসে চাওয়া তথ্যের পরিমাণ এযাবৎকালের মধ্যে সর্বোচ্চ। ২০১৬ সালের এপ্রিল মাসে প্রথমবারের... বিস্তারিত
প্রতারণা: এনপিপি নেতা বাবুল চাখারী গ্রেপ্তারবানারীপাড়া (বরিশাল) সংবাদদাতা নিজেকে বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস পরিচয় দিয়ে ঢাকার পলস্নীবিদু্যতের (আরইবি) চেয়ারম্যানের কাছে তদবির করতে গিয়ে গ্রেপ্তার হয়েছেন ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রেসিডিয়াম সদস্য বাবুল সরদার চাখারী। তিনি বানারীপাড়া উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের মাদারকাঠি গ্রামের মৃত ইসমাইল সরদারের ছেলে।
পলস্নীবিদু্যতের (আরইবি) চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন জানান, বুধবার বেলা ১১টার দিকে তার দপ্তরে মুজিব কোট... বিস্তারিত
বার কাউন্সিল নির্বাচন নিয়ে পাল্টাপাল্টি অভিযোগযাযাদি রিপোর্ট নির্বাচন অনুষ্ঠানের তিন দিন পর এসে আইনজীবীদের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচন বাতিল করে পুনর্নির্বাচনের দাবি করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।
বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ দাবি করেন ফোরামের মহাসচিব ও বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন।
তবে এর পরপরই একই স্থানে আরেকটি সংবাদ সম্মেলন ডেকে আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক ও বার কাউন্সিলের ফিন্যান্স কমিটির চেয়ারম্যান শ ম... বিস্তারিত
ত্রিপুরা সীমান্ত্মে দ্রম্নত বেড়া দিতে চায় ভারতযাযাদি ডেস্ক ত্রিপুরায় বাংলাদেশ-ভারত সীমান্ত্মে দ্রম্নত কাঁটাতারের বেড়া দেয়ার কাজ শেষ করতে চায় ত্রিপুরা সরকার। কাজ দ্রম্নত শেষ করতে নিযুক্ত এনবিসিসি নামের প্রতিষ্ঠানকে নির্দেশ দিয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপস্নব কুমার দেব। সরকারি সূত্রে জানা গেছে, রাজ্যের ৯০ শতাংশ এলাকায় বেড়া দেয়ার কাজ এরই মধ্যে শেষ হয়েছে।
বাংলাদেশের সঙ্গে ভারতের ৪ হাজার ৯৬ কিলোমিটার সীমান্ত্মের মধ্যে ৮৫৬ কিলোমিটার ত্রিপুরার সঙ্গে। অন্য রাজ্যগুলোর মধ্যে পশ্চিমবঙ্গে ২ হাজার ২১৬ কিলোমিটার,... বিস্তারিত
রোহিঙ্গা প্রত্যাবাসন দ্রম্নততর করতে দু'দেশের মতৈক্যযাযাদি রিপোর্ট পররাষ্ট্র সচিব শহীদুল হক বলেছেন, মিয়ানমার সরকারও সে দেশ থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের দ্রম্নত ফিরিয়ে নিতে চায়।
বৃহস্পতিবার রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় দুই দেশের জয়েন্ট ওয়ার্কিং গ্রম্নপের দ্বিতীয় সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
বেলা ১১টা থেকে সাড়ে ৪ ঘণ্টার এই বৈঠকে বাংলাদেশের ১৫ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন পররাষ্ট্র সচিব শহীদুল হক। আর মিয়ানমারের নেতৃত্বে ছিলেন দেশটির পররাষ্ট্র সচিব মিন্ট থোয়ে।
... বিস্তারিত
'অযোগ্য' নির্বাচন কমিশন পুনর্গঠনের দাবি বিএনপিরযাযাদি রিপোর্ট বর্তমান নির্বাচন কমিশন খুলনা সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনায় 'ব্যর্থ' হয়েছে অভিযোগ করে ইসি পুনর্গঠনের দাবি জানিয়েছে বিএনপি।
দলটির মহাসচিব মির্জা ফখরম্নল ইসলাম আলমগীর বলেছেন, 'এই নির্বাচন কমিশন নিরপেক্ষভাবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন পরিচালনা করার যোগ্য নয়। যারা একটি সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা করতে পারে না, জনগণের অধিকারকে প্রতিষ্ঠা করতে পারে না, তারা জাতীয় সংসদ নির্বাচন কীভাবে পরিচালনা করবে?'
