হোম পেজমহানগর
মেয়র যাওয়ার পর বাজারে কমে গেল পণ্যের দামহাতিরপুল কাঁচা বাজারযাযাদি রিপোর্ট ভাই, বেগুন কত? বিক্রেতার সোজা সাপটা উত্তর ৭৫ টাকা কেজি। মিষ্টি কুমড়া? ৪০ টাকা। ক্রেতা-বিক্রেতার এমন কথোপকথনের দৃশ্যটি রাজধানীর হাতিরপুল কাঁচাবাজারে। তখন সকাল ১০টা।
হাতিরঝিল কাঁচা বাজারে নিয়মিত বাজার করেন বেসরকারি চাকরিজীবী সোহরাব হোসেন। বৃহস্পতিবার কাঁচা বাজারে গিয়ে তিনি বিপাকে পড়েন। মিষ্টি কুমড়া কিনেছেন দুই কেজি। বাজারে টাঙানো মূল্যের তালিকা অনুযায়ী, দুই কেজি মিষ্টি কুমড়ার দাম সর্বোচ্চ ৪৪ টাকা হওয়া উচিত। অথচ বিক্রেতা দাম... বিস্তারিত
টেলিযোগাযোগ সেবার মান নিয়ে ক্ষোভ রয়েছে : মন্ত্রীযাযাদি রিপোর্ট টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি খাতে কাঙ্ক্ষিত সেবা ও গুণগত মান নিয়ে মানুষের মধ্যে ক্ষোভ রয়েছে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্ত্মাফা জব্বার।
বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস-২০১৮ উপলক্ষে বৃহস্পতিবার ওসমানি স্মৃতি মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।
টেলিযোগাযোগ সেবায় নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসিকে আরও সক্ষম হওয়ার আহ্বান জানিয়ে মোস্ত্মাফা জব্বার বলেন, 'আমরা ইতিমধ্যে বাংলাদেশের জনগণের কাছে টেলিযোগাযাগ ও তথ্যপ্রযুক্তিকে যেভাবে পৌঁছে... বিস্তারিত
পদদলনে মৃতু্যঘটনাস্থল পরিদর্শন তদন্ত্ম টিমেরযাযাদি রিপোর্ট যাকাত ও ইফতার সামগ্রী সংগ্রহের সময় পদদলিত হয়ে ৯ নারী-শিশুর মৃতু্যর ঘটনা তদন্ত্মে চট্টগ্রাম জেলা প্রশাসনের তদন্ত্ম টিম সাতকানিয়ায় গেছে। বৃহস্পতিবার দুপুর ১২টায় সাতকানিয়া উপজেলার নলুয়া ইউনিয়নে গাটিয়াডাঙ্গা গ্রামের হাঙ্গরমুখ এলাকায় তারা পৌঁছেন। পরে ঘটনাস্থল পরিদর্শন করেন।
তদন্ত্ম টিমে ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাশহুদুল কবির, ডেপুটি সিভিল সার্জন ডা. হুমায়ুন কবির, অতিরিক্ত পুলিশ সুপার (সাতকানিয়া সার্কেল) হাসানুজ্জামান, সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোবারক হোসেন... বিস্তারিত
নবজাতকের চিকিৎসায় ঢামেকে উন্নত সরঞ্জামযাযাদি রিপোর্ট
নবজাতক শিশুর চিকিৎসা ও পরিচর্যা আরও উন্নত করার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নতুন একটি 'বাবল কন্টিনিয়াজ পজিটিভ এয়ারওয়ে পেশার' (সিপিএপি) মেশিন ও সাতটি 'সিরিঞ্জ পাম্প' দিয়েছে কানাডার দু'টি সংগঠন। হিউম্যান কনসার্ন ইন্টারন্যাশনাল (এইচসিআই) এবং কেয়ার ফর ওম্যান অ্যান্ড চিলড্রেন (সিডবিস্নউসি) নামের সংগঠন দু'টির দেয়া এ সব সরঞ্জামের বাজার মূল্য ১০ লাখ ৪৫ হাজার টাকা।
বৃহস্পতিবার সকালে ঢামেক সভাকক্ষে হাসপাতাল... বিস্তারিত
২০২০ সালে অপারেশনে যাবে বে টার্মিনাল: নৌমন্ত্রীযাযাদি রিপোর্ট
বে টার্মিনাল ও পতেঙ্গা কনটেইনার টার্মিনাল (পিসিটি) ২০২০ সালে অপারেশনে যাবে বলে মন্ত্মব্য করেছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।
বৃহস্পতিবার বন্দরের নিউমুরিং কনটেইনার টার্মিনালের (এনসিটি) পাঁচ নম্বর জেটিতে চট্টগ্রাম বন্দরে রেলমাউন্টেন্ড গ্যান্ট্রি ক্রেন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এই মন্ত্মব্য করেন।
মন্ত্রী বন্দরের আরও ৯টি ইকু্যইপমেন্ট, রিভারমুরিং জেটি-৩ এবং নিরাপত্তা ভবন উদ্বোধন করেন।
মন্ত্রী বলেন, চট্টগ্রাম বন্দরে জাহাজজট, কনটেইনারজট এবং... বিস্তারিত
গণতান্ত্রিক পদ্ধতিতে সরকারকে উৎখাত করব: মঈন খানযাযাদি রিপোর্ট বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, সুষ্ঠু নির্বাচন ও গণতন্ত্র ছাড়া কোনো জাতি সভ্য হতে পারে না। এই সরকার আফ্রিকার জঙ্গলের সরকার। তারা কোনো সভ্য সরকার নয়।
তিনি বলেন, 'আমরা অগণতান্ত্রিক প্রক্রিয়ায় নয়, গণতান্ত্রিক পদ্ধতিতে এই অবৈধ সরকারকে উৎখাত করব। আমরা তাদের দেখিয়ে দেব, জনগণ ঐক্যবদ্ধ থাকলে শান্ত্মিপূর্ণ আন্দোলনের মাধ্যমেও ফ্যাসিবাদী শক্তিকে পরাজিত করা যায়।'
বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির... বিস্তারিত
ইসরাইলি হামলার প্রতিবাদে ঢাবিতে মানববন্ধনঢাবি প্রতিনিধি ফিলিস্ত্মিনের মুক্তিকামী মানুষের ওপর ইসরাইলি বাহিনীর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের টিএসসি রাজু ভাস্কর্যের পাদদেশে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ব্যানারে 'ফিলিস্ত্মিনের মুক্তিকামী মানুষের ওপর অবৈধ ইসরাইলের হত্যাযজ্ঞের প্রতিবাদ' শিরোনামে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন।
মানববন্ধনে বক্তারা বলেন, ফিলিস্ত্মিনের হামলার ঘটনায় তথাকথিত মানবাধিকার কমিশন, জাতিসংঘ আজ সমস্বরে কোনো প্রতিবাদ করছে না। ইসলামী সম্মেলন... বিস্তারিত
সংবাদ সংক্ষেপঢাকায় ইয়াবাসহ
একজন আটক
যাযাদি রিপোর্ট
রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন নাবিস্কো এলাকা থেকে বৃহস্পতিবার সকালে ৪৩ হাজার পিস ইয়াবাসহ এক মাদক বিক্রেতাকে আটক করেছে র?্যাব-২।
র?্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে নাবিস্কো এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ইয়াবার চালানসহ এক মাদক বিক্রেতাকে আটক করা হয়। তবে তৎক্ষণাৎ আটক মাদক বিক্রেতার বিস্ত্মারিত পরিচয়... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close