খুলনার ভোটে ধানের... বিস্তারিত
গ্রামে আতঙ্ককুকুরে কামড়ানো গরম্নর দুধ খেয়ে ৯০ জন হাসপাতালেনারী ও শিশুসহ আতঙ্কিতরা হাসপাতালে আসার পর তাদের প্রতিষেধক হিসেবে ভ্যাকসিন দেয়া হয়েছে। তারা এখন আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকযাযাদি রিপোর্ট বাগেরহাটের ফকিরহাট উপজেলায় কুকুরে কামড়ানো গরম্নর দুধ খেয়ে আতঙ্কিত ৯০ জন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।
উপজেলার বেতাগা ইউনিয়নের চাকুলি গ্রামের একটি গাভীকে কুকুর কামড়েছে বলে চিকিৎসক বৃহস্পতিবার নিশ্চিত করলে এই আতঙ্ক দেখা দেয়।
গরম্নর মালিক বেলস্নাল শেখ বলেন, তিনি তার খামার থেকে গ্রামের ১০ পরিবারে দুধ সরবরাহ করেন। ১০ পরিবারের সদস্য শতাধিক। বুধবার তার একটি গরম্ন গুরম্নতর অসুস্থ হলে তিনি চিকিৎসক দেখান।
'চিকিৎসক... বিস্তারিত
সংবাদ সংক্ষেপরেকর্ড গড়তে ৬০০
কেজি কলিজা রান্না!
যাযাদি ডেস্ক
গিনেজ বুকে নাম লেখাতে তুরস্কে বিশাল এক পাত্রে ৬০০ কেজি ভেড়ার কলিজা রান্না করা হয়েছে। যে পাত্রে কলিজা রান্না করা হয়েছে সেটা পৃথিবীর সবচেয়ে বড় পাত্র। দুই টন ওজনের পাত্রটি লম্বায় ২৭৫ ইঞ্চি ও গভীরতায় ৩১ ইঞ্চি।
তুরস্কের এদ্রিন শহরে এ আয়োজনে উপস্থিত ছিলেন মেয়র রিসেন গুরকান। জানা গেছে, গিনেজ কর্তৃপক্ষও... বিস্তারিত
এবার সুফিয়া কামাল হলের ছাত্রীদের শোকজ ঢাবি প্রশাসনেরঢাবি প্রতিনিধি কোটা সংস্কার আন্দোলন চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হলে গত ১০ এপ্রিল রাতের ঘটনার বিষয়ে ছাত্রীদের কারণ দর্শানোর (শো'কজ) নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর আগে হল প্রশাসন কর্তৃপক্ষও একই ধরনের নোটিশ দিয়েছিল ছাত্রীদের।
মঙ্গলবার থেকে ছাত্রীদের হল অফিসে ডেকে এসব নোটিশ দেয়া হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের স্বাক্ষর করা এই শো'কজ নোটিশের উত্তর দুই সপ্তাহের মধ্যে দিতে বলা হয়েছে।
নোটিশটিতে পরিকল্পিতভাবে 'মিথ্যা,... বিস্তারিত
উখিয়ায় বিমান বাহিনীর মিসাইল ফায়ারিং ২৬ এবং ২৭ মেবাংলাদেশ বিমান বাহিনীর এফএম-৯০ শোরাড সিস্টেম কর্র্তৃক আগামী ২৬ এবং ২৭ মে প্রত্যহ সকাল ৯টা হতে বিকাল ৫টা পর্যন্ত্ম কক্সবাজার জেলার উখিয়া থানার অন্ত্মর্গত দক্ষিণ পূর্বে অবস্থিত ফায়ারিং রেঞ্জ (ঠএউ-২৯) এর মধ্যবর্তী আকাশ সীমায় এফএম-৯০ মিসাইল ফায়ারিং পরিচালিত হবে।
উক্ত সময়ে বিমান, জাহাজ, মাছ ধরার ট্রলার, নৌকা, ছোট ছোট নৌযান ও জনসাধারণকে উপরোলিস্নখিত এলাকা পরিহার করে নিরাপদ দুরত্ব বজায় রেখে চলাচলের জন্য অনুরোধ... বিস্তারিত
সরকারি ভাতা সরাসরি পৌঁছে দিতে চালু হলো 'জিটুপি'যাযাদি রিপোর্ট সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচির ভাতা সরকারি কোষাগার থেকে সরাসরি ভাতাভোগীর কাছে পৌঁছে দিতে সাত উপজেলায় পরীক্ষামূলক একটি ডিজিটাল পদ্ধতি চালু করেছে সরকার।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বৃহস্পতিবার সচিবালয়ে 'গভর্নমেন্ট টু পারসন' বা 'জিটুপি' পেমেন্ট পদ্ধতির উদ্বোধন করেন।
যেসব উপজেলায় জিটুপি পদ্ধতি চালু করা হয়েছে সেগুলো হলো- নারায়ণগঞ্জের সোনারগাঁও, মুন্সিগঞ্জের শ্রীনগর, ঢাকার সাভার, গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, গাজীপুরের কালীগঞ্জ, কালিয়াকৈর এবং কিশোরগঞ্জের ভৈরব।
এসব... বিস্তারিত
প্রাথমিকের তৃতীয় ধাপের লিখিত পরীক্ষা ২৬ মেযাযাদি রিপোর্ট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্ব খাতভুক্ত তৃতীয় ধাপের লিখিত পরীক্ষা আগামী ২৬ মে অনুষ্ঠিত হবে।
গত ১৫ মে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে দেয়া বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তৃতীয় ধাপে মোট ১৫ জেলায় একযোগে 'সহকারী শিক্ষক নিয়োগ-২০১৪' পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী ২৬ মে, শনিবার সকাল ১০টায় পরীক্ষা শুরম্ন হয়ে শেষ হবে ১১টা ২০ মিনিটে।
এ ধাপে মোট ১৫টি জেলায় নিয়োগ... বিস্তারিত
মাহমুদুর রহমানের বিরম্নদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলাশরীয়তপুর প্রতিনিধি জাতীয় পাটির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদকে জড়িয়ে মানহানিকর মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগে শরীয়তপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে 'দৈনিক আমার দেশ' এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরম্নদ্ধে মানহানি মামলা দায়ের করা হয়েছে।
একশ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে বৃহস্পতিবার মামলাটি দায়ের করেন শরীয়তপুর জেলা জাতীয় পার্টির সভাপতি ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট মাসুদুর রহমান মাসুদ।
অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাহিদ নাছরিন... বিস্তারিত
সুদানের উদ্দেশে ১৪০ পুলিশ হসদস্যের ঢাকা ত্যাগযাযাদি রিপোর্ট জাতিসংঘ শান্ত্মিরক্ষা বাহিনীর সুদান মিশনে যোগ দিতে বাংলাদেশ পুলিশের ১৪০ পুলিশ সদস্য বুধবার রাতে ঢাকা ত্যাগ করেছেন। জাতিসংঘের ভাড়া করা বিমানযোগে হযরত শাহজালাল আন্ত্মর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে দলটি।
বৃহস্পতিবার পুলিশ সদর দপ্তর জানায়, দলটিতে কমান্ডারের দায়িত্বে রয়েছেন পুলিশ সুপার ড. মো. সাইফুলস্নাহ বিন আনোয়ার। বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা জাতিসংঘ মিশনে গমনকারী দলটিকে বিমানবন্দরে বিদায় জানান।
উলেস্নখ্য, ১৯৮৯ সালে নামিবিয়া মিশনের মধ্য দিয়ে জাতিসংঘ... বিস্তারিত
ওষুধ বিক্রেতার অপারেশনের পরই যুবকের মৃতু্যমেহেরপুর প্রতিনিধি মেহেরপুরের আলমপুরে ওষুধ বিক্রেতা ফকরম্নজ্জামান ওরফে ফকুর অপারেশনে সাইদুর রহমান (১৯) নামের এক যুবকের মৃতু্য হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে আলমপুর বাজারের ফকুর তামান্না ফার্মেসিতে নাকের পলিপাস অপারেশনের পরই ওই যুবকের মৃতু্য হয়। মৃত সাইদুর রহমান গাংনী উপজেলার গাড়াডোব গ্রামের দিনমজুর সানোয়ার হোসেনের ছেলে।
মৃতের পারিবারিক সূত্রে জানা যায়, গাড়াডোব গ্রামের ফকরম্নজ্জামান ওরফে ফকু আলমপুর গ্রামে ফার্মেসি খুলে চিকিৎসা দিয়ে আসছে। কোনো ডাক্তারি সনদ না... বিস্তারিত
অভিজিৎ হত্যা মামলার প্রতিবেদন ২৫ জুনযাযাদি রিপোর্ট বিজ্ঞানমনস্ক লেখক ও মুক্তমনা বস্নগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায় হত্যা মামলার তদন্ত্ম প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৫ জুন দিন ধার্য করেছে আদালত।
বৃহস্পতিবার মামলার তদন্ত্ম প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তদন্ত্ম সংস্থা ডিবি পুলিশ প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম গোলাম নবী নতুন এই তারিখ নির্ধারণ করেন।
উলেস্নখ্য, ২০১৫ সালের ২৬ ফেব্রম্নয়ারি অমর একুশে বইমেলা থেকে বের হওয়ার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায়... বিস্তারিত
লায়ন্স জেলা ৩১৫-এ১ বাংলাদেশের ২৩তম বার্ষিক কনভেনশনলায়ন্স জেলা ৩১৫-এ১ বাংলাদেশ-এর ২৩তম বার্ষিক কনভেনশন রাজধানীর প্যান প্যাসেফিক হোটেল সোনারগাওয়ে গত ১১-১২ মে সম্পন্ন হয়।
২দিন ব্যাপী উক্ত কনভেনশনে উপস্থিত ডেলিগেটদের বিপুল ভোটে ২০১৮-১৯ বর্ষের জন্য জেলা গভর্ণর পদে লায়ন এম. নুরম্নল হুদা এমজেএফ, ১ম ভাইস জেলা গভর্ণর পদে লায়ন ড. সহিদল ইসলাম এমজেএফ এবং ২য় ভাইস জেলা গভর্ণর পদে লায়ন মোঃ নজরল ইসলাম সিকদার পিএমজেএফ নির্বাচিত হন। বিজ্ঞপ্তি... বিস্তারিত
অথবা ডট কম-এ পাওয়া যাবে ফরচুনার জুতাঅনলাইনে কেনাকাটার জনপ্রিয় সাইট 'অথবা ডট কম' (িি.িড়ঃযড়নধ.পড়স) থেকে ফুটওয়্যার ব্র্যান্ড ফরচুনা'র আকর্ষনীয় ডিজাইনের জুতা কিনতে পারবেন ক্রেতারা। এ লক্ষ্যে 'অথবা ডট কম' ও ফরচুনা'র মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছে।
রোববার রাজধানীর বাড্ডায় 'অথবা ডট কম' এর প্রধান কার্যালয়ে এর হেড অব বিজনেস আজিম হোসেন ও ফরচুনা বাংলাদেশ এর ডেপুটি জেনারেল ম্যানেজার রিফাত আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ সংক্রান্ত্ম চুক্তিতে স্বাক্ষর... বিস্তারিত
এবার বাংলাদেশি হিন্দুদের নিয়ে আপত্তি আসামেবিবিসি বাংলা বাংলাদেশ থেকে যাওয়া হিন্দু ও অন্য ধর্মীয় সংখ্যালঘুদের ভারতের নাগরিকত্ব দেয়ার প্রস্ত্মাব করে নরেন্দ্র মোদির সরকার যে বিলটি এনেছে তা আসামে প্রবল প্রতিবাদের মুখে পড়েছে।
ভারতীয় পার্লামেন্টের একটি যৌথ কমিটি এ ব্যাপারে আসামবাসীর মতামত শুনতে সম্প্রতি সে রাজ্যে গিয়েছিল, কিন্তু আসামের বিভিন্ন সংগঠন সেখানে বিলটির বিরম্নদ্ধে তীব্র বিক্ষোভ দেখিয়েছে।
আসামের বিভিন্ন দলও বিবিসিকে জানিয়েছে তারা মনে করে, বিজেপি যা-ই বলুক, বিদেশিরা বিদেশিই- তাদের... বিস্তারিত
নির্বাচন প্রশ্নবিদ্ধ করা বিএনপির পুরনো অভ্যাসযাযাদি রিপোর্ট নির্বাচন প্রশ্নবিদ্ধ করা, নির্বাচন নিয়ে মিথ্যাচার করা বিএনপির পুরনো অভ্যাস। খুলনার জনরায় যারা প্রত্যাখ্যান করেছে আগামী নির্বাচনেও জনগণ তাদের প্রত্যাখ্যান করবে। বিএনপির খালি কলসি। খালি কলসি নড়াচড়া করে বেশি। বিএনপির কাজই হচ্ছে মিথ্যাচার করা। তারা জনগণের কাছে নালিশ করে না। তারা বিদেশিদের কাছে নালিশ করে। কারণ জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে।
বৃহস্পতিবার বিকালে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা... বিস্তারিত
পিএসসির নতুন সদস্য ফজলুল হকযাযাদি রিপোর্ট অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব মো. ফজুলল হককে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য নিয়োগ দিয়েছে সরকার।
অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে ফজলুলকে পিএসসির সদস্য নিয়োগ দিয়ে বৃহস্পতিবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
এতে বলা হয়েছে, সংবিধানের ১৩৮ (১) অনুচ্ছেদের ক্ষমতাবলে রাষ্ট্রপতি তাকে ওই পদে নিয়োগ দিয়েছেন।
ফজলুল ৬৫ বছর পূর্ণ হওয়ার আগ পর্যন্ত্ম অর্থাৎ ২০২১ সালের ৬ নভেম্বর পর্যন্ত্ম পিএসসির সদস্য... বিস্তারিত
৪ কর্মচারীর গোসলের কল ১২টি!যাযাদি রিপোর্ট ঢাকার সোয়ারীঘাট। একটি পরিত্যক্ত বাড়ি। ভেতরে গড়ে তোলা হয়েছে ফিল্টার পানির কারখানা। সেখানে রয়েছে সারি সারি ১২টি টেপকল। কর্মচারী মাত্র চারজন। এই কারখানায় পরিশোধন না করেই টেপকলগুলো থেকে ওয়াসার পানি জারে ভরে বাজারজাত করা হয়। তবে কারখানার মালিক বলছেন, 'কর্মচারীদের গোসলের জন্য এই টেপকলগুলো বসানো হয়েছে।'
এনএ ড্রিংকিং ওয়াটার নামে এই কারখানায় বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে এমন চিত্র দেখা গেছে। কারখানার মালিকের নাম মো. আসলাম।... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close